Murshidabad: ফের বাড়তে চলেছে গঙ্গার জলস্তর, এলাকায় মাইকিং শুরু করল পুলিশ

Murshidabad: আগামী দু'দিন দুই বঙ্গে বৃষ্টিপাতের পরিমাণ অনেকটাই কমবে বাড়বে তাপমাত্রা এবং আর্দ্রতাজনিত অস্বস্তি। স্থানীয়ভাবে হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা দুই বঙ্গে। ১ তারিখ থেকে ৪ তারিখ পর্যন্ত বিক্ষিপ্ত মাঝারি ধরনের বৃষ্টি হবে দক্ষিণবঙ্গে।

Murshidabad: ফের বাড়তে চলেছে গঙ্গার জলস্তর, এলাকায় মাইকিং শুরু করল পুলিশ
মাইকিং করছে পুলিশImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 29, 2024 | 3:38 PM

মুর্শিদাবাদ:  ফের বাড়তে চলেছে গঙ্গার জলস্তর। নদীর জলবৃদ্ধির বিষয়টি ফরাক্কা ব্যারেজ প্রশাসনের পক্ষ থেকে নিশ্চিত করতেই কার্যত মানুষকে সচেতন করতে এবার মাইকিং শুরু করল সামসেরগঞ্জ থানার পুলিশ। রবিবার সকাল থেকেই সামসেরগঞ্জের গঙ্গা তীরবর্তী এলাকার সমস্ত গ্রামে মাইকে প্রচার করে সাবধান করা হচ্ছে এলাকাবাসীকে। ফরাক্কা ব্যারেজ কর্তৃপক্ষ থেকে ব্যাপক জল ছাড়া হবে বলেই প্রশাসন সূত্রে খবর। ঠিক তারপরেই কার্যত জলস্তর বৃদ্ধি নিয়ে সাধারণ মানুষকে সচেতন করতে পথে নামে সামসেরগঞ্জ থানার পুলিশ। নদী তীরবর্তী এলাকা থেকে নিরাপদ স্থানে থাকার জন্যও বার্তা দেওয়া হচ্ছে প্রসাশনের পক্ষ থেকে।

আগামী দু’দিন দুই বঙ্গে বৃষ্টিপাতের পরিমাণ অনেকটাই কমবে বাড়বে তাপমাত্রা এবং আর্দ্রতাজনিত অস্বস্তি। স্থানীয়ভাবে হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা দুই বঙ্গে। ১ তারিখ থেকে ৪ তারিখ পর্যন্ত বিক্ষিপ্ত মাঝারি ধরনের বৃষ্টি হবে দক্ষিণবঙ্গে। দিনের তাপমাত্রা আর একটু বাড়বে কলকাতা সর্বোচ্চ ৩৩ থেকে ৩৪ এবং সর্বনিম্ন ২৭ থেকে ২৮ এর আশেপাশে থাকবে।

মহালয়া দিন দক্ষিণবঙ্গে হালকা মাঝারি বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা, ভারী বৃষ্টির কোন সম্ভাবনা নেই। উত্তরবঙ্গে উত্তরের জেলাগুলিতে মহালয়া দিন বৃষ্টিপাতের পরিমাণ কিছুটা বাড়বে। মহালয়ার দিন কলকাতায় হালকা বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা ভারী বৃষ্টির কোন সম্ভাবনা নেই। পুজোর কদিন বিক্ষিপ্ত হালকা বৃষ্টির সম্ভাবনা নতুন করে এখনও কোনও সিস্টেম তৈরি হয়নি।