Mamata Banerjee: ‘পুলিশ ইচ্ছা করলে গুলি চালাতে পারত’, বিজেপির নবান্ন অভিযান নিয়ে কড়া প্রতিক্রিয়া মমতার

বিজেপির নবান্ন অভিযান এবং তা ঘিরে ঘটা বিশৃঙ্খলা নিয়ে মুখ খুললন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Mamata Banerjee: 'পুলিশ ইচ্ছা করলে গুলি চালাতে পারত', বিজেপির নবান্ন অভিযান নিয়ে কড়া প্রতিক্রিয়া মমতার
কড়া প্রতিক্রিয়া মমতার
Follow Us:
| Edited By: | Updated on: Sep 14, 2022 | 4:31 PM

কলকাতা: বিজেপির নবান্ন অভিযান এবং তা ঘিরে ঘটা বিশৃঙ্খলা নিয়ে মুখ খুললন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ নিয়ে কড়া প্রতিক্রিয়া দিয়েছেন তিনি। পুলিশের পাশে দাঁড়িয়ে মমতা বলেছেন, “পুলিশ ইচ্ছা করলে গুলি চালাতে পারত, কিন্তু সেটা কাম্য নয়। পুলিশ নিয়ন্ত্রণের মধ্যে থেকে শান্তিপূর্ণ ভাবে পরিস্থিতি সামলানোর চেষ্টা করেছে।” পূর্ব মেদিনীপুরের প্রশাসনিক বৈঠক থেকে এই মন্তব্য করেছেন মুখ্যমন্ত্রী।

পুলিশের সংযমের পাশাপাশি বিজেপিকে এক হাত নিয়েছেন মুখ্যমন্ত্রী। আন্দেলনের নাম করে বিজেপি গুন্ডামি করেছে বলে অভিযোগ মুখ্যমন্ত্রীর। এ জন্য় বিজেপিকে কড়া ভাষায় বিঁধেছেন তিনি। মুখ্যমন্ত্রী বলেছেন, “ট্রেন ভাড়া করে, এমনকি বাইরে থেকে অন্য রাজ্যের লোক নিয়ে এসে গুন্ডামি করেছে। বোমা মারছে। ইট ছুড়ছে। গন্ডগোল করছে। অনেক পুলিশ আহত হয়েছে। এরা গুন্ডামি করার জন্য়ই নিয়ে এসেছিল। আন্দোলন করতে তো আমরা বাধা দিইনি। গণতান্ত্রিক পদ্ধতিতে গণতান্ত্রিক দেশে সকলের আন্দোলন করার অধিকার রয়েছে। এথানে কোনও দ্বিমত নেই। কিন্তু আন্দোলনের নামে ব্যাগে করে বোম নিয়ে আসব। বন্দুক নিয়ে আসব। মাথা ফাটিয়ে দেব। এটা তো ঠিক নয়।”

আহত পুলিশ কর্মীদের দ্রুত আরোগ্য কামনাও করেছেন মুখ্যমন্ত্রী। এ নিয়ে তিনি বলেছেন, “যারা আহত হয়েছে তাঁদের আরোগ্য কামনা করছি। যাঁরা বোমাবাজি করেছে, আগুন লাগানোর কাজ করেছে। আইন তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে। দুষ্কৃতী কাজ করতে তা রাজনীতির সঙ্গে খাপ খায় না। এ ব্যাপারে পুলিশ পুলিশের মতো ব্যবস্থা নেবে।”

পুজোর আগে বিজেপির এই কর্মসূচি ঘিরে পুজোর ব্যবসার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি বলেছেন, “গত ২ বছর ধরে লকডাউনের জন্য পুজোর কেনাকাটা অনেকটা মার খেয়েছে। এ বছর সব শুরু হয়ে গিয়েছে। এক দিন পুরো নষ্ট করে দিল। মানুষকে হেনস্থা করল।”