Hamas: DNA পরীক্ষায় নিশ্চিত ইয়াহিয়া সিনওয়ারের মৃত্যু, হামাসকে সতর্ক করলেন নেতানিয়াহু

Hamas: ইজরায়েলের প্রধানমন্ত্রী বলেন, "যতক্ষণ না আমাদের সমস্ত লোককে নিরাপদে বাড়িতে ফিরিয়ে আনা হচ্ছে ততক্ষণ পর্যন্ত আমরা আমাদের সমস্ত শক্তি দিয়ে লড়াই চালিয়ে যাব।"

Hamas: DNA পরীক্ষায় নিশ্চিত ইয়াহিয়া সিনওয়ারের মৃত্যু, হামাসকে সতর্ক করলেন নেতানিয়াহু
হামাস প্রধান ইয়াহিয়া
Follow Us:
| Updated on: Oct 18, 2024 | 7:16 AM

জেরুজালেম: নিহত হামাস প্রধান ইয়াহিয়া সিনওয়ার। ইজরায়েলের তরফ থেকে বিবৃতি দিয়ে এই খবর জানানো হয়েছে। প্রাথমিকভাবে হামাস প্রধানের মৃত্যু নিশ্চিত করা সম্ভব না হলেও ডিএনএ পরীক্ষার পর মৃত্যুর খবর নিশ্চিত করা হয়েছে। ইজরায়েলের বিদেশমন্ত্রী বিবৃতি দিয়ে সিনওয়ারের মৃত্যুর খবর জানান।

ইজরায়েলের তরফে প্রথমে জানানো হয়েছিল, তিন জঙ্গির মৃত্যুর খবর। তাঁদের মধ্যে একজন ইয়াহিয়া সিনওয়ার কি না, তা নিশ্চিত হতে পারছিল না ইজরায়েল। একেবারে নিশ্চিত হতে ডিএনএ পরীক্ষার প্রয়োজন পড়ে। এর আগেও তাঁর মৃত্যুর খবর ঘিরে জল্পনা তৈরি হয়েছিল। হামাসের মধ্যে তিনিই অন্যতম শক্তিশালী নেতা ছিলেন বলে মনে করা হয়।

ইতিমধ্যেই ইয়াহিয়া সিনওয়ারের মৃত্যুর পর উৎসবের পরিবেশ তৈরি হয়েছে ইজরায়েলে। সেনাবাহিনীকে রীতিমতো উদযাপন করতে দেখা যাচ্ছ ভিডিয়োতে। তবে এরই মধ্যে ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু স্পষ্ট জানিয়ে দিয়েছেন লড়াই জারি থাকবে। ভাষণ দিতে গিয়ে তিনি বলেছেন, “আজ আমরা হিসেব মিটিয়েছি। কিন্তু আমাদের সামনে এখনও অনেক চ্যালেঞ্জ রয়েছে। আমাদের লক্ষ্যে অটল থাকতে হবে এবং আমাদের জনগণের মুক্তি না হওয়া পর্যন্ত এই যুদ্ধ চলবে।”

একই সঙ্গে হামাসকে রীতিমতো হুঁশিয়ারি দিয়েছেন নেতানিয়াহু। তিনি বলেছেন, সব হামাস যোদ্ধার পরিণতি ইয়াহিয়া সিনওয়ারের চেয়েও খারাপ হবে। ইজরায়েলের প্রধানমন্ত্রী বলেন, “যতক্ষণ না আমাদের সমস্ত লোককে নিরাপদে বাড়িতে ফিরিয়ে আনা হচ্ছে ততক্ষণ পর্যন্ত আমরা আমাদের সমস্ত শক্তি দিয়ে লড়াই চালিয়ে যাব।”

এদিকে, সোশ্যাল মিডিয়ায় একাধিক ভিডিয়োতে দেখা যাচ্ছে, ইয়াহিয়া সিনওয়ারের মৃত্যুর খবর পাওয়ার পর ইজরায়েলের মানুষ আনন্দে চিৎকার করছেন, করতালি দিচ্ছেন। সিনওয়ারের মৃত্যু নিশ্চিত হওয়ার পর ইজরায়েলে উৎসবের পরিবেশ তৈরি হয়েছে।