পকেটে ছিল ছোট্ট কয়েন, মূল্য কয়েক কোটি! জানাজানি হতেই এই যুবকের সঙ্গে ভয়ঙ্কর কাণ্ড

Sonarpur: পঙ্কজ কয়েন দেবে বলেও শেষ পর্যন্ত দিতে অস্বীকার করেন। তখন পঙ্কজকে অপহরণের ছক কষে শীতল ও শাহনওয়াজ।

পকেটে ছিল ছোট্ট কয়েন, মূল্য কয়েক কোটি! জানাজানি হতেই এই যুবকের সঙ্গে ভয়ঙ্কর কাণ্ড
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 12, 2021 | 10:59 AM

দক্ষিণ ২৪ পরগনা: নেশা অ্যান্টিক কয়েক সংগ্রহ। এমন অ্যান্টিক কয়েক রয়েছে তাঁর পুঁজিতে, তার আনুমানিক মূল্য ৫০ কোটি টাকা! সেই খবর পৌঁছে গিয়েছিল অপর ‘গ্রুপের’ কাছেও। বহুমূল্যের অ্যান্টিক কয়েন হাতাতে অপহৃত যুবকও। দাবি করা হয় মোটা টাকা মুক্তিপণও। সেই মুক্তিপণ দেওয়ার ফাঁদ পেতেই সোনারপুরের (Sonarpur) ওই যুবককে উদ্ধার করল পুলিশ।

সূর্য সেন মেট্রো ষ্টেশনের কাছ থেকে উদ্ধার করা হয়েছে পঙ্কজ ওরফে আকাশ সর্দার নামে ওই যুবককে। এই ঘটনায় এখনও পর্যন্ত গ্রেফতার করা হয়েছে মোট ৫ জনকে। সোনারপুরের বাসিন্দা পঙ্কজ। তাঁর কাছে ১৮৩০ সালের একটি অ্যান্টিক কয়েন আছে বলে জানতে পারেন অভিযুক্ত শীতল আগরওয়াল ও শাহনওয়াজ মোল্লা।

শীতল ও শাহনওয়াজের অ্যান্টিক কয়েন সংগ্রহ করেন। পঙ্কজের কাছে যে অ্যান্টিক কয়েন রয়েছে, তাঁর বর্তমান বাজারমূল্য ৫০ কোটি টাকা। পুলিশি জেরায় এমনটাই জানিয়েছেন শীতল আগরওয়াল। মোমিনপুরের বাসিন্দা শীতল এই অ্যান্টিক কয়েন হাতানোর জন্য পঙ্কজের সঙ্গে বন্ধুত্ব করেন। খরচও করেন।

পঙ্কজ কয়েন দেবে বলেও শেষ পর্যন্ত দিতে অস্বীকার করেন। তখন পঙ্কজকে অপহরণের ছক কষে শীতল ও শাহনওয়াজ। সেই মত পঙ্কজকে তিন দিন আগে অপহরণ করে শাহনওয়াজের বাঁশদ্রোনির ফ্ল্যাটে আটকে রাখা হয়। এর পর ফোন যায় পঙ্কজের বাড়িতে। প্রথমে কয়েন চাওয়া হয়। বাড়ির লোক কয়েনের কথা কিছুই জানেনা বলে জানায়। তারপর ২০ লক্ষ টাকা মুক্তিপণ চাওয়া হয়।

ঘটনায় সোনারপুর থানায় বুধবার দুপুরে অভিযোগ দায়ের করে পঙ্কজের পরিবার। মুক্তিপণের টাকা নিয়ে সুর্যসেন ষ্টেশনের কাছে সন্ধে ৬টা নাগাদ পৌঁছয়। আগে থেকেই সেখানে ওঁত পেতে ছিল সোনারপুর থানার পুলিশ।

ঘটনাস্থল থেকেই প্রথমে শীতল ও নান্টু ভট্টাচার্য নামে দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। তাঁদেরকে জিজ্ঞাসাবাদ করে সূর্য সেন ষ্টেশনের কাছে একটি ইনোভা গাড়ি থেকে উদ্ধার করা হয় পঙ্কজকে। ঘটনাস্থল থেকে গ্রেফতার হয় আরও ৩ জনকে গ্রেফতার করে পুলিশ। আরও পড়ুন: বিজ্ঞাপন দিয়ে প্রতারণা, কলকাতার বুকে কিডনি পাচার চক্রের পর্দা ফাঁস