Basirhat Smuggling: বাইকের মধ্যে কী ওগুলো? একটু ঘাঁটাঘাটি করতেই চোখ কপালে বিএসএফ-এর

Basirhat Smuggling: বাইকের মধ্যে কী ওগুলো? একটু ঘাঁটাঘাটি করতেই চোখ কপালে বিএসএফ-এর
উদ্ধার রূপো (নিজস্ব ছবি)

North 24 Pargana: উত্তর ২৪ পরগনার বসিরহাটের স্বরূপনগর ভারত-বাংলাদেশ আমুদরিয়া সীমান্তের ঘটনা। বুধবার ভোররাতে বাইক সহ এক পাচারকারী সীমান্তের দিকে যাচ্ছিল।

TV9 Bangla Digital

| Edited By: অবন্তিকা প্রামাণিক

Jun 22, 2022 | 12:48 PM

বসিরহাট: বাইকে করে যাচ্ছিলেন ব্যক্তি। প্রথমটা দেখে সন্দেহ হয়নি কিছুই। পরে যদিও বিএসএফ-এর নজর এড়ায়নি বিষয়টা। তল্লাশি চালাতেই উদ্ধার হল প্রচুর রূপো। ঘটনায় গ্রেফতার এক।

উত্তর ২৪ পরগনার বসিরহাটের স্বরূপনগর ভারত-বাংলাদেশ আমুদরিয়া সীমান্তের ঘটনা। বুধবার ভোররাতে বাইক সহ এক পাচারকারী সীমান্তের দিকে যাচ্ছিল। সেই সময় সীমান্তে টহলরত ১১২ নম্বর ব্যাটালিয়নের সীমান্তরক্ষী বাহিনীর জওয়ানদের সন্দেহ হয়। ওই ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করার পর গাড়িতে তল্লাশি চালাতে গিয়ে চক্ষু চড়ক গাছ বিএসএফের। দেখা যায়, বাইকের পাশে যে টুলবক্স থাকে তার মধ্যে প্রচুর রুপোর গহনা মজুত রয়েছে। যার ওজন ৫ কেজি ৪০০ গ্রাম। বাজারমূল্য প্রায় ৪ লক্ষ টাকা। জানা গিয়েছে, ওই পাচারকারী রূপোর কোনও বৈধ কাগজ দেখাতে পারেনি। ব্যক্তির নাম নজরুল ইসলাম। বয়স পঞ্চাশের আশেপাশে। তাঁর বাড়ি স্বরূপনগরের তারালী সীমান্তে। ইতিমধ্যে মোটরবাইক বাজেয়াপ্ত করেছে বিএসএফ।

উদ্ধার হওয়ার রূপোর গহনাগুলি তেঁতুলিয়া শুল্ক দফতরের হাতে তুলে দেওয়া হয়েছে। ধৃত পাচারকারীকে স্বরূপনগর থানার পুলিশের তুলে দেওয়া হয়েছে। ধৃতকে বুধবার বসিরহাট মহকুমা আদালতে তোলা হবে। এই ঘটনার সঙ্গে কোনও আন্তর্জাতিক পাচার চক্রের যোগ আছে কি না সেটাও তদন্তে রাখছে পুলিশ ও বিএসএফ। প্রাথমিক অনুমান বিপুল পরিমাণে রূপোর গহনাগুলি বাংলাদেশে পাচার করার চেষ্টা চলছিল।

এই খবরটিও পড়ুন

বস্তুত, কয়েকদিন আগে বসিরহাটের স্বরূপনগর থানার ভারত-বাংলাদেশ সীমান্ত লাগোয়া হাকিমপুর চেক পোস্টের কাছে বছর তিরিশের পাপাই গাজী নামে এক ব্যক্তি বাইকে করে হাকিমপুর চেকপোস্টে আসে। সেই সময় ১১২ নম্বর ব্যাটেলিয়নের কর্তব্যরত জওয়ানরা পাপাইকে জেরা করা শুরু করে। কিন্তু তার কথায় অসঙ্গতি লক্ষ করেন কর্তব্যরত বিএসএফ আধিকারিকরা। এরপরই বাইকে তল্লাশি চালায় তারা। তখন উদ্ধার হয় প্রচুর রূপো। বিএসএফ গ্রেফতার করে তাঁকে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA