Murshidabad Medical College Hospital: রক্তের সমস্যা, মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে রোগী মৃত্যুতে উত্তেজনা

Murshidabad Medical College Hospital: হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, বুধবার সকালে সকালে প্রসব যন্ত্রণা নিয়ে ভর্তি হন জারিয়া খাতুন।

Murshidabad Medical College Hospital: রক্তের সমস্যা, মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে রোগী মৃত্যুতে উত্তেজনা
মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতাল (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Aug 12, 2022 | 10:07 AM

মুর্শিদাবাদ: প্রসূতির মৃত্যু ঘিরে উত্তেজনা ছড়াল মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে। মৃতের নাম জারিয়া খাতুন। তিনি বহরমপুর থানার গজধরের শোলাডাঙ্গায় এলাকার বাসিন্দা। চিকিৎসার গাফিলতির অভিযোগ তুলে বিক্ষোভ দেখাতে থাকেন রোগীর পরিবারের সদস্যরা। মৃতের পরিবারের এক সদস্যকে ঘাড় ধাক্কা দিয়ে বার করে দেওয়ার অভিযোগ ওঠে হাসপাতালেরই এক নিরাপত্তারক্ষীর বিরুদ্ধে। ফলে উত্তেজনা আরও চরমে পৌঁছয়। হাসপাতালের মাতৃ বিভাগের সামনে বিক্ষোভ দেখাতে থাকেন রোগীর পরিবার। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। যদিও এই ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, এখনও পর্যন্ত লিখিত কোনও অভিযোগ পায়নি তারা। অভিযোগ পেলে বিষয়টি খতিয়ে দেখা হবে।

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, বুধবার সকালে সকালে প্রসব যন্ত্রণা নিয়ে ভর্তি হন জারিয়া খাতুন। এরপর সন্ধ্যা ৬টা নাগাদ রক্তের প্রয়োজন হয়। প্রসূতির আত্মীয়রা ব্লাড ব্যাঙ্কে ডোনার আনা সত্ত্বেও রক্ত সংগ্রহ করেনি বলে অভিযোগ।

সন্ধ্যার সাড়ে সাতটা নাগাদ ওই প্রসূতির মৃত্যু হয়। এই ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা তৈরি হয় মাতৃমা বিভাগের সামনে। ঘটনাস্থলে বহরমপুর থানার পুলিশ।

এক রোগীর আত্মীয়কে ঘাড়ে ধাক্কা দিয়ে বার করে দেওয়ার অভিযোগ ওঠে নিরাপত্তা রক্ষীদের বিরুদ্ধে। এতে রোগীর পরিবারের সদস্যরা আরও ক্ষিপ্ত হয়ে ওঠেন। হাসপাতালের মধ্যেই ধাক্কাধাক্কি শুরু হয়ে যায়।

এ বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হয়। হাসপাতাল কর্তৃপক্ষের বক্তব্য, কোনও লিখিত অভিযোগ হয়নি। অভিযোগ হলে বিষয়টি খতিয়ে দেখা হবে।