তৃণমূল বিধায়ককে জুতো পরিয়ে দিচ্ছেন দলের কর্মী, ভিডিয়ো ভাইরাল হতেই তুললেন ‘ভাইপো’ প্রসঙ্গ

Burdwan Dakkhin: বর্ধমান পুরসভার ১৮ নম্বর ওয়ার্ডে তৃণমূলের তরফে একটি রক্তদান শিবিরের আয়োজন করা হয়েছিল। সেখানেই এই ঘটনার অভিযোগ ওঠে।

তৃণমূল বিধায়ককে জুতো পরিয়ে দিচ্ছেন দলের কর্মী, ভিডিয়ো ভাইরাল হতেই তুললেন 'ভাইপো' প্রসঙ্গ
নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 05, 2021 | 4:51 PM

পূর্ব বর্ধমান: নেতা-মন্ত্রী হলেই একাংশের বিরুদ্ধে মৌরসিপাট্টা বেড়ে যাওয়ার অভিযোগ বরাবরের। আর সে সবই নষ্ট করছে বাংলার সংস্কৃতি। এবার বিধায়ককে জুতো পরিয়ে দিতে দেখা গেল তৃণমূলের দুই কর্মীকে! বিতর্কের কেন্দ্রে বর্ধমান দক্ষিণ কেন্দ্রের বিধায়ক খোকন দাস। যদিও এই তৃণমূল বিধায়কের দাবি, যাঁরা তাঁকে জুতো পরিয়ে দিয়েছেন তাঁরা ‘নিজের লোক’। কুৎসা করার জন্যই এ বিষয় নিয়ে এত নাড়াঘাটা চলছে। কিন্তু রাজনৈতিক মহলের প্রশ্ন নিজের লোক হলেই কি চলচ্ছক্তি থাকা সত্ত্বেও অন্যকে দিয়ে পায়ে জুতো পরাতে হয়?

বিতর্কের সূত্রপাত বুধবার বর্ধমানের এক রক্তদান শিবিরে। বর্ধমান পুরসভার ৩৫ নম্বর ওয়ার্ডের রাধারানি স্টেডিয়ামের হলে এক রক্তদান শিবিরের আয়োজন করা হয়েছিল। যার আনুষ্ঠানিক সূচনা করেন বিধায়ক খোকন দাস। সেখানেই খোকন দাসকে জুতো পরিয়ে দেন দলের দুই কর্মী। সেই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই নিন্দার ঝড় ওঠে। বিরোধীরা প্রশ্ন করে, ভোটের আগে যে তৃণমূল বাংলার সংস্কৃতি নিয়ে এত ঢক্কা নিনাদ করেছে, ভোট মিটটেই তারা কি সেসব ভুলে গেল! তারা প্রশ্ন তোলে, কোনও সভ্য সমাজে একজন হেঁটে চলে বেড়ানো পূর্ণ বয়স্ক মানুষকে অন্য কেউ কেন জুতো পরিয়ে দেবেন?

এ নিয়ে রীতিমতো তোলপাড় শুরু হয় জেলাজুড়ে। সোশ্যাল মিডিয়াতেও নিন্দার ঝড় ওঠে। এর পরই পরিস্থিতি সামাল দিতে বৃহস্পতিবার তড়িঘড়ি সাংবাদিক সম্মেলন ডাকেন তৃণমূল বিধায়ক। খোকন দাসের বক্তব্য, “কোনও সরকারি লোক বা সাধারণ লোক এ কাজ করেননি। যে করেছে ও আমার ভাইপো হয়। হাঁটুর বয়সী। সে সবসময় আমার সঙ্গেই থাকে। প্রায়শই জুতোর ফিতে বাঁধতে সাহায্য করে।” বিধায়কের দাবি, তিনি সাধারণ মানুষকে সম্মান দেন। বিপদে আপদে সবসময় সাধারণ মানুষের পাশে থাকেন। অতিমারি পরিস্থিতি সকলের পাশে দাঁড়িয়েছেন। কেউ উদ্দেশ্যপ্রণোদিত হয়েই তাঁকে জুতো পরানোর ভিডিয়োটি ভাইরাল করেছেন বলেও অভিযোগ খোকন দাসের। আরও পড়ুন: গাছে উঠে অসুস্থ! দড়ি বেঁধে নামাচ্ছিলেন দমকলকর্মীরা, আচমকাই হ্যাঁচকা টান, তারপরই ঘটল বিপত্তি