RG Kar case: ‘মেয়েদের আরও ছোট করা হচ্ছে’, মুখ্যমন্ত্রীর কোন কথার প্রতিবাদ করলেন ‘তিলোত্তমা’-র বাবা-মা?

RG Kar case: এদিন বিধানসভায় ধর্ষণ-বিরোধী বিল পেশের সময় মুখ্যমন্ত্রী বলেন, "মহিলারা যত কম সম্ভব ১২ ঘণ্টা ডিউটি করবে। এমার্জেন্সি থাকলে তার ডিউটি ডাক্তার বাড়াবে।" মেয়েদের সুরক্ষার জন্য এই পদক্ষেপ জানিয়ে অবশ্য তিনি বলেন, যাঁরা রাতে কাজ করতে চান তাঁরা করতে পারেন। রাতে যাঁরা কাজ করবেন, তাঁদের নিরাপত্তার জন্য রাত্রিসাথী করা হয়েছে।

RG Kar case: 'মেয়েদের আরও ছোট করা হচ্ছে', মুখ্যমন্ত্রীর কোন কথার প্রতিবাদ করলেন 'তিলোত্তমা'-র বাবা-মা?
আর কী বললেন তিলোত্তমার বাবা-মা?
Follow Us:
| Edited By: | Updated on: Sep 03, 2024 | 11:51 PM

পানিহাটি: আরজি কর কাণ্ডের পর ‘রাত্রিসাথী’ চালুর কথা বলেছিলেন মুখ্যমন্ত্রীর মুখ্য উপদেষ্টা আলাপন বন্দ্যোপাধ্যায়। যতদূর সম্ভব মেয়েদের রাতে যাতে ডিউটি না পড়ে, তার চেষ্টা হবে বলে জানিয়েছিলেন। তা নিয়ে বিতর্কও বাধে। আর মঙ্গলবার বিধানসভায় ধর্ষণ-বিরোধী বিল পেশের পর মেয়েদের সেই নাইট ডিউটির প্রসঙ্গ তুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারই তীব্র প্রতিবাদ করলেন ‘তিলোত্তমা’-র বাবা মা।

এদিন বিধানসভায় ধর্ষণ-বিরোধী বিল পেশের সময় মুখ্যমন্ত্রী বলেন, “মহিলারা যত কম সম্ভব ১২ ঘণ্টা ডিউটি করবে। এমার্জেন্সি থাকলে তার ডিউটি ডাক্তার বাড়াবে।” মেয়েদের সুরক্ষার জন্য এই পদক্ষেপ জানিয়ে অবশ্য তিনি বলেন, যাঁরা রাতে কাজ করতে চান তাঁরা করতে পারেন। রাতে যাঁরা কাজ করবেন, তাঁদের নিরাপত্তার জন্য রাত্রিসাথী করা হয়েছে।

এই খবরটিও পড়ুন

এই প্রসঙ্গে তিলোত্তমার বাবা বলেন, “ছেলে-মেয়ের মধ্যে বৈষম্য উনি দেখিয়ে দেখিয়ে দিচ্ছেন। এটা সরকারের অক্ষমতা।” তিলোত্তমার মা বলেন, “মেয়েরা ১২ ঘণ্টা ডিউটি করবে, ছেলেরা ২৪ ঘণ্টা ডিউটি করবে, এটা তো মেয়েদের আরও ছোট করা হচ্ছে। এটা কেন হবে? আগে তো নিরাপত্তা দিতে হবে। কাজের জায়গা যেন সুরক্ষিত হয়। তারপর তো ফাঁসির কথা আসবে।”

মেয়েদের নাইট ডিউটি নিয়ে মুখ্যমন্ত্রীর মন্তব্যের সমালোচনা করেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও। এক্স হ্যান্ডলে বিরোধী দলনেতা লিখেছেন, “পশ্চিমবঙ্গে কর্মরত মহিলারা যে রাতে সুরক্ষিত নন, তা বিধানসভায় স্বীকার করে নিয়েছেন পুলিশমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর জন্য তাঁর পদত্যাগ করা দরকার।”

এদিন, ডাক্তারি পড়ুয়াদের লালবাজার অভিযান নিয়েও মুখ খোলেন তিলোত্তমার বাবা-মা। প্রায় ২২ ঘণ্টা পর এদিন লালবাজারে যান আন্দোলনকারী ডাক্তারদের ২২ জনের প্রতিনিধি দল। তিলোত্তমার বাবা-মা বলেন,”পড়ুয়াদের এতক্ষণ অপেক্ষা করা কষ্টদায়ক মনে হয়েছে। ওরা কষ্ট পেয়েছে মানে আমরাও কষ্ট পেয়েছি। ছাত্রদের নৈতিক জয় হয়েছে। ২৪ ঘণ্টা অপেক্ষার পর নিজেদের দাবিদাওয়া জানাতে পেরেছে।” সন্দীপ ঘোষের গ্রেফতারি নিয়ে তিলোত্তমার বাবা বলেন, “উনি দুর্নীতি মামলায় গ্রেফতার হয়েছেন। সন্দীপ ঘোষ এমন দুর্নীতি না করলে আমার মেয়ে বলি হত না।”

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)