British couple died: হোটেলে ছারপোকা মারার ওষুধ দেওয়ার জেরে বিষক্রিয়ায় মৃত্যু দম্পতির

Egypt: ব্রিটিশ দম্পতির সঙ্গে তাঁদের মেয়েও বেড়াতে গিয়েছিলেন। মেয়ে হোটেলের আলাদা ঘরে শুয়েছিলেন। তিনিই পরদিন সকালে বাবা, মাকে অসুস্থ অবস্থায় হোটেল ঘরের বিছানায় পড়ে থাকতে দেখেন।‌ তারপর হাসপাতালে ভর্তি করা হলে তাঁদের মৃত্যু হয়। হাসপাতালের চিকিৎসক জানান, কার্বন মনোক্সাইডের বিষক্রিয়ায় ওই দম্পতির মৃত্যু হয়েছে।

British couple died: হোটেলে ছারপোকা মারার ওষুধ দেওয়ার জেরে বিষক্রিয়ায় মৃত্যু দম্পতির
হোটেলের ঘরে বিষক্রিয়ায় ব্রিটিশ দম্পতির মৃত্যু।Image Credit source: facebook
Follow Us:
| Edited By: | Updated on: Nov 11, 2023 | 1:40 AM

লন্ডন: স্ত্রী, সন্তানের সঙ্গে ছুটি কাটাতে মিশরে (Egypt) গিয়েছিলেন। ভাবতে পারেননি, হোটেলে ওঠাই কাল হবে! সারা রাত হোটেলের ঘরে কাটানোর পর পরদিন সকালে দুজনকেই (couple) অসুস্থ অবস্থায় বিছানায় পড়ে থাকতে দেখা যায়। তারপর হাসপাতালে তাঁদের মৃত্যু হয়। পাঁচ বছর ধরে সেই ঘটনার তদন্তের পর যে কারণ প্রকাশ্যে এল, সেটা শুনলে চোখ কপালে উঠবে! ছারপোকা মারার জন্য স্প্রে দেওয়ায় বিষক্রিয়ায় তাঁদের মৃত্যু হয়েছে।

মিশরের হুরগাদায় হোটেলের ঘরে অসুস্থ হয়ে পড়া ওই দম্পতি ব্রিটিশ দম্পতি। উত্তর পশ্চিম ইংল্যান্ডের ল্যাঙ্কাশায়ার কাউন্টির বাসিন্দা জন কুপার ও সুসান কুপার ২০১৮ সালের ২১ আগস্ট মিশরের হুরগাদায় বেড়াতে গিয়েছিলেন। তাঁদের মেয়েও সঙ্গে গিয়েছিলেন। মেয়ে হোটেলের আলাদা ঘরে শুয়েছিলেন। তিনিই পরদিন সকালে বাবা, মাকে অসুস্থ অবস্থায় হোটেল ঘরের বিছানায় পড়ে থাকতে দেখেন।‌ তারপর হাসপাতালে ভর্তি করা হলে তাঁদের মৃত্যু হয়। হাসপাতালের চিকিৎসক জানান, কার্বন মনোক্সাইডের বিষক্রিয়ায় ওই দম্পতির মৃত্যু হয়েছে।

দম্পতির মৃত্যুর কারণ খুঁজতে ৫ বছর ধরে তদন্ত চলে। সম্প্রতি জানা যায়, ওই দম্পতি হোটেলের যে ঘরে ছিলেন, তার পাশের ঘরে ছারপোকা মারার জন্য স্প্রে করা হয়েছিল। তার থেকেই বিষক্রিয়া হয়েছিল। যদিও ওই স্প্রের ফলে ধোঁয়ার সৃষ্টি হলে দরজার চারপাশে মাস্কিং টেপ দিয়ে সিল করে দেওয়া হয়েছিল। কিন্তু বিষক্রিয়া এতটা জোরাল ছিল যে, দরজা সিল করার পরও পাশের ঘরে কার্বন মনোক্সাইড ভরে যায়।