Labour Protest: ‘সময়ে বেতন পাচ্ছি না’, শ্রমিক বিক্ষোভে উত্তাল বাঁকুড়ার কারখানা

Bankura: স্থানীয় সূত্রে জানা গেছে, বড়জোড়া শিল্পাঞ্চলে থাকা কালীমাতা লৌহ ইস্পাত কারখানা নামের একটি কারখানায় কমবেশী ৩০০ শ্রমিক কাজ করেন।

Labour Protest: 'সময়ে বেতন পাচ্ছি না', শ্রমিক বিক্ষোভে উত্তাল বাঁকুড়ার কারখানা
বাঁকুড়ায় শ্রমিক বিক্ষোভ (নিজস্ব চিত্র)
TV9 Bangla Digital

| Edited By: অবন্তিকা প্রামাণিক

Nov 21, 2022 | 1:37 PM

বাঁকুড়া: শ্রমিক বিক্ষোভে উত্তাল বাঁকুড়ার বড়জোড়ার একটি কারখানা চত্বর। উৎপাদন বন্ধ বেসরকারি ওই কারখানায়। সঠিক মজুরি এবং শ্রমিকদের যথাযথ সুযোগ সুবিধা দেওয়ার দাবিতে সোমবার সকাল থেকে বাঁকুড়ার বড়জোড়া শিল্প তালুকের একটি বেসরকারী কারখানায় লাগাতার শুরু হয় শ্রমিক বিক্ষোভ। সেই আন্দোলনের জেরে এদিন কারখানায় উৎপাদন বন্ধ হয়ে যায়।

স্থানীয় সূত্রে জানা গেছে, বড়জোড়া শিল্পাঞ্চলে থাকা কালীমাতা লৌহ ইস্পাত কারখানা নামের একটি কারখানায় কমবেশী ৩০০ শ্রমিক কাজ করেন। শ্রমিকরা দীর্ঘদিন ধরে সঠিক মজুরি ও অন্যান্য সুযোগ সুবিধা প্রদানের দাবি জানিয়ে আসছিলেন।

কারখানা কর্তৃপক্ষ শ্রমিকদের ওই দাবিগুলি আলোচনার মাধ্যমে মিটিয়ে দেওয়ার আশ্বাসও দিয়েছিলেন। কিন্তু দীর্ঘ সময় কেটে গেলেও সেই প্রতিশ্রুতি ফলপ্রসু না হওয়ায় আজ সকাল থেকে কারখানার গেট ঘেরাও করে আন্দোলন শুরু করেন শ্রমিকরা। অবিলম্বে দাবি পুরণ না হলে আগামীদিন আরও বৃহত্তর আন্দোলনে নামার হুঁশিয়ারি দিয়েছেন তাঁরা। এই বিষয়ে এক আন্দোলনকারী বলেন, ‘বিগত ছ’মাস হল আমরা কোনও বেতন পাচ্ছি না। আমরা যেভাবে পরিশ্রম করে কাজ করি তার ন্যায্য মূল্য পাচ্ছি না। যাতে অত্যাচার এবং শোষণ না হয় ও যাতে সঠিক সময়ে ন্যায্য মূল্য পাই সেই দাবিতে বিক্ষোভ।’

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla