Maoist Poster: মাওবাদীদের নাম করে দেদার টাকা তোলার অভিযোগ, গ্রেফতার ১

Jhargram: ধৃতের নাম লক্ষ্মীকান্ত মাহাতো। অভিযোগ, ওই ব্যক্তি মাওবাদীদের নাম করে হুমকি দিয়ে সাধারণ মানুষের কাছ থেকে টাকা তুলত।

Maoist Poster: মাওবাদীদের নাম করে দেদার টাকা তোলার অভিযোগ, গ্রেফতার ১
গ্রেফতার হওয়া ব্যক্তি (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jul 19, 2022 | 7:38 PM

ঝাড়গ্রাম: মাওবাদীদের নাম করে হুমকি চিঠি ও পোস্টার দেওয়ার অভিযোগ। সেই ঘটনায় কয়েকদিন আগেই গ্রেফতার করা হয়েছিল ছয় পুলিশ আধিকারিককে। এবার ফের আরও এক ব্যক্তিকে গ্রেফতার করল লালগড় থানার পুলিশ।

ধৃতের নাম লক্ষ্মীকান্ত মাহাতো। অভিযোগ, ওই ব্যক্তি মাওবাদীদের নাম করে হুমকি দিয়ে সাধারণ মানুষের কাছ থেকে টাকা তুলত। এর আগেও লালগড় পুলিশ দু’জনকে গ্রেফতার করেছিল এই ঘটনায়। তাদেরকে হেপাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করেই পুলিশ কর্মীরা হদিশ পান লক্ষ্মীকান্তর।

প্রথমে লালগড় থানার পুলিশের কাছে খবর যায় হুমকি চিঠির। এরপর অভিযোগ খতিয়ে দেখে শনিবার প্রথমে দু’জনকে পিডরাকুলি গ্রেফতার করে। তাদের কাছ থেকে নগদ পাঁচ হাজার টাকা উদ্ধারও হয়। অভিযুক্ত দু’জনের নাম পরিমল মাহাতো ও সাধন মাহাতো। তাদেরকে ঝাড়গ্রাম আদালতে তোলা হয়। আদালত তাদেরকে চারদিন পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দেয়। এরপর পুলিশ ওই দুই জনকে নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করতেই তাদের সঙ্গে আর কারা জড়িত রয়েছে তা জানার চেষ্টা করে।

তখন ঘটনার সঙ্গে জড়িত আরও একজন অর্থাৎ লক্ষ্মীকান্তর হদিশ মেলে। তাকে গ্রেফতার করে মঙ্গলবার আদালতে পেশ করা হয়। বিচারক তিনদিন পুলিশ হেপাজতের নির্দেশ দেন।