Fire in Murshidabad: মেয়ের বিয়ের জন্য জমানো টাকা, সোনার গয়না… সব শেষ এক লহমায়

Fire in Bhagabangola: বৃহস্পতিবার সন্ধেয় ঘটনাটি ঘটেছে মুর্শিদাবাদের ভগবানগোলা থানা এলাকায়। সেখানে মহম্মদপুর অঞ্চলের বাধপুল এলাকায় আগুনে পুড়ে ভষ্মীভূত হয়ে গিয়েছে একই পরিবারের চারটি বাড়ি।

Fire in Murshidabad: মেয়ের বিয়ের জন্য জমানো টাকা, সোনার গয়না... সব শেষ এক লহমায়
কীভাবে মেয়ের বিয়ে দেবেন? ভেবে কূল কিনারা পাচ্ছেন না মহিলা
Follow Us:
| Edited By: | Updated on: Mar 30, 2023 | 9:54 PM

মুর্শিদাবাদ: মেয়ের বিয়ের জন্য বাড়িতে একটু একটু করে টাকা জমানো চলছিল। কিছু সোনার গয়নায় বানানো হয়েছিল। সব আলমারিতে রাখা ছিল। মেয়ের বিয়েতে কোনও খামতি রাখতে চাননি পরিবারের লোকেরা। নিজেদের সাধ্যের মধ্যে সবটুকু করতে চেয়েছিলেন। কিন্তু কপালের ফের! এক লহমায় সব শেষ। আগুনে পুড়ে ভষ্মীভূত (Fire in Murshidabad) হয়ে গিয়েছে গোটা বাড়ি। সঙ্গে মেয়ের বিয়ের জন্য গচ্ছিত নগদ টাকা, সোনার গয়না সব পুড়ে খাঁক হয়ে গিয়েছে। বৃহস্পতিবার সন্ধেয় ঘটনাটি ঘটেছে মুর্শিদাবাদের (Murshidabad) ভগবানগোলা থানা এলাকায়। সেখানে মহম্মদপুর অঞ্চলের বাধপুল এলাকায় আগুনে পুড়ে ভষ্মীভূত হয়ে গিয়েছে একই পরিবারের চারটি বাড়ি।

এদিকে আগুন লাগার ঘটনার পরপরই খবর পাঠানো হয় দমকলে। দ্রুত ঘটনাস্থলে পৌঁছে যায় দমকলের একটি ইঞ্জিন। খবর পেয়ে ঘটনাস্থলে আসে ভগবানগোলা থানার পুলিশও। দমকলকর্মীদের দীর্ঘক্ষণের চেষ্টায় আগুন শেষ পর্যন্ত নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। আগুন নেভানোর কাজে হাত লাগান প্রতিবেশীরাও। কিন্তু ততক্ষণ সব শেষ। আগুনে পুড়ে খাঁক হয়ে গিয়েছে বাড়ি। কীভাবে আগুন লাগল, সেই বিষয়টি এখনও স্পষ্ট নয়। বাইরে থেকে কেউ আগুন লাগিয়ে থাকতে পারে বলে সন্দেহ পরিবারের লোকজনের। পরিবারের লোকজন বলছেন, কারও সঙ্গে তাঁদের কোনও ঝামেলা ছিল না। কিন্তু কেরোসিনের গন্ধ পেয়েছেন তাঁরা, সেই থেকেই সন্দেহ পরিবারের লোকজনের।

জানা যাচ্ছে, মেয়ের বিয়ের জন্য যে সোনা-গয়না রাখা ছিল, সেসব আর কিচ্ছু নেই। বাড়িতে ছাগলও ছিল, সেগুলিও পুড়ে গিয়েছে। দুই বোনের বিয়ের জন্য সোনার চুড়ি, কানের দুল, হার তৈরি করানো হয়েছিল। সেসব আগুনে গ্রাসে চলে গিয়েছে। এমন অবস্থায় মাথায় হাত পড়েছে পরিবারের লোকদের। কীভাবে মেয়ের বিয়ের জোগাড় করবেন, তা ভেবে কূল কিনারা পাচ্ছেন না বাড়ির লোকজন।

এদিকে খবর পেয়ে বৃহস্পতিবার ঘটনাস্থলে পৌঁছে গিয়েছিলেন মুর্শিদাবাদ লোকসভার সাংসদ আবু তাহের খানও। সাংসদ ক্ষতিগ্রস্ত পরিবারের লোকজনের সঙ্গে কথা বলেন এবং আগুনে ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে থাকার বার্তাও দেন তিনি।