Imran Khan: ‘শেষ বল অবধি খেলব’, সিংহাসন বাঁচাতে আর কী কী বললেন ইমরান খান?

Imran Khan: গতকাল জাতির উদ্দেশে ভাষণ দেওয়ার কথা থাকলেও হঠাৎ করে সিদ্ধান্ত থেকে সরে এসে কর্মসূচি বাতিল করেছিলেন পাক প্রধানমন্ত্রী। তিনি জানিয়েছিলেন, বৃহস্পতিবার তিনি জাতির উদ্দেশে ভাষণ দেবেন।

Imran Khan: 'শেষ বল অবধি খেলব', সিংহাসন বাঁচাতে আর কী কী বললেন ইমরান খান?
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Mar 31, 2022 | 10:31 PM

নয়া দিল্লি: পাকিস্তানের রাজনৈতিক পরিস্থিতি টালমাটাল। যে কোনও মুহূর্তে ক্ষমতা হারাতে পারেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান, এমনটাই মনে করেছিলেন অনেকে। জল্পনা ছিল যে অনাস্থা ভোটের আগেই সম্ভবত প্রধানমন্ত্রী পদ থেকে ইস্তফা দিতে পারেন পাক প্রধানমন্ত্রী। গতকাল জাতির উদ্দেশে ভাষণ দেওয়ার কথা থাকলেও হঠাৎ করে সিদ্ধান্ত থেকে সরে এসে কর্মসূচি বাতিল করেছিলেন পাক প্রধানমন্ত্রী। তিনি জানিয়েছিলেন, বৃহস্পতিবার তিনি জাতির উদ্দেশে ভাষণ দেবেন। ৩১ তারিখ, মুখ খুলে একের পর এক বিস্ফোরক অভিযোগ করলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। কী কী বললন পাক প্রধানমন্ত্রী? এক নজরে দেখে নেওয়া যাক

  1. আমি ভগবানের কাছে কৃতজ্ঞ কারণ তিনি আমাকে খ্যাতি, অর্থ সব কিছু দিয়েছেন। আজকের দিনে দাঁড়িয়ে আমার কোনও কিছু প্রয়োজন নেই।
  2. ভারত ও আমেরিকাতে আমার অনেক বন্ধু আছে। আমার কারোর সঙ্গে ব্যক্তিগত শত্রুতা নেই। আমি শুধুমাত্র তাদের নীতির নিন্দা করেছি।
  3. আমাদের বলা হয়েছিল, আমরা যদি আমেরিকা সমর্থন না করি তবে আমাদের অবস্থা খারাপ করে দেওয়া হবে। ৯/১১ সময় আমাদের বলা হয়েছিল এরপর কোনও জঙ্গি আক্রমণের ঘটনায় আমরা আমেরিকার পাশে থাকতে হবে। কিন্তু ওটা আমাদের লড়াই ছিল না।
  4. সবাই বলে আমরা আমেরিকার সঙ্গী। অনেক পাকিস্তানি নিজেদের জীবন ত্যাগ করেছেন। তাঁর জন্য কী কেউ আমাদের ধন্যবাদ জানিয়েছেন? ড্রোন আক্রমণে অনেক মানুষ প্রাণ হারিয়েছেন।
  5. প্রধানমন্ত্রী হওয়ার পর আমি সিদ্ধান্ত নিয়েছিলাম যে আমাদের নীতি কখনও কারোর বিপক্ষে যাবে না। কিন্তু কাশ্মীর নিয়ে ভারত যখন আন্তর্জাতিক আইন ভঙ্গ করেছে তখন আমরা বাধ্য হয়েছি।
  6. অনেক বিদেশী দেশ বলছে ইমরান খানকে সরিয়ে দেওয়া হলে তলেই তারা পাকিস্তানকে ক্ষমা করবে। কিন্তু আমি যদি সরে যাই তবে পাকিস্তান সমস্যার মধ্যে পড়বে।
  7. এখানে বিদেশী শক্তির তিনটি হাতের পুতুল রয়েছে যাঁরা আমাকে সরিয়ে দিয়ে একজন নির্দিষ্ট ব্যক্তিকে দায়িত্ব দিতে চায়, আমার কোনও সমস্যা নেই। তবে আপনারা কী চান এমন একজন আপনাদের নেতৃত্ব দিক যাঁর বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ রয়েছে।
  8. নেপালে নরেন্দ্র মোদী ও নওয়াদ শরিফের মধ্য চুপিচুপি বৈঠক হয়েছিল। বরখা দত্তের বইতে এমনটাই লেখা রয়েছে।
  9. এই রবিরারই সিদ্ধান্ত হবে যে পাকিস্তান দুর্নীতির সরকারকে বেছে নেবে কিনা। অনেকে বলেন আমি পাকিস্তানে শেষ করে দিয়েছি। আমি মাত্র ৩ বছর ক্ষমতায় রয়েছি, আমি চ্যালেঞ্জ করে বলতে পারি, এই ৩ বছর এমন কাজ করেছি, যা আগে কখনও হয়নি।
  10. আমি পদত্যাগ করব না। আমি শেষ বল অবধি খেলব। আপনার যদি মনে করেন ষড়যন্ত্র সফলে হবে, তবে আমি বলতে চাই আমি এর বিরুদ্ধে লড়াই করব। তারা কিছুই করতে পারবে না।

আরও পড়ুন Fuel Price Hike: লাফিয়ে বাড়ছে জ্বালানির দাম, এবারের তেল-সঙ্কট কি ইতিহাসকেও ছাপিয়ে যাবে?