Bangladesh: ‘বাংলাদেশে কাজ নেই, সেই কারণে এসেছিলাম, আগে জানলে এখানে আসতাম না’, কেঁদেই ফেললেন বাংলাদেশি

Bangladesh: পুলিশ সূত্রে খবর, ধৃত বাংলাদেশিরা হলেন হৃদয় বর্মণ (১৭), তুলা বর্মণ (২০), অন্তর বর্মণ (১৯), লিপু রায় (২৯) এবং তাদের আশ্রয় দেওয়ার অভিযোগে মোহিনীগঞ্জের বাসিন্দা অচিন্ত্য বর্মণকে গ্রেফতার করেছে পুলিশ।

Bangladesh: 'বাংলাদেশে কাজ নেই, সেই কারণে এসেছিলাম, আগে জানলে এখানে আসতাম না', কেঁদেই ফেললেন বাংলাদেশি
গ্রেফতার হওয়া বাংলাদেশিImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 08, 2024 | 5:18 PM

রায়গঞ্জ: প্রাক্তন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ ছাড়ার পর থেকে অস্থিরতা তৈরি হয়। তারপর থেকে দেখা যায় এ দেশে কম-বেশি অনুপ্রবেশের ঘটনা ঘটেই চলেছে। আর এবার ভারতে অনুপ্রবেশের অভিযোগে চার বাংলাদেশি ও তাঁদের এক আশ্রয়দাতা সহ মোট পাঁচজনকে গ্রেফতার করল রায়গঞ্জ থানার পুলিশ। উত্তর দিনাজপুরের রায়গঞ্জের মোহিনীগঞ্জ এলাকা থেকে এই পাঁচজনকে গ্রেফতার করে পুলিশ।

পুলিশ সূত্রে খবর, ধৃত বাংলাদেশিরা হলেন হৃদয় বর্মণ (১৭), তুলা বর্মণ (২০), অন্তর বর্মণ (১৯), লিপু রায় (২৯) এবং তাদের আশ্রয় দেওয়ার অভিযোগে মোহিনীগঞ্জের বাসিন্দা অচিন্ত্য বর্মণকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশ সূত্রে আরও জানা গিয়েছে, ধৃতরা সকলেই বাংলাদেশের দিনাজপুর জেলার বাসিন্দা। তাঁরা কোনও ভাবে লুকিয়ে এ দেশে প্রবেশ করে সীমান্ত এলাকায় অবস্থিত মোহিনীগঞ্জ গ্রামে আশ্রয় নেয়। এরপর গোপন সূত্রে খবরের ভিত্তিতে রবিবার তাঁদের হাতেনাত গ্রেফতার করে পুলিশ। আজ তাঁদের রায়গঞ্জ জেলা আদালতে পেশ করা হয়।

অভিযুক্তদের দাবি, বাংলাদেশের বর্তমান পরিস্থিতিতে কাজের সমস্যা রয়েছে। সেই কারণে এপাড় বাংলায় কাজের খোঁজে এসেছিলেন তাঁরা। অন্যদিকে,তাদের এপাড়ে আসার অন্য কোনও কারণ আছে কি না তা খতিয়ে দেখছে পুলিশ। আবেগপ্রবণ হয়ে কার্যত কেঁদে ফেলেন ধৃত বাংলাদেশি। বলেন, “আমরা দিনাজপুরে থাকি। আমি ঘুমোচ্ছিলাম। সেখান থেকে পুলিশ বাড়ি থেকে তুলে নিয়ে এসেছে। বাংলাদেশে কাজের অভাব রয়েছে। কী খাব বুঝে উঠতে পারছি না। সেই কারণে এ দেশে এসেছি। দশ-পনেরো দিন আগে এ দেশে এসেছিলাম। এখানে তো কেউ নেই। বিভিন্ন স্টেশনে রাত কাটিয়েছি। বাড়িতে মা-বাবা রয়েছে। এ দেশে এসে ভেবেছিলাম কাজ পাব। কিন্তু পাইনি। আগে জানলে আসতাম না।”

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)