TMC BJP Clash in Bhatpara:নেতাজি প্রতিকৃতিতে মাল্যদান ঘিরে বিজেপি-তৃণমূল সংঘর্ষ, ভাটপাড়ায় চলল ৭ রাউন্ড গুলি

Bhatpara Clash : নেতাজি জন্মবার্ষিকীতে তৃণমূল-বিজেপি সংঘর্ষ ভাটপাড়ায়। বোমাবাজির অভিযোগ উঠেছে।

TMC BJP Clash in Bhatpara:নেতাজি প্রতিকৃতিতে মাল্যদান ঘিরে বিজেপি-তৃণমূল সংঘর্ষ, ভাটপাড়ায় চলল ৭ রাউন্ড গুলি
ভাটপাড়ায় তৃণমূল-বিজেপি সংঘর্ষ (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 23, 2022 | 12:28 PM

ভাটপাড়া : নেতাজি জন্মবার্ষিকীতেই ফের সংঘর্ষ ভাটপাড়ায়। বোমবাজির অভিযোগ উঠেছে। নেতাজি মূর্তিতে মাল্যদান ঘিরে সংঘর্ষ বাঁধে। সূত্রের খবর, তৃণমূল-বিজেপিকে ঘিরেই সংঘর্ষ বাঁধে। দুটি গাড়ি ভাঙচুর করা হয়েছে বলে জানা গিয়েছে। ভাটপাড়ার সাংসদ অর্জুন সিংয়ের ছেলে পবন সিং নেতাজি প্রতিকৃতিতে মাল্যদান করতে গেলেই এই সংঘর্ষ বাঁধে। খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে যান বিজেপি সাংসদ অর্জুন সিং।

বিজেপি-তৃণমূলের সংঘর্ষ ঘিরে রণক্ষেত্রের চেহারা নিয়েছে ভাটপাড়া। নেতাজি জন্মজয়ন্তী ঘিরেই এই ধুন্ধুমার কাণ্ড তৈরি হয়েছে বলে জানা গিয়েছে। রবিবার সকালে নেতাজি সুভাষচন্দ্রের জন্ম জয়ন্তী উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন করেছিল বিজেপি। সেই অনুষ্ঠানে নেতাজির প্রতিকৃতিতে মাল্যদান করতে যান ভাটপাড়ার তৃণমূল সাংসদ অর্জুন সিংয়ের ছেলে ভাটপাড়ার বিজেপি বিধায়ক পবন সিং। মালা দিয়ে বেরোনোর সময় তাঁর পিছনে তিন-চারজন ধাওয়া করেন। খবর পেয়ে ঘটনাস্থলে আসেন অর্জুন সিং। তারপরই অর্জুন সিংয়ের সঙ্গে ধস্তাধস্তি লেগে যায়। বোমাবাজিও শুরু হয়। অর্জুন সিংকে ঘিরে ইট বৃষ্টির অভিযোগও ওঠে তৃণমূল কর্মীদের বিরুদ্ধে। বিজেপি সাংসদকে লক্ষ্য করে ইটবৃষ্টি ও বোমাবাজির বিরুদ্ধে বিক্ষোভ দেখায় বিজেপি কর্মীরা। এই নিয়ে সংঘর্ষ বাঁধে বিজেপি তৃণমূলের মধ্যে। বিজেপির অভিযোগ, পুলিশ এই ঘটনায় নিষ্ক্রিয় ছিল। পরিস্থিতি খারাপ দেখে অর্জুন সিংয়ের নিরাপত্তা রক্ষীরা বন্দুক বের করে হুঁশিয়ারি দিয়েছে বলেও জানা গিয়েছে। শেষে শূণ্যে পাঁচ রাউন্ড গুলি চালায় সিআইএসএফ। নেতাজি জয়ন্তীতে রীতিমত রণক্ষেত্রের চেহারা নেয় ভাটপাড়া। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বিশাল পুলিশ বাহিনী মোতায়েন হয়েছে। পরিস্থিতি সামাল দিতে কাঁদানে গ্যাস চালায় পুলিশ।

ভাটপাড়ার পুর প্রশাসক গোপাল রাউতও নেতাজির প্রতিকৃতিতে মালা দিতে আসেন। জানা গিয়েছে, এই মালা দেওয়া নিয়েই তৃণমূল-বিজেপি রেষারেষি। সেই রেষারেষি ঘিরে বাঁধে সংঘর্ষ। এক তৃণমূল কর্মী অভিযোগ করেছেন,’আমাদের চেয়ারম্যান গোপাল রাউত আজ নেতাজির জন্মদিনে তাঁর প্রতিকৃতিতে মালা অর্পণ করবেন। কিন্তু অর্জুন সিং ও তাঁর ছেলে জোরজবরদস্তি করে এখানে এসে মালা দিচ্ছে।’ স্থানীয় বাসিন্দা জানিয়েছেন, “যাঁরা সংগ্রামীদের নিয়ে রাজনীতি করছে তাঁদের থেকে দূরে থাকাই ভালে। সুভাষচন্দ্র বসু রাজনীতির জন্য আসেননি, দেশের জন্য এসেছে। এরা নিজেদের লাভের জন্য এসেছে।”

ভাটপাড়া নিয়ে কংগ্রেস নেতা অধীর চৌধুরী বলেছেন, “আজকের এই পবিত্র দিনে এইগুলো করার কি দরকার! এতে বাংলার ভাবমূর্তি নষ্ট হয়, এই ঘটনা বাঞ্ছনীয় নয়, সারা বাংলার মানুষই নেতাজিকে শ্রদ্ধা জানাতে পারেন।” এই ঘটনায় তৃণমূলক তোপ দেগে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেছেন, “ফের প্রমাণিত বাংলার আইনশৃঙ্খলায় দুরাবস্থা।” পাল্টা তৃণমূল দাবি করেছে, নিজের গড়েই অস্তিত্ব সংকট। অশান্তি পাকাচ্ছে অর্জুনই। এর আগেও রাজনৈতিক সংঘর্ষে বারবার উত্তপ্ত হতে দেখা গিয়েছে ভাটপাড়াকে। এছাড়াও নেতাজি কার? রাজ্য়ের না কেন্দ্রের? এই নিয়ে রাজনৈতিক টানাপোড়েন লেগেই রয়েছে। এরকম পরিস্থিতিতে নেতাজির প্রতিকৃতিতে মাল্যদান ঘিরে এক কদর্য সকাল দেখল ভাটপাড়াবাসী।

আরও পড়ুন : Coal Smuggling: কমছে না কয়লা-মাফিয়াদের দাপাদাপি! ঝাড়খণ্ড থেকে আসা ৩০ টি লরি উদ্ধার