Bomb Recovered : ভাঙড়ে বোমা নিয়ে যাচ্ছিল বাচ্চা, তড়িঘড়ি পৌঁছল পুলিশ

Bomb Recovered : কে বা কারা এলাকায় ওই বোমার আমদানি করেছে তা নিয়ে শুরু হয়েছে চাপানউতর। কয়েকদিন আগেও ভাঙড়ের উত্তর গাজিপুরে চাষের জমি থেকে উদ্ধার হয় বোমা।

Bomb Recovered : ভাঙড়ে বোমা নিয়ে যাচ্ছিল বাচ্চা,  তড়িঘড়ি পৌঁছল পুলিশ
ফের বোমা উদ্ধার
Follow Us:
| Edited By: | Updated on: Mar 18, 2023 | 2:18 PM

ভাঙড় : পঞ্চায়েত নির্বাচনের (Panchayat Election) সলতে পাকানো শুরু হতেই রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে শাসকদল তৃণমূলের (Trinamool Congress) গোষ্ঠী কোন্দলের অভিযোগ সামনে আসছে। একইসঙ্গে নানা প্রান্ত থেকে উদ্ধার হচ্ছে প্রচুর তাজা বোমা-আগ্নেয়াস্ত্র (Bomb Recovered)। নাম জড়াচ্ছে শাসকদলের একাধিক লোকাল নেতাদের। এবার পঞ্চায়েত নির্বাচনের আগে আবারও বোমা উদ্ধার ভাঙড়ে। এবার দুটি তাজা বোমা উদ্ধার হল কাশিপুর থানার কৃষ্ণমাটি গ্রামে। এদিন স্থানীয় মানুষেরা রাস্তার পাশে ঝোপের মধ্যে দুটি তাজা বোমা দেখতে পান। স্থানীয়দের দাবি, এক কিশোর নারকেল ভেবে দুটি বোমা ব্যাগে করে নিয়ে যাচ্ছিল। এলাকার কিছু মানুষ তা দেখে বুঝতে পারেন ওটা নারকেল নয় বোমা। তারপরই বোমাটি উদ্ধার করে কাশিপুর থানায় খবর দেওয়া হয়। কাশিপুর থানার পুলিশ গিয়ে তাজা বোমা দুটিকে নিয়ে আসে। বোমাগুলি নিষ্ক্রিয় করার জন্য সিআইডির বম্ব স্কোয়াডকে খবর দেওয়া হয়েছে।

কিন্তু, কে বা কারা এলাকায় ওই বোমার আমদানি করেছে তা নিয়ে শুরু হয়েছে চাপানউতর। চাপানউতর শুরু হয়েছে রাজনৈতিক মহলেও। তৃণমূলের দাবি আইএসএফ কর্মীরা এলাকায় অশান্তির জন্য বোমা মজুত করছিল। অভিযোগ উড়িয়ে পাল্টা আইএসএফ কর্মীদের দাবি শাসক দলই বোমা মজুত করছিল  অশান্তি করার জন্য।

এলাকার তৃণমূল নেতা মোফারেফ গাজি বলেন, “একটা বাচ্চা ছেলে ব্যাগে করে বেল নিয়ে আসছিল। কিন্তু, ওর সঙ্গেই ছিল দুটো বোমা। যদিও জানত না। এলাকারই কিছু লোক বোমা গুলো দেখে বুঝতে পেরে ওকে সতর্ক করে। তখন ও ব্যাগ ফেলে পালায়। তারপরই পুলিশকে খবর দেওয়া হয়। পুলিশ এসে বোমাগুলি নিয়ে যায়। আগে সিপিএমের লোকেরা বোমা বাঁধত। এখন আইএসএফ করছে তাঁরা। আমার মনে হয় এটা তাঁদেরই কাজ।” 

প্রসঙ্গত, গত মাসেই ভাঙড়ের ডামজুলি এলাকা থেকে উদ্ধার প্রায় ১৭টি তাজা বোমা। ভাঙড়ের উত্তর গাজিপুরে চাষের জমি থেকে উদ্ধার হয়েছে বোমা। একটা দুটো নয়, একেবারে বস্তা ভর্তি বোমা উদ্ধার হয়। এদিকে কিছুদিন আগে ভাঙড়ে আইএসএফ ও তৃণমূল কর্মী সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়। তার রেশ এখনও চলছে। এরইমধ্যে লাগাতার বোমা উদ্ধারের ঘটনায় নতুন করে চাপানউতর ভাঙড়ের রাজনৈতিক মহলে।