Aam Aadmi Party : কাঁথির অধিকারী পাড়ায় ‘বাংলা নির্মাণ অভিযান’ ঝাড়ু সমর্থকদের

Aam Aadmi Party : পঞ্জাবে কংগ্রেসকে হারিয়ে ক্ষমতায় এসেছে আম আদমি পার্টি (Aam Aadmi Party)। পঞ্জাবে বিপুল জয়ের পর পশ্চিমবঙ্গ এখন পাখির চোখ আপ প্রধান অরবিন্দ কেজরীবাল। পশ্চিমবঙ্গে পঞ্চয়েত নির্বাচনের আগেই বাংলায় পা রাখল কেজরীবালের আপ।

Aam Aadmi Party : কাঁথির অধিকারী পাড়ায় 'বাংলা নির্মাণ অভিযান' ঝাড়ু সমর্থকদের
নিজস্ব ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Mar 13, 2022 | 11:14 PM

কাঁথি : পঞ্জাবে কংগ্রেসকে হারিয়ে ক্ষমতায় এসেছে আম আদমি পার্টি (Aam Aadmi Party)। পঞ্জাবে বিপুল জয়ের পর পশ্চিমবঙ্গ এখন পাখির চোখ আপ প্রধান অরবিন্দ কেজরীবাল। পশ্চিমবঙ্গে পঞ্চয়েত নির্বাচনের আগেই বাংলায় পা রাখল কেজরীবালের আপ। সদ্য সমাপ্ত পাঞ্জাবের বিধানসভা নির্বাচনে চূড়ান্ত সফলতার পর এরাজ্যে মাটি শক্ত করতে মাঠে নেমে পড়লো অরবিন্দ কেজরীবালের আপ। কাঁথির অধিকারী পাড়া থেকে শুরু করল দলের প্রচার। এদিন কলকাতাতেও গিরিশ পার্ক থেকে ধর্মতলা অবধি আপের মিছিল ছিল।

রাজ্যের বিভিন্ন জায়গায় ঝাড়ুর পোস্টার পড়েছে দেওয়ালে। সেই পোস্টারে একটি ফোন নম্বরও দেওয়া রয়েছে। আপে যোগ দিতে সেই নম্বরে ফোন করার কথাও বলা রয়েছে। কার্যত এই মন্ত্রেই ভর করে গোটা রাজ্যে নিজেদের ভিত শক্ত করতে চাইছে আপ। এবার রবিবার সকালে কাঁথি শহরের সেন্ট্রাল বাসস্ট্যান্ডে আম আদমি পার্টির সদস্য পদ গ্রহণের প্রচার অভিযান দেখা গেল। কাঁথি শহরের সমস্ত পথ চলতি মানুষ ও দোকানে তাদের লিফলেট বিলি করেন আপের কর্মীরা। এই কর্মসূচিতে এদিন উপস্থিত ছিলেন আম আদমি পার্টির জেলা সভাপতি সুতনু মাইতি, যুব সভাপতি রাজেশ প্রধান সহ অন্যান্য নেতৃত্বরা। পার্টির জেলা নেতৃত্বদের দাবি বিজেপি বিরোধী মনোভাবাপন্ন মানুষকে একজোট করতে এবং রাজ্যের তৃণমূল ও বিজেপির বিকল্প শক্তি হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করতে বদ্ধ পরিকর আপ। এই রাজ্যে আপ প্রধান অরবিন্দ কেজরীবালের প্রতি সাধারণ মানুষের আস্থা রয়েছে। আগামী বিধানসভা নির্বাচনকে লক্ষ্য করে এখন থেকেই আম আদমি পার্টির নেতৃত্বরা কাজ শুরু করে দিলেন বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ।

আম আদমি পার্টির জেলা যুব সভাপতি রাজেশ প্রধান বলেন, “রবিবার সকালে কাঁথি শহরে একাধিক দোকান ও মানুষদের লিফলেট বিলি করা হয়। পাশাপাশি পার্টির সদস্যপদ গ্রহণ করানো হয়। মানুষের উদ্দীপনা দেখছেন। আগামী দিনে হয়তো আমাদের উপর মানুষ ভরসা রাখবেন ।” প্রসঙ্গত,১০ মার্চ পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের ফলাফল প্রকাশিত হয়েছে। সেই ফলাফলেই আপের ঝাড়ুর দাপট দেখেছে গোটা দেশবাসী। পঞ্জাবে ক্ষমতাসীন কংগ্রেসকে গদিচ্যূত করেছে আম আদমি পার্টি। সেই থেকেই ভরসা পেয়েছে আপ। রাজনৈতিক বিশ্লেষকদের একাংশের মতে, পঞ্জাবে দুর্দান্ত ফলাফলের পর বিজেপি বিরোধী প্রধান মুখ হয়ে উঠতে চাইছেন অরবিন্দ কেজরীবাল। তাই বিভিন্ন রাজ্যে বিস্তার ঘটাচ্ছে আপের।

আরও পড়ুন : Kanthi Municipal: ঘাসফুল শিবিরে চলছে তীব্র টানাপোড়েন, চেয়ারম্যান হওয়ার দৌড়ে এগিয়ে কে?