Burdwan Suicide: হাসপাতালে রোগীর ঝুলন্ত দেহ উদ্ধার, চাঞ্চল্য বর্ধমান মেডিক্যালে

Burdwan Suicide: জরুরি বিভাগে থাকা ডাক্তারেরা নয়ন বাগকে মৃত বলে ঘোষণা করেন। দেহটি ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। এই ঘটনায় একজন ম্যাজিস্ট্রেটের সামনে হয় ইনকোয়েস্ট।

Burdwan Suicide: হাসপাতালে রোগীর ঝুলন্ত দেহ উদ্ধার, চাঞ্চল্য বর্ধমান মেডিক্যালে
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: May 24, 2022 | 4:24 PM

বর্ধমান: বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে রোগীর ঝুলন্ত দেহ উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়াল। মৃতের নাম নয়ন বাগ(৪৪), বাড়ি হুগলির গোঘাট থানার নৃসিংহবাটিতে। পরিবার সূত্রে জানা গিয়েছে, সোমবার পেটের যন্ত্রণা নিয়ে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছিলেন নয়ন বাগ। অনুমান করা হচ্ছে, মঙ্গলবার ভোর রাতে হঠাৎ তিনি জরুরি বিভাগের দোতলা থেকে নিরাপত্তা রক্ষীদের চোখ এড়িয়ে নীচে চলে আসেন। হাসপাতালের এক তলা থেকেই গলায় গামছার ফাঁস লাগানো নয়নের ঝুলন্ত দেহ উদ্ধার হয়। বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে এত নিরাপত্তারক্ষী ও সিসিটিভি ক্যামেরা থাকা সত্ত্বেও কীভাবে আত্মহত্যার মতো ঘটনা ঘটল, তা নিয়ে প্রশ্ন তুলেছে পরিবার। ঘটনা জানাজানি হতেই হাসপাতালের জরুরি বিভাগে চলে আসেন সুপার তাপস ঘোষ।

জরুরি বিভাগে থাকা ডাক্তারেরা নয়ন বাগকে মৃত বলে ঘোষণা করেন। দেহটি ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। এই ঘটনায় একজন ম্যাজিস্ট্রেটের সামনে হয় ইনকোয়েস্ট। পরে ময়নাতদন্ত। হাসপাতালে আসেন বর্ধমান থানার আই.সি সুখময় চক্রবর্তী সহ অন্যান্যরা।

মৃতের স্ত্রী মিঠু বাগ জানান, পেটে যন্ত্রণা নিয়ে প্রথমে হুগলির গোঘাটের একটি নার্সিংহোমে ভর্তি হয়েছিলেন নয়ন বাগ। পরে অবস্থার অবনতি হওয়ায় সোমবার সন্ধ্যায় বর্ধমান মেডিক্যাল কলেজে ভর্তি হন। তারপর রাতেই এই ঘটনা। এই ঘটনায় তিনি হাসপাতালের নিরাপত্তা গাফিলতির অভিযোগ তুলেছেন।

মৃতের স্ত্রীর বক্তব্য, তাঁর স্বামী জানিয়েছিলেন প্রচণ্ড যন্ত্রণা হচ্ছিল। তিনি বারবার নার্স ও চিকিৎসকদের জানিয়েছিলেন বিষয়টা। সকালে ছাড়া কিছু করা যাবে না বলে তাঁকে বলা হয়। মনে করা হচ্ছে, বাথরুমে যাওয়ার নাম করে রোগী নীচে নেমে আসেন।

রোগীর আত্মহত্যা নিয়ে তিন সদস্যের তদন্ত কমিটি গড়ল বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ। সুপার ডাঃ তাপস ঘোষ জানান, এই মৃত্যু দুঃখজনক। এই তিন সদস্যের কমিটি সব দিক খতিয়ে দেখবে। তারপর রোগীর নিরাপত্তা কোনও দিকে কোনও ব্যবস্থা নিতে হবে কি না তা তাঁরা দেখবেন। তিনি জানান, নিরাপত্তা বা চিকিৎসার ক্ষেত্রে কোনও গাফিলতি ঘটেছে কি না তাও দেখা হবে। সেজন্যই তদন্ত কমিটি গড়া হয়েছে।