Jagdeep Dhankhar to visit Haldia: বুধবার ঠাসা কর্মসূচি নিয়ে হলদিয়ায় রাজ্যপাল, কোথায় কোথায় যাবেন তিনি?

Haldia: জেলার শিল্পতালুক হলদিয়ায় ঠাসা কর্মসূচি রয়েছে রাজ্যপালের। রাজ ভবন সূত্রে খবর, কলকাতা থেকে বুধবার সকাল সাড়ে আটটা নাগাদ রওনা দেবেন তিনি।

Jagdeep Dhankhar to visit Haldia: বুধবার ঠাসা কর্মসূচি নিয়ে হলদিয়ায় রাজ্যপাল, কোথায় কোথায় যাবেন তিনি?
হলদিয়ায় আসছেন জগদীপ ধনখড়
Follow Us:
| Edited By: | Updated on: May 03, 2022 | 10:17 PM

হলদিয়া : রাজ্যে সদ্য শেষ হয়েছে বিশ্ব বাংলা বাণিজ্য সম্মেলন। তাতে বেশ কয়েকজন উদ্যোগপতি বিনিয়োগের বিষয়ে উৎসাহ দেখিয়েছেন। তবে রাজ্যের জমি নীতি নিয়ে বার বার প্রশ্ন তুলতে দেখা গিয়েছে বিরোধীদের। এরই মধ্যে বুধবার পূর্ব মেদিনীপুর জেলার শিল্প তালুক হলদিয়া সফরে আসছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। পূর্ব মেদিনীপুর জেলা তথা রাজ্যের অন্যতম গুরুত্বপূর্ণ শিল্পক্ষেত্র হলদিয়া। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও জেলা সফরে আসতে পারেন বলে জোর কানাঘুষো চলছে। জেলা সফরে এসে প্রশাসনিক বৈঠক ছাড়াও বেশ কিছু প্রকল্পের সূচনা করতে পারেন তিনি। যদিও মুখ্যমন্ত্রীর সফরের সেই দিনক্ষণ এখনও স্থির হয়নি। তবে মুখ্যমন্ত্রী আসার আগেই এবার পূর্ব মেদিনীপুর জেলা সফর করে নিচ্ছেন রাজ্যপাল।

জেলার শিল্পতালুক হলদিয়ায় ঠাসা কর্মসূচি রয়েছে রাজ্যপালের। রাজ ভবন সূত্রে খবর, কলকাতা থেকে বুধবার সকাল সাড়ে আটটা নাগাদ রওনা দেবেন তিনি। জাতীয় সড়ক ধরে হলদিয়াতে প্রবেশ করবেন রাজ্যপাল। বেলা সাড়ে ১০ টা নাগাদ তিনি পৌঁছাবেন হলদিয়া পোর্ট হাউসে। বেলা ১১ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত হলদিয়া বন্দর পরিদর্শন করবেন তিনি। এরপর দুপুর ১২ টা থেকে পৌনে ১ টা পর্যন্ত তিনি থাকবেন হলদিয়া পেট্রো কেমিক্যালসে। হলদিয়া পেট্রো কেমিক্যালস পরিদর্শনের পর আইওসি-র গেস্ট হাউজে মধ্যাহ্নভোজ সারবেন তিনি। এরপর ঘুরে দেখবেন আইওসি। এরপর দুপুর আড়াইটে নাগাদ তিনি যাবেন চৈতন্যপুর বিবেকানন্দ মিশন আশ্রমে। বিকেল ৪ টে পর্যন্ত সেখানেই থাকার কথা রয়েছে তাঁর। এরপর রাজভবনের উদ্দেশে রওনা দেবেন তিনি।

যদিও রাজ্যপাল জগদীপ ধনখড়ের জেলা সফর ঘিরে জোর চর্চা চলছে রাজনৈতিক মহলে, তবে তাঁর সফরসূচি ছাড়া বিশেষ কিছুই এখনও পর্যন্ত খোলসা হয়নি। রাজ্যপালের এই সফরসূচি নিয়ে জেলা আইএনটিটিইউসি সভাপতি শিবনাথ সরকার বলেন, “নতুন শিল্পের ক্ষেত্রে তেমন ভাবে গ্রিন সিগন্যাল মেলেনি। তা হলে রাজ্য পাল এই সব শিল্পকেন্দ্রে কেন? সঠিকভাবে কারণ না জানায় আমাদের কাছে ধোঁয়াশা তৈরি হয়েছে।” অপর দিকে ভারতীয় মজদুর সংঘের রাজ্য সহ সভাপতি প্রদীপ বিজলি বলেন, “রাজ্যপালের সফরসূচি নিয়ে আমরা কোনওভাবেই ওয়াকিবহাল নয়।”