Cyclone Asani Update: সাইক্লোনের জন্য প্রস্তুত বাংলা, সফর স্থগিত রাখলেন মুখ্যমন্ত্রী

Cyclone Asani Update: ১১ ও ১২ মে ঝাড়গ্রাম জেলা সফরে যাওয়ার কথা ছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। আপাতত সেখানে যাচ্ছেন না তিনি।

Cyclone Asani Update: সাইক্লোনের জন্য প্রস্তুত বাংলা, সফর স্থগিত রাখলেন মুখ্যমন্ত্রী
সাইক্লোনের জেরে সফর স্থগিত মমতার
Follow Us:
| Edited By: | Updated on: May 09, 2022 | 5:10 PM

ঝাড়গ্রাম : ১১ ও ১২ মে অর্থাৎ বুধবার ও বৃহস্পতিবার ঝাড়গ্রাম সফরে যাওয়ার কথা ছিল রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। কিন্তু অশনি ঘূর্ণিঝড়ের আশঙ্কায় মুখ্যমন্ত্রীর ঝাড়গ্রাম সফরের দিন পিছিয়ে দেওয়া হল। বুধবার ঝাড়গ্রামে যাবেন না তিনি। সোমবার এমনটাই জানিয়েছেন ঝাড়গ্রাম জেলা তৃণমূল কংগ্রেসের মুখপাত্র সুব্রত সাহা।

এ দিন তিনি জানিয়েছেন, মমতার সফরের দিন বদলে ১৮ ও ১৯ মে করা হয়েছে। আগামী ১৮ মে মুখ্যমন্ত্রী ঝাড়গ্রামে প্রশাসনিক বৈঠক করবেন বলে জানা গিয়েছে। রাতে তিনি থাকবেন ঝাড়গ্রাম রাজবাড়ী টুরিস্ট কমপ্লেক্সে অথবা সার্কিট হাউসে। ঝাড়গ্রাম স্টেডিয়ামে দলের নেতাকর্মী ও পঞ্চায়েত প্রতিনিধিদের নিয়ে তিনি ১৯ মে সভা করবেন। মুখ্যমন্ত্রীর সভার জন্য দলের পক্ষ থেকে প্রস্তুতিপর্ব চলবে বলে জানিয়েছেন সুব্রত সাহা। তিনি আরও উল্লেখ করেন, প্রতিদিন ঝাড়গ্রাম জেলার প্রতিটি এলাকায় দলের নেতারা মুখ্যমন্ত্রীর সফর সফল করার জন্য দলীয় কর্মীদের সঙ্গে আলোচনা করবেন।

আসলে সাইক্লোনের পরিস্থিতির ওপর নজর রাখার জন্যই মমতা বন্দ্যোপাধ্যায়ের সফর আপাতত স্থগিত হয়েছে বলে জানা যাচ্ছে। সোমবার সকাল থেকেই কন্ট্রোলরুম খোলার নির্দেশ দেওয়া হয়েছে। শনিবার রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীর সঙ্গে বিপর্যয় মোকাবিলা দফতরের বৈঠক হয়। এরপরই কন্ট্রোলরুম খোলার নির্দেশ দেওয়া হয়।

আবহাওয়া নিয়ে সতর্ক করে মাইকিং করতে বলা হয়েছে উপকূলবর্তী এলাকাগুলিতে বসবাসকারী মানুষকে। উপকূলবর্তী জেলাগুলিকে নিশ্চিত করতে হবে যে, কোনও মৎস্যজীবী যাতে সমুদ্রে মাছ ধরতে না যান। পাশাপাশি জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর ১৭ টি দলকে প্রস্তুত রাখা হয়েছে।

এ দিকে, ১০ মে থেকে ১২ মে পর্যন্ত পুরনিগমের সমস্ত কর্মীর ছুটি বাতিল করা হয়েছে। নিকাশি ব্যবস্থা, পার্ক এবং স্কোয়ার, আলো, বরো, সিভিল, ডিজাস্টার ম্যানেজমেন্ট সেলের মতো বিভাগগুলিকে জরুরি পরিস্থিতির জন্য তৈরি থাকতে বলা হয়েছে। উপকূলবর্তী এলাকা যেমন পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা এই সমস্ত জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলেও জানিয়েছে হাওয়া অফিস।