University: দলবল নিয়ে আগেই তৈরি ছিল TMCP, রাজ্যপাল ঢুকতেই দেখানো হল কালো পতাকা

Kazi Nazrul University: কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে বুধবার সমাবর্তন অনুষ্ঠান রয়েছে। একই সঙ্গে ডাকা হয়েছে বিশ্ববিদ্যালয়ের কোর্ট মিটিংও। যদিও, রাজ্য সরকারের উচ্চ শিক্ষা দফতরের পক্ষ থেকে এর জন্য কোনও অনুমোদন দেওয়া হয়নি। তবে অনুমতি না থাকার পরও বিশ্ববিদ্যালয়ে সমাবর্তন উৎসব ও কোর্ট মিটিং হচ্ছে।

University: দলবল নিয়ে আগেই তৈরি ছিল TMCP, রাজ্যপাল ঢুকতেই দেখানো হল কালো পতাকা
রাজ্যপালকে দেখানো হল কালো পতাকাImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Mar 27, 2024 | 12:48 PM

আসানসোল: ফের রাজ্যপাল সি ভি আনন্দ বোসকে কালো পতাকা দেখানো হল কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে। তৃণমূল ছাত্র পরিষদের তরফ থেকে রাজ্যের সাংবিধানিক প্রধানকে দেখানো হল কালো পতাকা। বিশ্ববিদ্যালয়ে ঢোকার মুখেই এই কালো পতাকা দেখলেন রাজ্যপাল বোস।

কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে বুধবার সমাবর্তন অনুষ্ঠান রয়েছে। একই সঙ্গে ডাকা হয়েছে বিশ্ববিদ্যালয়ের কোর্ট মিটিংও। যদিও, রাজ্য সরকারের উচ্চ শিক্ষা দফতরের পক্ষ থেকে এর জন্য কোনও অনুমোদন দেওয়া হয়নি। তবে অনুমতি না থাকার পরও বিশ্ববিদ্যালয়ে সমাবর্তন উৎসব ও কোর্ট মিটিং হচ্ছে। এরপরই কার্যত তেঁতে ওঠে পশ্চিম বর্ধমান জেলা তৃণমূল ছাত্র পরিষদ ও অধ্যাপক সংগঠনের একাংশ। তাঁরা এর বিরোধিতা করে। ছাত্র সংগঠনের তরফে বলা হয়েছে, তারা বুধবার বিশ্ববিদ্যালয়ে প্রতিবাদ জানাবে ও বিক্ষোভ দেখাবেন।

এক বিক্ষোভকারী বললেন, “কয়েকদিন আগেই রাজ্যের উচ্চ শিক্ষাদফতর জানিয়েছে এখনকার উপাচার্য স্থায়ী নন। সমাবর্তন অনুষ্ঠান করার যোগ্যতা নেই অতটা। এরপরও এই সমাবর্তন অনুষ্ঠান আয়োজন করেছেন। এমনকী রাজ্যপালকেও আনছেন। আমরা এরই বিরুদ্ধে।” এ দিকে, বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দাবি, ছ’বছর এখানে সমাবর্তন অনুষ্ঠান হয়নি। সেই কারণে এখানে অনুষ্ঠানেক আয়োজন করা হয়েছে।