Adhir Chowdhury: কংগ্রেস প্রার্থীর নাম ঘোষণা হতেই বিক্ষোভ সিপিএম-এর একাংশের, ক্ষুব্ধ অধীর বললেন, ‘জোট ভাঙলে ভাঙুক’

Adhir Chowdhury: লোকসভা ভোটের পাশাপাশি দেশজুড়ে চলবে উপনির্বাচনও। তার মধ্যে রয়েছে পশ্চিমবঙ্গের ভগবানগোলা ও বরানগর। আর ভগবানগোলায় কংগ্রেস প্রার্থী করছে অঞ্জু বেগমকে। এরপরই সিপিএম কর্মীরা ক্ষোভ উগরে দেন। বিক্ষোভ শুরু করেন।

Adhir Chowdhury: কংগ্রেস প্রার্থীর নাম ঘোষণা হতেই বিক্ষোভ সিপিএম-এর একাংশের, ক্ষুব্ধ অধীর বললেন, 'জোট ভাঙলে ভাঙুক'
অধীর চৌধুরী, বহরমপুরের কংগ্রেস প্রার্থীImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 08, 2024 | 1:20 PM

বহরমপুর: ক্ষুব্ধ বহরমপুর লোকসভা আসনের কংগ্রেস প্রার্থী অধীর চৌধুরী। ভগবানগোলা উপনির্বাচনে কংগ্রেস প্রার্থীর নাম ঘোষণা করতেই বিক্ষোভ দেখিয়েছেন সিপিএম কর্মীদের একাংশ। তাঁদের দাবি, উপনির্বাচনে বামফ্রন্টের প্রার্থীর নামও ঘোষণা করতে হবে। সেই ঘটনার পরই কার্যত ক্ষুব্ধ অধীর। বললেন, “জোট ভাঙলে ভাঙবে।”

লোকসভা ভোটের পাশাপাশি দেশজুড়ে চলবে উপনির্বাচনও। তার মধ্যে রয়েছে পশ্চিমবঙ্গের ভগবানগোলা ও বরানগর। আর ভগবানগোলায় কংগ্রেস প্রার্থী করছে অঞ্জু বেগমকে। এরপরই সিপিএম কর্মীরা ক্ষোভ উগরে দেন। বিক্ষোভ শুরু করেন। লাল পার্টির কর্মীদের একাংশের দাবি, উপনির্বাচনে ঘোষণা করতে হবে বামফ্রন্টের প্রার্থীর নামও। এমনকী, সোশ্যাল মিডিয়ায় পোস্টও করা হয়। সিপিএম-এর নিচুতলার কর্মীদের দাবি, একমাত্র মুর্শিদাবাদেই বামেরা লড়াই করছে। বাকি আসনে লড়াই করছে কংগ্রেস। এই বিষয়টিই মানতে নারাজ সিপিএম-এর একাংশ।

এ প্রসঙ্গে বলতে গিয়ে অধীর বলেন, “জোট যদি ভাঙে ভেঙে যাক। যা হয়েছে উপর থেকে হয়েছে।” ভোট ঘোষণার পর থেকেই অব্যাহত জোট নিয়ে জট। প্রার্থী ঘোষণার পর থেকে সেই জট যেন আরও বেড়েছে। উত্তরবঙ্গের আলিপুরদুয়ারে বামেরা মিলি ওরাওকে প্রার্থী করতেই পথে নামে কংগ্রেসের একাংশ। তাঁরা দাবি করেন, নিজেদের প্রতীকেই লড়াই করবেন তাঁরা। আবার কোচবিহারে প্রার্থী দেওয়া নিয়ে তৈরি হয়েছে জটিলতা। পুরুলিয়া আসন নিয়েও অব্যাহত থাকে জোটের কাঁটা। এরমধ্যে উপনির্বাচনে কংগ্রেস নাম ঘোষণা করতেই পথে আবার বামেদের একাংশ। তবে বাম হোক বা কংগ্রেস নিচু তলার কর্মীরা যে নিজেদের প্রতীকে লড়তে চাইছেন তা বারেবারে বুঝিয়ে দিয়েছেন তাঁরা।