Medinipur: বেপরোয়া বাইক চালানোর প্রতিবাদ, প্রহৃত ব্যবসায়ী

Medinipur: ঘটনার সূত্রপাত ১১ অক্টোবর রাতের। ঘটনায় জানা গিয়েছে, পুজোর মধ্যেই গত ১১ অক্টোবর জেলা আইএনটিটিইউসি-র নেতৃত্ব দিলীপ দাসের ছেলের সঙ্গে বেপরোয়া বাইক চালানো নিয়ে বচসা হয় বেলদার ব্যবসায়ী দীপক দাস।

Medinipur: বেপরোয়া বাইক চালানোর প্রতিবাদ, প্রহৃত ব্যবসায়ী
প্রতিবাদে রাস্তায় ব্যবসায়ীরাImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Oct 15, 2024 | 10:13 AM

পশ্চিম মেদিনীপুর: বেপরোয়া বাইক চালানোর প্রতিবাদ করায় মার খেতে হল এক ব্যবসায়ীকে। ঘটনায় নাম জড়াল তৃণমূল নেতার। ঘটনার প্রতিবাদে সোমবার বিকালে দু ঘণ্টা দোকান বন্ধ রেখে প্রতিবাদ জানাল বেলদা ব্যবসায়ী সংগঠন। অভিযুক্তকে গ্রেফতারের দাবিতে মিছিল করলেন ব্যবসায়ীরা। পুলিশে ঘটনার অভিযোগ জমা পড়েছে দুই তরফেই।

ঘটনার সূত্রপাত ১১ অক্টোবর রাতের। ঘটনায় জানা গিয়েছে, পুজোর মধ্যেই গত ১১ অক্টোবর জেলা আইএনটিটিইউসি-র নেতৃত্ব দিলীপ দাসের ছেলের সঙ্গে বেপরোয়া বাইক চালানো নিয়ে বচসা হয় বেলদার ব্যবসায়ী দীপক দাস। ব্যবসায়ী জানাচ্ছেন, বেলদা গঙ্গাধর অ্যাকাডেমির হস্টেলের রাস্তায় বেপরোয়া গতিতে বাইক নিয়ে ধাক্কা মেরে বেরিয়ে যায় এক যুবক। তখনই তাঁর প্রতিবাদ করেন তিনি। তবে অভিযোগ, প্রতিবাদ করলে পাল্টা ধেয়ে আসে দেখে নেওয়ার হুমকি। সেখানেই নাম উঠে আসে তৃণমূলের।

সেদিনের মতো বিষয়টি মিটে গেলেও পরের দিন সকালে যথারীতি ফের গোলমাল শুরু হয়। ব্যবসায়ী ও ব্যবসায়ী সংগঠনের অভিযোগ, ১২ অক্টোবর সকালে দিলীপ দাস-সহ তার পরিবার ও কয়েকজনকে নিয়ে তাঁর দোকানে চড়াও হন দিলীপ ও তাঁর পরিবার। বচসার পর ব্যবসায়ীকে মাটিতে ফেলে মারধর করা হয় বলেও অভিযোগ।

যদিও দিলীপ দাস এলাকায় তৃণমূল নেতা বলে পরিচিত। ঘটনায় ব্যবসায়ী ও তাঁর পরিবারের সদস্য এবং তৃণমূল নেতার পরিবারের সদস্যরা আহত হন। ঘটনার পর দুই পক্ষই বেলদা থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। সোমবার ব্যবসায়ীকে মারধরের ঘটনায় একত্রিত হয়ে প্রতিবাদে নামেন বেলদার ব্যবসায়ীরা। বেলদা ব্যবসায়ী সংগঠন নাম দিয়ে পথে নামেন তাঁরা।

এদিন বিকাল চারটা-ছটা পর্যন্ত দোকান বন্ধ করে প্রতিবাদ জানানোর পাশাপাশি বেলদাতে মিছিল করা হয়। হাতে ফ্লেক্স ও ব্যানার নিয়ে মিছিল থেকে দিলীপ দাসকে গ্রেফতারের দাবিতে স্লোগান দেন ব্যবসায়ীরা।যদিও পুলিশ জানাচ্ছে, দুই পক্ষই লিখিত অভিযোগ দায়ের করেছে। ঘটনার তদন্ত চলছে।

যদিও ওই তৃণমূল নেতার দাবি, “ছেলেকে মারধরের ঘটনায় বিষয়ে প্রতিবাদ জানাতে গিয়েছিলেন মা। মায়ের প্রতিবাদ যদি অন্যায়ের হয় তাহলে সেটা অন্যায়। প্রতিবাদ জানাতে গিয়ে যেভাবে ব্যবসায়ীর পরিবার তাঁদের ওপর আক্রমণ করেছে।” তারও প্রতিবাদেই ইতিমধ্যেই থানায় অভিযোগ দায়ের করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি।