Diamond Harbour: নেতাজির জন্মজয়ন্তীতে ফের রেকর্ড সংখ্যায় করোনা পরীক্ষা করার লক্ষ্য ডায়মন্ড হারবারে

Diamond Harbour: নেতাজির জন্মজয়ন্তীতে ফের রেকর্ড সংখ্যায় করোনা পরীক্ষা করার লক্ষ্য ডায়মন্ড হারবারে
রাজ্যে কিছুটা বাড়ল করোনা সংক্রমণ। ফাইল ছবি।

Diamond Harbour: বিবেকানন্দের জন্মদিন উপলক্ষে গত ১২ জানুয়ারি ৫৩ হাজার বাসিন্দার করোনা পরীক্ষা করা হয়। এবার সেই সংখ্যা আরও বাড়ানো হবে বলে প্রশাসনের তরফে জানানো হয়েছে।

TV9 Bangla Digital

| Edited By: tannistha bhandari

Jan 22, 2022 | 10:13 PM

ডায়মন্ড হারবার : কোভিড নিয়ন্ত্রণে ডায়মন্ড হারবারকে মডেল হিসেবে তৈরি করতে চেয়েছেন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর নির্দেশে ডায়মন্ড হারবার জুড়ে কার্যকর করা হয়েছে কড়া কোভিড বিধি। মাস্ক ছাড়া রাস্তায় বেরলেই কড়া পদক্ষেপ করা হচ্ছে। আর এবার নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মবার্ষিকী উপলক্ষে ফের করোনা পরীক্ষা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর আগে বিবেকানন্দের জন্মদিন উপলক্ষে গত ১২ জানুয়ারি ৫৩ হাজার বাসিন্দার করোনা পরীক্ষা করা হয়। এবার সেই সংখ্যা আরও বাড়ানো হবে বলে প্রশাসনের তরফে জানানো হয়েছে।

শনিবার সাংবাদিক সন্মেলনে ডায়মন্ড হারবার জেলা পুলিশের তরফ থেকে জানানো হয়েছে, ১২ হাজার মানুষের বিরুদ্ধে কোভিড বিধি ভাঙার অভিযোগ তোলা হয়েছে।

ডায়মন্ড হারবার জেলা পুলিশ সুপার অভিজিৎ বন্দ্য়োপাধ্যায় জানিয়েছেন, বিবেকানন্দে জন্মবার্ষিকীতে যেমন ম্যাজিক ফিগারে ব়্যাপিড অ্যান্টিজেন টেস্ট করা হয়েছিল ঠিক তেমনিভাবেই নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মবার্ষিকীতেও রেকর্ড সংখ্যায় ব়্যাপিড অ্যান্টিজেন টেস্ট করা হবে। ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের অন্তর্গত ৭ টি বিধানসভায় ও মোট ১৪ টি থানায় এই পরীক্ষা করা হবে বলে জানানো হয়েছে।

এ দিকে প্রশ্ন উঠতে শুরু করেছে,  ডায়মন্ড হারবার মডেলকে কি শেষ পর্যন্ত মান্যতা দিতে শুরু করেছে স্বাস্থ্য ভবন? রাজ্যের স্বাস্থ্য দফতরের করোনা বুলেটিনের পরিসংখ্যান থেকেই সেই প্রশ্ন উঠেছে। বিগত কয়েক দিনে জেলাওয়াড়ি নমুনা পরীক্ষার সংখ্যা থেকে অন্তত সেই ইঙ্গিত মিলেছে। শুক্রবারের করোনা বুলেটিনে দেখা যায় ২৪ ঘণ্টায় দক্ষিণ ২৪ পরগনায় নমুনা পরীক্ষা হয়েছে ১৭ হাজার ৫৪৩ জনের। এর আগে এত সংখ্যক নমুনা পরীক্ষা ওই জেলায় দেখা যায়নি। শুধু শুক্রবার নয়। তার আগের তিনদিন‌ও দক্ষিণ ২৪ পরগনায় উল্লেখযোগ্য ভাবে বেড়েছে করোনার নমুনা পরীক্ষার সংখ্যা। আর তাতেই এই ধরনের প্রশ্ন আরও জোরালো হতে শুরু করেছে।

রাজ্য়ে বর্তমানে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ডায়মন্ড হারবার মডেল ঘিরে জোর চর্চা চলছে রাজনৈতিক মহলে।  স্বামী বিবেকানন্দের জন্মজয়ন্তীতে কার্যত গণ হারে করোনা পরীক্ষা করানোর সিদ্ধান্ত নিয়েছিলেন ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখানকার ৩০ হাজার মানুষের করোনা পরীক্ষা করানোর লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছিল। শেষ পর্যন্ত ৫৩ হাজার করোনা পরীক্ষা হয়েছিল বলে তৃণমূলের তরফে বলা হয়েছিল। এর পাশাপাশি ডক্টরস অন হুইলস, মাস্ক পরা নিয়ে কড়াকড়ির মতো একগুচ্ছ পদক্ষেপ করা হয়েছে। জোর দেওয়া হয়েছে বাড়তি করোনা পরীক্ষার উপরেও। রবিবার, ২৩ জানুয়ারি ফের রেকর্ড সংখ্যক পরীক্ষা হবে বলেই জানা গিয়েছে।

আরও পড়ুন : Covid Bulletin: স্বস্তি দিয়ে কমছে পজিটিভিটি রেট, ২৪ ঘণ্টায় ৩৭ জনের মৃত্যু বাড়াচ্ছে উদ্বেগ

আরও পড়ুন : Assembly Election 2022 : প্রচারে কিছুটা ছাড় মিললেও নিষেধাজ্ঞার মেয়াদ বাড়ল ৩১ অবধি, নির্দেশিকা জারি কমিশনের

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA