Purbasthali Dakshin Election Result 2021 Live:

এই বিধানসভা কেন্দ্রে (Purbasthali Dakshin Assembly Election Live Update) ক্ষমতা ধরে রাখতে মরিয়া তৃণমূল। প্রধান প্রতিপক্ষ পদ্ম শিবির।

Purbasthali Dakshin Election Result 2021 Live:
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: May 02, 2021 | 11:35 PM

পূর্ব বর্ধমান: পূর্বস্থলী দক্ষিণ (Purbasthali Dakshin Assembly) বিধানসভা কেন্দ্রটি নান্দাই, কাকুড়িয়া, বেগপুর, আটঘরিয়া সিমলোন, ধাত্রীগ্রাম এবং সুলতানপুর গ্রাম পঞ্চায়েতগুলি কালনা-১ সমষ্টি উন্নয়ন ব্লক এবং নসরতপুর, সমুদ্রগড়, বগপুর, শ্রীরামপুর ও নাদনঘাট গ্রাম পঞ্চায়েতগুলি পূর্বস্থলী-১ সমষ্টি উন্নয়ন ব্লকগুলোর অন্তর্গত। পূর্বস্থলী দক্ষিণ বিধানসভা কেন্দ্রটি ৩৮ নম্বর বর্ধমান পূর্ব লোকসভা কেন্দ্রের অন্তর্গত। আগে এই কেন্দ্রটি কাটোয়া লোকসভা কেন্দ্রের অন্তর্গত ছিল।

২০১৬ বিধানসভা নির্বাচন

২০১৬ সালের বিধানসভা নির্বাচনে এই কেন্দ্রে তৃণমূল (TMC) প্রার্থী স্বপন দেবনাথ জয়ী হয়েছিলেন৷ তাঁর প্রাপ্ত ভোট ছিল ১ লক্ষ ৪ হাজার ৩৯৮৷ দ্বিতীয় স্থানে ছিলেন কংগ্রেস প্রার্থী অভিজিৎ ভট্টাচার্য। তাঁর প্রাপ্ত ভোট সংখ্যা ছিল ৬৬ হাজার ৭৩২৷ তৃণমূল প্রার্থী স্বপন দেবনাথ তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী কংগ্রেস প্রার্থী অভিজিৎ ভট্টাচার্যকে ৩৭ হাজার ৬৬৬ ভোটে পরাজিত করেছিলেন। ২০১১ সালের বিধানসভা নির্বাচনে তৃণমূল প্রার্থী স্বপন দেবনাথ তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বীসিপিআইএমের আলেয়া বেগমকে পরাজিত করেছিলেন।

২০২১ বিধানসভা নির্বাচন

এই কেন্দ্রে এবারের তৃণমূলের তরফে প্রতিদ্বন্দ্বিতা করছেন স্বপন দেবনাথ। এই আসনে বিজেপির (BJP) তরফে দাঁড়িয়েছেন রাজীবকুমার ভৌমিক। অন্যদিকে, বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের (আইএসএফ) তরফে এই কেন্দ্রে দাঁড়িয়েছেন কংগ্রেসের অভিজিৎ ভট্টাচার্য।

বিদায়ী বিধায়ক: স্বপন দেবনাথ প্রাপ্ত ভোট: ১,০৪,৩৯৮