অতিথি শিক্ষকদের স্থায়ীকরণের আশ্বাস দিয়ে কোটি টাকা প্রতারণার অভিযোগ অধ্যক্ষের বিরুদ্ধে!

অভিযোগ, কলেজের অধ্যক্ষ প্রায় ২৪ জন গেস্ট টিচারের কাছ থেকে ৫ লক্ষ করে টাকা অনুদান নেন অধ্যক্ষ। আশ্বাস দেন, তাঁদের কাজের স্থায়ীকরণ হবে। এখানেই শেষ নয়। কলেজ বিল্ডিং তৈরি সহ-উন্নয়নমূলক কাজে ব্যাপক দুর্নীতি করেছেন অধ্যক্ষ।

অতিথি শিক্ষকদের স্থায়ীকরণের আশ্বাস দিয়ে কোটি টাকা প্রতারণার অভিযোগ অধ্যক্ষের বিরুদ্ধে!
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: May 11, 2021 | 9:01 PM

পূর্ব মেদিনীপুর: দূরমুঠ দেশপ্রাণ মহাবিদ্যালয়ের অধ্যক্ষের বিরুদ্ধে প্রায় এক কোটি টাকা তছরুপের অভিযোগে তীব্র বিক্ষোভ পড়ুয়াদের। কলেজের তৃণমূল ছাত্র সংসদের অভিযোগ, কলেজের অধ্যক্ষ প্রায় ২৪ জন গেস্ট টিচারের কাছ থেকে ৫ লক্ষ করে টাকা অনুদান নেন অধ্যক্ষ। আশ্বাস দেন, তাঁদের কাজের স্থায়ীকরণ হবে। এখানেই শেষ নয়। কলেজ বিল্ডিং তৈরি সহ-উন্নয়নমূলক কাজে ব্যাপক দুর্নীতি করেছেন অধ্যক্ষ। এমনই অভিযোগে অধ্যক্ষের বাড়ির সামনে বিক্ষোভ শুরু করেন পড়ুয়ারা।

এদিকে এই পরিস্থিতি নিয়ন্ত্রণে ছুটে আসে পুলিশ বাহিনী। জানা গিয়েছে, অধ্যক্ষের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ করে মহকুমা শাসক, জেলা শাসক-সহ মুখ্যমন্ত্রীকে অভিযোগপত্র পাঠিয়েছেন ছাত্রসংসদের প্রতিনিধিরা। আর তার পর থেকেই গত ২৫ শে জানুয়ারি থেকে কলেজে যাওয়া বন্ধ করে দেন অধ্যক্ষ। এই জন্যই এদিন পড়ুয়াদের এই প্রতিবাদ ও বিক্ষোভ।

মঙ্গলবার সকালে প্রিন্সিপালের বাড়ির সামনে উপস্থিত হয়ে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি শুরু করেন তাঁরা। বিক্ষোভের খবর পেয়ে কাঁথি থানার বিশাল পুলিশ বাহিনী ঘটনাস্থলে আসে। এদিকে দূরমুঠ দেশপ্রাণ মহাবিদ্যালয় অধ্য়ক্ষ ডঃ সুবিকাশ জানা বলেন তাঁর বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন। তাঁর দাবি, মিথ্যা অভিযোগ করে ফাঁসানোর চেষ্টা হচ্ছে তাঁকে। ফোনে তিনি জানান, যে কোনও রকম তদন্তের সামনে যেতে তিনি প্রস্তুত। তবে কী কারণে তাঁকে ‘ফাঁসানো’ হচ্ছে, তা বলেননি অধ্যক্ষ।

আরও পড়ুন: ‘মাঝ রাত থেকে ঘুরে অক্সিজেনের ব্যবস্থা হল, তবু বউটাকে বাঁচাতে পারলাম না’, হাসপাতালে কেঁদেই ফেললেন স্বামী 

এদিকে তাঁর বাড়ির সামনে প্রায় ঘন্টা দুয়েক এই অবস্থান বিক্ষোভ চালান ছাত্ররা। পরে কাঁথি থানার পুলিশ বাহিনী এসে বিক্ষোভ সামাল দেয়। তদন্তের আশ্বাস দিলে বিক্ষোভ প্রত্যাহার করেন তাঁরা।