BDO meeting: টিফিনের প্যাকেট পাননি বিডিও-কে অশালীন ভাষা বলতেও ছাড়লেন না! উঠল গুরুতর অভিযোগ

BDO meeting: তৃণমূল নেতা এই অভিযোগ অস্বীকার করেছেন। তাঁর দাবি, মিথ্যা অভিযোগ করছেন বিডিও।

BDO meeting: টিফিনের প্যাকেট পাননি বিডিও-কে অশালীন ভাষা বলতেও ছাড়লেন না! উঠল গুরুতর অভিযোগ
পঞ্চায়েত কর্মাধ্যক্ষের বিরুদ্ধে অভিযোগ
Follow Us:
| Edited By: | Updated on: May 29, 2022 | 9:24 AM

বর্ধমান: টিফিনের প্যাকেট পাওয়া নিয়ে দ্বন্দ্বের জের। বৈঠক চলাকালীন মহিলা বিডিওর সঙ্গে ‘অশালীন আচরণ’ ও ‘দুর্ব্যবহারের’ অভিযোগ উঠল পঞ্চায়েত সমিতির জনস্বাস্থ্য কর্মাধ্যক্ষের বিরুদ্ধে। অভিযুক্ত কর্মাধ্যক্ষের নাম শক্তিপদ পাল ওরফে বাবলু। গত ১৩ মে বর্ধমান ২ নম্বর পঞ্চায়েত সমিতির স্থায়ী কমিটির বৈঠক ছিল। বৈঠকে উপস্থিত ছিলেন পঞ্চায়েত সমিতির সভাপতি, বিডিও, কর্মাধ্যক্ষ ও অন্যান্য সদস্যরা। এরই মধ্যে মহিলা বিডিওর সঙ্গে অশালীন ভাষায় কথা বলা হয়েছে বলে অভিযোগ।

২ নম্বর ব্লকের বিডিও সুবর্ণা মজুমদার এই অভিযোগ সামনে এনেছেন। জানা গিয়েছে, তাঁর সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন পঞ্চায়েত সমিতির জনস্বাস্থ্য কর্মাধ্যক্ষ শক্তিপদ পাল। তর্ক বির্তকের মধ্যেই শক্তিপদ পাল বিডিও-র সঙ্গে অশালীন ভাষায় কথা বলেন ও তাঁর সঙ্গে দুর্ব্যবহার করেন বলে অভিযোগ। পঞ্চায়েত সমিতির ভারপ্রাপ্ত সভাপতি অরুণ গোলদার এই প্রসঙ্গে জানিয়েছেন, বৈঠকে বিভিন্ন বিষয়ে দাবিদাওয়া নিয়ে আলোচনা করেন সদস্যরা। সেখানে উত্তপ্ত বাক্যবিনিময়ও হয়। এর মধ্যে শক্তিপদ পাল কিছু বিতর্কিত মন্তব্য করেন। অরুণ বাবুর মতে, এটা না করলেই ভাল হত। তবে তিনি এই বিষয়ে আর বেশি কিছু বলতে অস্বীকার করেন। তিনি বলেন, ‘এটা নিয়ে আর বির্তক না হলেই ভাল হয়।’

তবে অভিযুক্ত জনস্বাস্থ্য কর্মাধ্যক্ষ তথা তৃণমূল নেতা শক্তিপদ পাল তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করেছেন। তিনি জানিয়েছেন,তাঁর বাড়িতেও মা, বোন, মেয়ে আছে। তাই মহিলাদের সঙ্গে কী ধরনের আচরণ করা উচিত হয় তা তিনি জানেন। তাঁর দাবি, বৈঠকে বিভিন্ন উন্নয়নের বিষয়ে তর্কবিতর্ক হতেই পারে, আলোচনা হয়। এটাই স্বাভাবিক। তিনি আরও বলেন, ‘আমি দশ বছর ধরে জনস্বাস্থ্য কর্মাধ্যক্ষ পদে আছি। এর আগে তিন জন মহিলা বিডিও ছিলেন। সবার সঙ্গে আমার ভাল সম্পর্ক ছিল।’ তাঁর বিরুদ্ধে বিডিও মিথ্যা অভিযোগ করেছেন বলেই দাবি করেছেন শক্তিপদ পাল। শক্তিপদ পালের অভিযোগ চার বছরে তিনি উন্নয়নের জন্য কোনও বরাদ্দ পান নি। বাড়িতে টিফিনের প্যাকেট নিয়ে যাওয়া নিয়ে কোনও অশান্তি হয়নি বলেও জানিয়েছেন তিনি।