ইয়াসে বাংলাদেশে প্রাণহানি, জলের তলায় ২০টি গ্রাম

বঙ্গোপসাগরে তৈরি হওয়া ঘূর্ণিঝড়ের তাণ্ডবে ক্ষতিগ্রস্ত হয়েছে বাংলাদেশের (Bangladesh) পটুয়াখালির (Patuakhali) ২০টি গ্রাম।

ইয়াসে বাংলাদেশে প্রাণহানি, জলের তলায় ২০টি গ্রাম
ছবি: ফেসবুক
Follow Us:
| Edited By: | Updated on: May 27, 2021 | 12:08 AM

ঢাকা: অতি প্রবল ঘূর্ণিঝড় ইয়াসে ক্ষতবিক্ষত বাংলা এবং ওড়িশা। প্রভাব বাংলাদেশেও। আন্তর্জাতিক সংবাদসংস্থা প্রকাশিত খবর অনুযায়ী ইয়াসে বাংলাদেশে অন্তত এক জনের মৃত্যু হয়েছে। বঙ্গোপসাগরে তৈরি হওয়া ঘূর্ণিঝড়ের তাণ্ডবে ক্ষতিগ্রস্ত হয়েছে বাংলাদেশের পটুয়াখালির ২০টি গ্রামও। সে দেশের দক্ষিণের এই অঞ্চলের অধিকাংশ গ্রামই জলের তলায়। নদীর জল উপচে গিয়েই এই বিপত্তি।

ঘূর্ণিঝড় ইয়াসে প্রবল ক্ষতিগ্রস্ত হয়েছে সুন্দরবন। জলোচ্ছ্বাস ও জোয়ারের জলে সুন্দরবন থেকে শরণখোলা উপজেলার বালেশ্বর নদে জোয়ারের জলে ভেসে এসেছে মৃত হরিণ। রাত্রি ৮টা পর্যন্ত সেখানে মোট ৩টি হরিণের মৃতদেহ উদ্ধার হয়েছে। বনবিভাগ মনে করছে ঘূর্ণিঝড়ের তোড়ে জোয়ারের জলেই মৃত্যু হয়েছে হরিণগুলির।

খুলনার ১৮টি স্থানে নদীবাঁধ ভেঙেছে। রাতের জোয়ারের শঙ্কায় অনিদ্রায় কেটেছে উপকূলবর্তী এলাকার মানুষের। উল্লেখ্য, বাংলাদেশ নদীমাতৃক দেশ। যে কোনও ঝড়েই নদীর জল ঢুকে আসে লোকালয়ে। নৌকাডুবিরও ঘটনা ঘটে। তাই দুর্ঘটনা এড়াতে আগেভাগেই নৌ-চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিল বাংলাদেশ।

আরও পড়ুন: কিউবা পালানোর চেষ্টা! মাঝ রাস্তাতেই নৌকা আটকে গেল ‘ওয়ান্টেড’ চোকসির