Imran Khan: ‘গাধা আজীবন গাধাই থাকবে…’, প্রাক্তন প্রধানমন্ত্রীর মন্তব্যে তোলপাড় নেটদুনিয়া

Imran Khan: গতিচ্যুত হওয়ার পরও রাজনীতির ময়দান থেকে সরে দাঁড়াননি ইমরান খান। আগাম নির্বাচনের দাবি জানিয়েছেন তিনি।

Imran Khan: 'গাধা আজীবন গাধাই থাকবে...', প্রাক্তন প্রধানমন্ত্রীর মন্তব্যে তোলপাড় নেটদুনিয়া
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: May 07, 2022 | 8:28 AM

ইসলামাবাদ: চলেনি কোনও ফন্দি-ফিকির। সুপ্রিম কোর্টের নির্দেশে আস্থা ভোট হতেই পাকিস্তানের প্রধানমন্ত্রীর গদি খুইয়েছেন ইমরান খান (Imran Khan)। আর ক্ষমতাচ্যুত হওয়ার পরই একের পর এক বিতর্কে নাম জড়াচ্ছে তাঁর। সম্প্রতিই ধর্মবিরোধী স্লোগান দেওয়ায় তাঁর গ্রেফতারির সম্ভাবনাও তৈরি হয়েছিল। সেই বিতর্কের সপ্তাহ পার হতে না হতেই, ফের একবার খবরের শিরোনামে তিনি। তবে ভাল কোনও বিষয়ে নয়, বরং প্রাক্তন পাক ক্রিকেটার ইন্টারনেটের জগতে আলোড়ন ফেলেছেন পডকাস্টের (Podcast) মাধ্যমে। ইমরানের একটি উক্তি নজর কেড়েছে সবার, পডকাস্টে প্রাক্তন প্রধানমন্ত্রীকে বলতে শোনা যাচ্ছে যে “গাধা আজীবন গাধাই থাকবে…”

ঠিক কী বলেছিলেন ইমরান?

বেশ কিছু সময় ধরেই পডকাস্টে মজেছেন প্রাক্তন অধিনায়ক। জীবনের নানা অজানা গল্প, অভিজ্ঞতা তুলে ধরার জন্য পডকাস্ট দারুণ একটি মাধ্যম বলেই মনে করেন তিনি। সম্প্রতিই পাকিস্তানের এক কনটেন্ট ক্রিয়েটারের পডকাস্টের অনুষ্ঠানে তিনি ব্রিটেনে থাকার দিনগুলি নিয়ে আলোচনা করছিলেন। সেখানেই তিনি বলেন, “আমায় ব্রিটেনে দারুণ অভ্যর্থনা জানানো হয়েছিল কিন্তু ওই দেশকে আমি কখনওই নিজের বাড়ি ভাবিনি। আমি বরাবরই পাকিস্তানি ছিলাম। একটা গাধার গায়ে সাদা কালো ডোরাকাটা রঙ করে দিলেই তো সে আর জেব্রা হয়ে যায় না। একটা গাধা সবসময় গাধাই থাকবে।”

দুবাইয়ে বসবাসকারী কনটেন্ট ক্রিয়েটার জুনেইদ আক্রামের অনুষ্ঠানে এই কথা বলেন ইমরান। উল্লেখ্য, জুনেইদ বর্তমানে দুবাইতে থাকলেও, আগে তিনি পাকিস্তানেই থাকতেন। বন্ধুদের নিয়ে তিনি এই পডকাস্ট চ্যানেলটি চালান। সম্প্রতি প্রাক্তন পাক প্রধানমন্ত্রীর সাক্ষাৎকার নেওয়ার পরই ইন্টারনেট জগতের ‘সেনসেশন’ হয়ে উঠেছেন তারা।

পডকাস্টের গোটা ক্লিপিংটি ইমরান খানের অফিশিয়াল ইউটিউব চ্যানেলেও আপলোড করা হয়েছে।

গতিচ্যুত হওয়ার পরও রাজনীতির ময়দান থেকে সরে দাঁড়াননি ইমরান খান। আগাম নির্বাচনের দাবি জানিয়েছেন তিনি। তবে সে দেশের নির্বাচন কমিশনের তরফে সাফ জানিয়ে দেওয়া হয়েছে যে ২০২৩ সালের মে মাসের আগে কোনওভাবেই নির্বাচন সম্ভব নয়।