Arabul Islam: ভোটের আগে আরাবুলকে ছেঁটে ফেলল TMC

Arabul Islam: এ প্রসঙ্গে ক্যানিং পূর্বের বিধায়ক শওকত মোল্লা বলেছেন, "আরাবুল ইসলামকে দলের কনভেনার করেছিলাম। এখন তিনি জেলে। এখন দলের দায়িত্ব নিজের কাঁধে নিয়ে ও ভাঙড়ের যাঁরা তৃণমূলের নেতা-কর্মীরা রয়েছেন তাঁদের দায়িত্ব নিজের কাঁধে নিয়ে আমরা এই নির্বাচন করছি।

Arabul Islam: ভোটের আগে আরাবুলকে ছেঁটে ফেলল TMC
পদ থেকে সরলেন আরাবুলImage Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Apr 17, 2024 | 8:49 AM

ভাঙড়: এক সময়ের ভাঙড়ের দাপুটে তৃণমূল নেতা ছিলেন আরাবুল ইসলাম। বর্তমানে জেলবন্দি তিনি। এবার সেই আরাবুলকে ছাড়াই লোকসভা নির্বাচনে লড়ার সিদ্ধান্ত নিল তৃণমূল। ভাঙড় ২ ব্লক তৃণমূলের আহ্বায়ক (কনভেনর) পদ থেকে সরিয়ে দেওয়া হল আরাবুল ইসলামকে। দাপুটে এই তৃণমূল নেতা যে ব্লক তৃণমূলের আহ্বায়ক নেই সেই বিষয়টি জানিয়ে দেওয়া হয়েছে শাসক দলের পক্ষ থেকে।

এ প্রসঙ্গে ক্যানিং পূর্বের বিধায়ক শওকত মোল্লা বলেছেন, “আরাবুল ইসলামকে দলের কনভেনার করেছিলাম। এখন তিনি জেলে। এখন দলের দায়িত্ব নিজের কাঁধে নিয়ে ও ভাঙড়ের যাঁরা তৃণমূলের নেতা-কর্মীরা রয়েছেন তাঁদের দায়িত্ব নিজের কাঁধে নিয়ে আমরা এই নির্বাচন করছি। এখন আরাবুল ইসলাম দলের কোনও পদে নেই। তবে পঞ্চায়েত সমিতির সভাপতি রয়েছেন। আমি আশা করি উনি ভবিষ্যতে দলের অনুগত সদস্য হয়েই কাজ করবেন। আর যদি তা না করেন পরবর্তী পদক্ষেপ দল থেকে নেওয়া হবে।”

প্রসঙ্গত, আইএসএফ কর্মী মহিউদ্দিন মোল্লার খুনের ঘটনায় জড়িত থাকার অভিযোগে গ্রেফতার হন আরাবুল। গত ৮ ফেব্রুয়ারি উত্তর কাশীপুর থানার পুলিশ আরাবুলকে গ্রেফতার করে। মাধে বিতর্ক বেঁধেছিল, যখন জানা যায়, আরাবুলের আইনজীবী আদালতে বলেন, শওকত মোল্লার অঙ্গুলিহেলনেই পুলিশ অতি সক্রিয়। যদিও, শওকত নিজে বলেছিলেন আরাবুল এই রকম অভিযোগ করতে পারেন তিনি মানেন না। উল্লেখ্য, তৃণমূলের একদম জন্মলগ্ন থেকে আরাবুল দলের সঙ্গে আছেন। ২০০৬ সালে তিনি ভাঙড়ে জিতে বিধায়ক হন। তারপর থেকে কখনও পঞ্চায়েত সমিতির সভাপতি, কখনও সহ সভাপতি হয়েছেন। ২০১৮ সালে পঞ্চায়েত নির্বাচনের আগে গ্রেফতার হয়েছিলেন আরাবুল। বর্তমানে তাঁর অনুপস্থিতিতে এখন ভাঙড়ের দায়িত্ব সামলাচ্ছেন দলের পর্যবেক্ষক শওকত মোল্লা।