Medinipur: তেলুগুদের মন পেতে তৃণমূল-বিজেপি দেওয়াল লিখছে তেলুগুতেই! ভোট মিটলেই তেলুগুরা থাকছেন তিমিরেই

Medinipur: ভিডিয়ো সেই সমস্ত অভিযোগ নিয়ে রাজ্য সরকারের বিরুদ্ধে মুখ খুলেছেন বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পাল। তাঁর বক্তব্য, দিলীপ ঘোষ অনেক কাজ করেছেন আরও অনেক কাজ বাকি আছে, সাংসদ হলে তিনি তা করবেন। আর রেলের যা সমস্যা রয়েছে তা রেলের ডিআরএমের সঙ্গে দেখা করে কথা বলবেন বলে আশ্বাস দিয়েছেন।

Medinipur: তেলুগুদের মন পেতে তৃণমূল-বিজেপি দেওয়াল লিখছে তেলুগুতেই! ভোট মিটলেই তেলুগুরা থাকছেন তিমিরেই
তেলুগুতেই প্রচারImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 25, 2024 | 4:58 PM

মেদিনীপুর: ভোট আসে ভোট যায় কিন্তু যে তিমিরে সেই তিমিরেই। রয়ে গেছে খড়গপুরের রেল কলোনির বাসিন্দারা । ভোটের আগে সমস্ত রাজনৈতিক নেতৃত্বে আসে দেয় বহু প্রতিশ্রুতি, কিন্তু ভোট মিটে গেলে খোঁজ রাখে না কেউ । মেদিনীপুর লোকসভার মধ্যে খড়গপুর বিধানসভা, খড়গপুর পৌরসভার ৩৫ টি ওয়ার্ড নিয়ে খড়গপুর বিধানসভা। খড়গপুর পৌরসভার ৩৫টি ওয়ার্ডের মধ্যে ৮ টি ওয়ার্ড নিয়ে রয়েছে রেল কলোনি।

রেল কলোনির বাসিন্দাদের অভিযোগ, ভোট আসে ভোট যায় কিন্তু রেল কলোনির বাসিন্দাদের সমস্যার সমাধান আর হয় না । ভোটের আগে সমস্ত রাজনৈতিক দলের নেতারা এসে প্রতিশ্রুতি দেন।  ভোট মিটে গেলেই তাদের দিকে ঘুরেও দেখে না কেউ । খড়্গপুরের ওই রেল কলোনিতে বেশিরভাগ তেলুগু সম্প্রদায়ের মানুষের বাস । খড়গপুর শহরে প্রায় ৩৫ শতাংশ তেলুগু সম্প্রদায়ের মানুষ বসবাস করেন। আর এই তেলুগু সম্প্রদায়ের ভোট পেতে সমস্ত প্রার্থীরাই ইতিমধ্যে তেলুগু সম্প্রদায়ের মাতা পূজাতেও অংশ নিতে দেখা গিয়েছে প্রার্থীদের। আর তাঁদের মন কাড়তে রেল কলোনি এলাকায় তেলুগু ভাষাতেও দেওয়াল লিখন রয়েছে সমস্ত রাজনৈতিক দলেরই ।

খড়্গপুরের রেল কলোনির বাসিন্দারা যে সমস্ত সমস্যায় জর্জরিত তার মধ্যে বিশেষ করে পানীয় জল , বিদ্যুৎ এবং ড্রেনেজ সমস্যা সব থেকে বেশি । তার পাশাপাশি রয়েছে মাথার উপর ছাদ তৈরির সমস্যা । এলাকার সাধারণ মানুষ নিজের তাগিদে কিছু করতে গেলেও বাধা দেয় রেল এ রকমই অভিযোগ স্থানীয় বাসিন্দাদের । পাশাপাশি রেল কলোনির ব্যবসায়ীদের সমস্যাও দীর্ঘদিনের । ইতিমধ্যেই সেই সমস্যা নিয়ে বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পাল এর কাছেও ক্ষোভ প্রকাশ করেছেন ওই এলাকার ব্যবসায়ীরা ।

ভিডিয়ো সেই সমস্ত অভিযোগ নিয়ে রাজ্য সরকারের বিরুদ্ধে মুখ খুলেছেন বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পাল। তাঁর বক্তব্য, দিলীপ ঘোষ অনেক কাজ করেছেন আরও অনেক কাজ বাকি আছে, সাংসদ হলে তিনি তা করবেন। আর রেলের যা সমস্যা রয়েছে তা রেলের ডিআরএমের সঙ্গে দেখা করে কথা বলবেন বলে আশ্বাস দিয়েছেন।

তৃণমূলের জেলা সভাপতি সুজয় হাজরার বক্তব্য, রাজ্য সরকার গোটা রাজ্যের সঙ্গে খড়্গপুরের মানুষের উন্নয়নের ধারা অব্যাহত রেখেছে। আলাদা করে কোন সমাজবিশেষে কোন উন্নয়ন নেই সমস্ত মানুষেরই উন্নয়ন হচ্ছে। আর এল কলোনিতে উন্নয়নে বাধা দেয় কেন্দ্রের রেল।  পৌরসভা বা রাজ্য প্রশাসনকে কোন কাজই করতে দেওয়া হয় না ওই এলাকায় অভিযোগ তৃণমূলের জেলা সভাপতির ।

রেল কলোনি এলাকার বিজেপির মণ্ডল সভাপতির দাবি, রেল কলোনিতে প্রভূত উন্নয়ন করেছে মতবারের সাংসদ । ড্রেনেজ , রাস্তা অবস্থা , পানীয় জলের সমস্যা এগুলি দেখার কথা পৌরসভার । তাই পৌরসভার উপর দায় চাপিয়ে এড়িয়ে গিয়েছেন বিজেপি নেতৃত্ব।