Suvendu Adhikari: ‘তৃণমূলে তখন এই পরিবেশ ছিল না…’ খেদ শুভেন্দুর

Suvendu Adhikari on TMC: বড়দিনের বিকালে যেন আরও বেশি আক্রমণাত্মক শুভেন্দু, আরও বেঁশি চাঁচাছোলা আক্রমণ শানালেন তাঁর পুরনো দলকে।

Suvendu Adhikari: 'তৃণমূলে তখন এই পরিবেশ ছিল না...' খেদ শুভেন্দুর
কাঁথিতে শুভেন্দু অধিকারী। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 25, 2021 | 8:29 PM

কাঁথি: গত ডিসেম্বর থেকে এ বছরের ডিসেম্বর- একবছর। বিজেপি যোগ দেওয়া ইস্তক মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) তথা তৃণমূলকে (TMC) ধারাবাহিক ভাবে আক্রমণ শানিয়ে আসছেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। তবে শনিবার বড়দিনের বিকালে যেন আরও বেশি আক্রমণাত্মক, আরও বেঁশি চাঁচাছোলা আক্রমণ শানালেন তাঁর পুরনো দলকে। আবার এও বললেন, তিনি থাকাকালীন তৃণমূল অন্যরকম ছিল!

শনিবার শুভেন্দু বললেন, “তৃণমূলের কোনও রাজনৈতিক শিক্ষা নেই”। হুঁশিয়ারি দেন, “আমি লক্ষ্মণ শেঠ, কিষেণজিকে হারানো লোক, আমি বড় বড় গুন্ডা… আর এদের মালিক মমতা বন্দ্যোপাধ্যায়কে হারিয়েছি”। এর পর একাধিক ইস্যু তুলে তৃণমূলকে আক্রমণ করেন তিনি। কখনও তৃণমূলের রাজনৈতিক শিক্ষা নেই, আবার কখনও মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে একের পর এক বাক্যবাণ বর্ষণ করেন। তাঁর অভিযোগ, সিপিএম জমানার সন্ত্রাসকে ছাপিয়ে গিয়েছে তৃণমূলের সন্ত্রাস। বলেন, “এসব জিনিস কখনও এখানে বামফ্রন্ট করেনি। সিপিএম করেনি। আপনারা যেগুলো করছেন কাদের নিয়ে… ” একটু থেমে আরও যোগ করেন, “আমি যখন শাসক দলের মন্ত্রী সব যখন তৃণমূল…”

এর পর এক বিজেপি নেত্রীকে দেখিয়ে মমতার একসময়ের রাজনৈতিক সতীর্থ বলেন, “আমাকে এই বোন বলছিল আপনাদের সঙ্গে লড়েছি, আপনারা যখন তৃণমূলে।” একটু থেমে শুভেন্দু আবার বলেন, “এই পরিবেশ ছিল না। এই পরিবেশকে ভাঙতে গেলে বীরেন শাসমলের দেশের লোক আমি, যে একমাত্র হিন্দুলোক দাঁড় করিয়ে পোড়ান হয়েছিল”।

শুভেন্দু আরও বলেন, “মেদিনীপুরের মাটি গণতন্ত্রের মাটি। এই নাবালকদের বলতে চাই ডঃ শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় ছিলেন বলেই আজ আমরা পশ্চিমবঙ্গে আছি, নাহলে ঢাকা-বাংলাদেশে থাকতে হত। তাই অটল বিহারি বাজপেয়ীজির পূণ্য জন্মদিনে… বিরোধী পক্ষকে শত্রু নয়, প্রতিপক্ষ ভাববেন।” তাঁর কটাক্ষ, “বিরোধী দলনেতার কাজ অনেক বড়… গোটা রাজ্যের। দেখছেন না আমি বিধানসভায় ঢুকলে মুখ্যমন্ত্রী পালায়। আর আমি একবার জিতেই বিরোধী দলনেতা। আর এই মুখ্যমন্ত্রী হচ্ছে কম্পার্টমেন্টাল মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রী হওয়ার জন্য দু’ বার ভোটে লড়তে হয়েছে।” তৃণমূল সুপ্রিমোকে বিরোধী নেতার আরও কটাক্ষ, “প্রথমবার ফেল, দ্বিতীয়বার জেতার জন্য একটা জ্যান্ত লোককে পদত্যাগ করিয়েছে! শোভনদেব চট্টোপাধ্যায়। তার পর ছাপ্পা মেরে ভোটে জিতে কম্পার্টমেন্টাল মুখ্যমন্ত্রী। কিচ্ছু করতে পারবে না।”

তাঁর দাবি, তিনি তৃণমূল ছাড়ার পর কাঁথি পুরসভায় উন্নয়ন থমকে আছে। তাঁর আর্জি, “মানুষ ছিন্নমূল পার্টিকে চাইলে আমার কোনও আপত্তি নেই। আর যে ফুল দিয়ে দেবী দুর্গার পুজো হয়, সেই পদ্মফুলকে যদি মানুষ চায়, রুখে দেওয়ার ক্ষমতা তোমাদের কারও নেই। আমি সাথে আছি।”

আরও পড়ুন: Suvendu Adhikari: আমি লক্ষ্মণ শেঠ, কিষেণজির থেকেও বড় বড় গুন্ডা…: শুভেন্দু

আরও পড়ুন: Rangoli Shopping Mall: বড়দিনে শপিং উঠল মাথায়, দুই পাড়ার সংঘর্ষে রণক্ষেত্র বেলুড়ের রঙ্গোলি মল!