Soumitra Khan on Abhishek Banerjee: ‘চাকরি প্রার্থী পিছু ৮ লক্ষ টাকা চেয়েছিলেন অভিষেকের ভাই’, বিস্ফোরক সৌমিত্র

Soumita and Abhishek: শিক্ষক নিয়োগ দূর্নীতি নিয়ে যখন উত্তাল রাজ্য রাজনীতি সেই সময় প্রকাশ্য সভামঞ্চ থেকে বিস্ফোরক দাবি করলেন বিষ্ণুপুরের বিদায়ী সাংসদ সৌমিত্র খাঁ। বুধবার বাঁকুড়ার রতনপুরে নির্বাচনী প্রচার কর্মসূচিতে যোগ দিয়ে সৌমিত্র খাঁ বলেছেন, তৃণমূলে থাকার সময় অভিষেক বন্দ্যোপাধ্যায়কে কিছু ছেলের চাকরির জন্য অনুরোধ করায় তিনি তাঁর ভাই আকাশ বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগ করার কথা বলেন।

Follow Us:
| Edited By: | Updated on: Apr 25, 2024 | 3:03 PM

বাঁকুড়া: শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে বিস্ফোরক সৌমিত্র খাঁ। বিষ্ণপুরের বিজেপি প্রার্থীর অভিযোগ, চাকরীপ্রার্থী পিছু আট লক্ষ করে টাকা চেয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ভাই আকাশ বন্দ্যোপাধ্যায়। অভিষেকই তাঁর ভাই আকাশের কাছে পাঠিয়েছিলেন। এখানেই শেষ নয়,মানহানির মামলা করতে অভিষেক বন্দ্যোপাধ্যায় বিষ্ণুপুর আদালতে এলে তাঁর পোশাক খুলে নেওয়ারও হুমকি বিজেপি নেতার। অপর দিকে, তৃণমূলের অভিযোগ প্রচারে থাকতেই এই সব উল্টো-পাল্টা বলে চলেছেন তিনি।

শিক্ষক নিয়োগ দূর্নীতি নিয়ে যখন উত্তাল রাজ্য রাজনীতি, সেই সময় প্রকাশ্য সভামঞ্চ থেকে বিস্ফোরক দাবি করলেন বিষ্ণুপুরের বিদায়ী সাংসদ সৌমিত্র খাঁ। বুধবার বাঁকুড়ার রতনপুরে নির্বাচনী প্রচার কর্মসূচিতে যোগ দিয়ে সৌমিত্র খাঁ বলেছেন, তৃণমূলে থাকার সময় অভিষেক বন্দ্যোপাধ্যায়কে কিছু ছেলের চাকরির জন্য অনুরোধ করায়, তিনি তাঁর ভাই আকাশ বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগ করার কথা বলেন। আকাশ বন্দ্যোপাধ্যায়ের কাছে গেলে তিনি প্রার্থী পিছু আট লক্ষ টাকা দাবি করেন। সৌমিত্রর কথায়, “২০১৭ সাল। আমি ওনার ছোট ভাই আকাশ বন্দ্যোপাধ্যায়কে বললাম অভিষেকদা বলল চাকরি করে দেবেন। তো কী করতে পারবেন? আমায় বললেন, দাদা তোমার কাছ থেকে বেশি নেব না। এক কাজ করো আট লক্ষ টাকা আর দু’লক্ষ টাকা তোমার জন্য। মোট ১০ লক্ষ টাকা করে ১০০টা ক্যান্ডিডেট এনে দিতে পারো।”

এরপরই সৌমিত্র খাঁ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে চোর দাবি করে হুঁশিয়ারি দিয়ে বলেন, “অভিষেক বন্দ্যোপাধ্যায় আমার বিরুদ্ধে মানহানীর মামলা করেছে। তিনি যদি বিষ্ণুপুর আদালতে হাজিরা দিতে আসতেন আমি তাঁর প্যান্ট জামা খুলে নিতাম।” অপরদিকে, তৃণমূলের দাবি, খবরের শিরোনামে আসতে এই ধরনের উল্টোপাল্টা কথা বলছেন। এর কোনও বাস্তব ভিত্তি নেই। সৌমিত্র খাঁর হিম্মৎ নেই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পোশাক খুলে নেওয়ার।

বড়জোড়ার তৃণমূল বিধায়ক অলোক মুখোপাধ্যায় বলেন, “ওর হিম্মত রয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পোশাক খুলে নেওয়ার? ও তো তিনটে-চারটে লোক আর পয়সার থলি নিয়ে ঘুরছে। আর এই ভোটে পাবলিক ওকে যোগ্য জবাব দেবে।” অপরদিকে তৃণমূল নেতা জয়প্রকাশ মজুমদার বলেন, “যখন এই নিয়োগ হয়েছিল তখন সৌমিত্র ছিলেন তৃণমূলে। সেই সময় এইসব কথা বলেছিলেন। আট বছর আগে ২৫ হাজার চাকরি হয়েছিল। তাঁদের চাকরি খাওয়ার জন্য সিপিএম আর বিজেপি উঠে পড়ে লেগেছে। হাইকোর্টের সাহায্যে ২৫ হাজার বাঙালির চাকরি খেয়েছে। তাই নিয়ে আনন্দ করছে। বাঙালি এর জবাব দেবে।”