Bangladesh: বাংলাদেশে ইউনুস সরকার, দুর্গাপুজো হবে কি?

Durga Puja: সম্প্রতিই বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের অধীনে ঢাকায় কর্মরত হিন্দু ধর্মাবলম্বী যুগ্মসচিব ও কর্মকর্তাদের নামের তালিকা চাওয়া হয়েছিল রাষ্ট্রপতির কার্যালয়ের তরফে। বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের তরফে চিঠিতে সেই তালিকা উল্লেখ করলেও বঙ্গভবনে শুভেচ্ছা বিনিময়ের অনুষ্ঠানের বিষয়টি বাদ পড়েছিল।

Bangladesh: বাংলাদেশে ইউনুস সরকার, দুর্গাপুজো হবে কি?
বাংলাদেশে দুর্গাপুজো হবে?Image Credit source: TV9 বাংলা
Follow Us:
| Edited By: | Updated on: Sep 07, 2024 | 5:42 PM

ঢাকা: মাস পেরলেই দুর্গাপুজো। বাঙালির সবথেকে বড় উৎসব দুর্গাপুজো। শুধু তো পশ্চিমবঙ্গ বা ভারত নয়, দেশের গণ্ডি পার করে বিদেশেও দুর্গাপুজো হয় ধুমধাম করে। পড়শি দেশ বাংলাদেশও ব্যতিক্রম নয়। ওপার বাংলাতেও সাড়ম্বরেই দুর্গা পুজো হয়। তবে এই বছর চিত্রটা একটু আলাদা। পতন হয়েছে হাসিনা সরকারের।বাংলাদেশে  তৈরি হয়েছে অন্তর্বর্তী সরকার। এই সরকারের অধীনে কী দুর্গাপুজো হবে? উত্তর মিলল অবশেষে।

বাংলাদেশের সরকার বদল হলেও, দুর্গাপুজো বন্ধ হচ্ছে না। আগেও যেমন পুজো হত, এই বছরও সাড়ম্বরে পুজো হবে। এমনকী, বঙ্গভবনে বিজয়া দশমীতে যে শুভেচ্ছা বিনিময়ের অনুষ্ঠান হত, তাও হবে বলেই জানিয়েছেন বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের জনসংযোগ আধিকারিক আসিফ আহমেদ।

সম্প্রতিই বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের অধীনে ঢাকায় কর্মরত হিন্দু ধর্মাবলম্বী যুগ্মসচিব ও কর্মকর্তাদের নামের তালিকা চাওয়া হয়েছিল রাষ্ট্রপতির কার্যালয়ের তরফে। বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের তরফে চিঠিতে সেই তালিকা উল্লেখ করলেও বঙ্গভবনে শুভেচ্ছা বিনিময়ের অনুষ্ঠানের বিষয়টি বাদ পড়েছিল। এরফলে সংশয়, বিভ্রান্তি তৈরি হয় যে এবার বঙ্গ ভবনে বিজয়া দশমীর অনুষ্ঠান হবে কি না, তা ঘিরে।

এই খবরটিও পড়ুন

তবে যাবতীয় সংশয় দূর করে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের তরফে জানানো হয় যে শারদীয় দুর্গোৎসব ও বিজয়া দশমীর অনুষ্ঠানের জন্য চিঠি পাঠানো হয়েছে। আগের চিঠি ঘিরে বিভ্রান্তি তৈরির জন্য ক্ষমা চাওয়া হয়েছে। যারা ওই ঘটনার সঙ্গে যুক্ত ছিলেন, তাদের বিরুদ্ধে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)