Thunderstorm Death: ঝড়-বৃষ্টির তাণ্ডবে একের পর এক মৃত্যু! প্রাণ হারালেন অন্তত ৬

West Bengal Rain: কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, বাঁকুড়া, পুরুলিয়া-সহ একাধিক জেলায় ঝমঝমিয়ে বৃষ্টি নামে। সঙ্গে দোসর বজ্রপাত আর দমকা হাওয়া। তীব্র দাবদাহের থেকে মুক্তি আনা প্রথম বৃষ্টিতেই জেলায় জেলায় কাড়ল প্রাণ। এখনও পর্যন্ত অন্তত ছয় জনের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে বিভিন্ন জেলা থেকে।

Thunderstorm Death: ঝড়-বৃষ্টির তাণ্ডবে একের পর এক মৃত্যু! প্রাণ হারালেন অন্তত ৬
প্রতীকী ছবিImage Credit source: TV9 Network
Follow Us:
| Edited By: | Updated on: May 06, 2024 | 10:51 PM

পুরুলিয়া ও বাঁকুড়া: স্বস্তির বৃষ্টিতেও মাঝেও বিষাদ। বজ্রবিদ্যুৎ-সহ ঝড়-বৃষ্টির মাঝে পড়ে মৃত্যু হয়েছে অন্তত ছয় জনের। সোমবার বিকেলের দিকে থেকেই জেলায় জেলায় বৃষ্টি শুরু হয়। সন্ধে নামতেই কলকাতা ও শহরতলিতেও মুশলধারে বৃষ্টি নামে। কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, বাঁকুড়া, পুরুলিয়া-সহ একাধিক জেলায় ঝমঝমিয়ে বৃষ্টি নামে। সঙ্গে দোসর বজ্রপাত আর দমকা হাওয়া। তীব্র দাবদাহের থেকে মুক্তি আনা প্রথম বৃষ্টিতেই জেলায় জেলায় কাড়ল প্রাণ। এখনও পর্যন্ত অন্তত ছয় জনের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে বিভিন্ন জেলা থেকে।

  1. পুরুলিয়ার আরসা থানা এলাকায় প্রচণ্ড ঝড়-বৃষ্টির মাঝে পড়ে যায় তিন পড়ুয়া ও এক স্থানীয় যুবক। বৃষ্টির হাত থেকে বাঁচতে তাঁরা একটি গাছের তলায় আশ্রয় নেন। সেই সময়েই বজ্রপাত হওয়ায় গুরুতর আহত হন চার জনই। স্থানীয়দের তৎপরতায় তড়িঘড়ি তাঁদের উদ্ধার করে নিয়ে যাওয়া হয় স্থানীয় ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে। সেখানে কর্তব্যরত চিকিৎসক ২ জনকে মৃত বলে ঘোষণা করেন। মৃতদের মধ্যে এক জন পড়ুয়া ও অপরজন স্থানীয় যুবক। বাকি দুজনকে স্থানান্তর করা হয়েছে পুরুলিয়া মেডিক্যাল কলেজ ও হাসপাতালে।
  2. পূর্ব বর্ধমানের কাটোয়ায় ঝড়বৃষ্টির সময় বজ্রপাতে মৃত্যু হয় এক মহিলার। ঘটনাটি ঘটেছে কাটোয়া থানার কামাল গ্রামের মাঝিপাড়া এলাকায়। উন্নতি মাঝি নামে বছর উনপঞ্চাশের ওই মহিলাকে দ্রুত উদ্ধার করে কাটোয়া মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানেই তাঁর মৃত্যু হয়। জানা যাচ্ছে এদিন সন্ধেয় ঝড়-বৃষ্টির সময় পোষা ভেড়াকে আনতে পুকুরঘাটে গিয়েছিলেন তিনি। সেখানে বজ্রপাতে এই অঘটন ঘটে যায়।
  3. নদিয়ার নাকাশিপাড়ায় ঝড়ের জেরে ইট চাপা পড়ে ২ জন শ্রমিকের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে।
  4. পশ্চিম মেদিনীপুরে পিংলা থানা এলাকায় ঝড়ের রাতে আম কুড়াতে গিয়ে বজ্রপাতে মৃত্যু হয়েছে এক ব্যক্তির। মৃত ব্যক্তির নাম পিন্টু সামন্ত। বয়স ৩৫ বছর। জানা যাচ্ছে, ঝড়-বৃষ্টির সময় বাড়ির পিছনেই একটি আম গাছের আম কুড়াতে গিয়েছিলেন তিনি। সেই সময়েই এই দুর্ঘটনা ঘটে।