Rain Update: উত্তরে শুরু ঝড়-বৃষ্টি, ভাঙল আলোর তোড়ন, ভিজল কলকাতাও

Weather Update: কোচবিহার ও আলিপুরদুয়ারের বেশ কিছু জায়গাতেও বৃষ্টি হচ্ছে। কালো মেঘ আর ঝোড়ো হাওয়ায় বার বার বিঘ্নিত হচ্ছে পুজোর প্রক্রিয়া। জলপাইগুড়িতে একটি পুজো মণ্ডপের আলোর তোড়ন ভেঙে গিয়েছে বলে জানা গিয়েছে।

Rain Update: উত্তরে শুরু ঝড়-বৃষ্টি, ভাঙল আলোর তোড়ন, ভিজল কলকাতাও
কালীপুজোর সময় বৃষ্টি?
Follow Us:
| Edited By: | Updated on: Oct 03, 2022 | 11:31 AM

শিলিগুড়ি ও কলকাতা: বৃষ্টির ভ্রূকুটি আগে থেকেই ছিল, হাওয়া অফিস থেকে জানানো হয়েছিল বৃষ্টি নামতে পারে অষ্টমীতে। সেই পূর্বাভাসকে সত্যি করে ইতিমধ্যেই জেলায় জেলায় শুরু হয়েছে বৃষ্টি। শিলিগুড়ি, জলপাইগুলি সহ বিভিন্ন জায়গায় শুরু হয়ে গিয়েছে ঝড়-বৃষ্টি। দক্ষিণ দিনাজপুরের বালুরঘাট ও আশপাশের এলাকাতেও ইতিমধ্যেই এক পশলা বৃষ্টি হয়ে গিয়েছে। আকাশ কালো করে নাগাড়ে বৃষ্টি হচ্ছে মালদার বেশ কিছু জায়গাতেও। মুষলধারে বৃষ্টিতে প্রায় মাটি হয়ে যেতে বসেছে পুজোর আনন্দ। সমস্যার মধ্যে পড়েছে মহাষ্টমীর অঞ্জলি। কোচবিহার ও আলিপুরদুয়ারের বেশ কিছু জায়গাতেও বৃষ্টি হচ্ছে। কালো মেঘ আর ঝোড়ো হাওয়ায় বার বার বিঘ্নিত হচ্ছে পুজোর প্রক্রিয়া। জলপাইগুড়িতে একটি পুজো মণ্ডপের আলোর তোড়ন ভেঙে গিয়েছে বলে জানা গিয়েছে।

এদিকে আলিপুর আবহাওয়া অফিস থেকে জানানো হয়েছে, দক্ষিণবঙ্গের একাধিক জেলাতেও অষ্টমীর সকালে বৃষ্টি নামতে পারে। কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা ও পূর্ব বর্ধমান জেলায় বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনার পূর্বাভাস দেওয়া হয়েছে। কলকাতা শহরে ইতিমধ্য়েই একপশলা বৃষ্টি হয়ে গিয়েছে। মোটের উপর এবার পুজোয় বৃষ্টি পুজোর উদ্যোক্তা থেকে দর্শনার্থীদের অন্যতম মাথাব্যাথার কারণ হয়ে দাঁড়িয়েছে।

এ যেন অষ্টমীর সকালে অসুর রূপে হাজির ঝড়-বৃষ্টি। ছাতা মাথায় দিয়েই চলল অঞ্জলি। আলিপুর আবহাওয়া দফতরের থেকে আগে থেকেই পূর্বাভাস দেওয়া ছিল, অষ্টমী থেকে দশমী পর্যন্ত জলপাইগুড়ি, আলিপুর দুয়ার, দার্জিলিং ও কোচবিহার জেলায় বৃষ্টি হতে পারে। আর অষ্টমীর সকালেই সেই পূর্বাভাস মিলে গেল। অষ্টমীর সকালেই শুরু হোল বৃষ্টি। ছাতা মাথায় দিয়ে কোনওক্রমে অঞ্জলি সারলেন স্থানীয় বাসিন্দারা। এদিনের ঝড় বৃষ্টির জেরে পান্ডা পাড়া এলাকায় এক পুজো কমিটির গেট রাজ্য সড়কের ওপর ভেঙে পড়েছে। ঘটনার জেলে বেশ কিছুক্ষণ জলপাইগুড়ি থেকে হলদিবাড়ি রুটে যান চলাচল বিঘ্নিত হয়। তাহলে কি অষ্টমীর দিন বৃষ্টিতেই ভন্ডুল হয়ে যাবে? চিন্তায় বঙ্গবাসী।