Chicken Looted: পোলট্রি ফার্মের গেটে এসে দাঁড়িয়েছিল তিনটি ট্রাক, নেমেই শুরু হল লুঠপাট, চুরি গেল ৩০ লক্ষ টাকার মুরগি!

Pakistan Crisis: ওই পোলট্রি ফার্মের মালিক জানান, গত সপ্তাহের বৃহস্পতিবার তার পোলট্রি ফার্মে হামলা চালায় অজ্ঞাত পরিচয় কয়েকজন। তিনটি ছোট ট্রাক ও দুটি মালিকে মোট ১২ জন আসেন। তাদের কাছে অস্ত্রশস্ত্র ছিল। পোলট্রি ফার্মে ঢুকেই তারা প্রথমে তিনজনকে বন্দি বানান।

Chicken Looted: পোলট্রি ফার্মের গেটে এসে দাঁড়িয়েছিল তিনটি ট্রাক, নেমেই শুরু হল লুঠপাট, চুরি গেল ৩০ লক্ষ টাকার মুরগি!
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jan 30, 2023 | 9:53 AM

ইসলামাবাদ: ফাঁকা পড়ে রয়েছে পাড়ার মুদি দোকানগুলি। আগে সপ্তাহে এক-দু’বার করে খাবার বোঝাই ট্রাক আসত, তাও আসা বন্ধ হয়ে যাচ্ছে। এদিকে বাড়িতে ভাঁড়ার যে ফাঁকা। চাল-ডাল থেকে আটা, কোনও কিছুই নেই। এই পরিস্থিতিতেই চরম সিদ্ধান্ত নিলেন পাকিস্তানের (Pakistan) বাসিন্দারা। লুঠপাট চলল মুরগির পোলট্রি ফার্মে (Poultry Farm)। প্রায় ৫ হাজারেরও বেশি মুরগি চুরি (Chicken Stolen) করে পালান স্থানীয় বাসিন্দারা। ইতিমধ্যেই পুলিশে অভিযোগ দায়ের করা হয়েছে। ঘটনাটি ঘটেছে পাকিস্তানের রাওয়ালপিন্ডিতে। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, দেশে যে চরম আর্থিক ও খাদ্য সঙ্কট দেখা দিয়েছে, তার জেরেই লুঠপাটের মতো চরম সিদ্ধান্ত নিতে বাধ্য হচ্ছেন।

পাকিস্তানে মুদ্রাস্ফীতি ও অর্থনৈতিক সঙ্কট এতটাই চরমে পৌঁছেছে যে সাধারণ মানুষ পেট বাঁচাতে লুঠপাটের পথ অবলম্বন করছেন। জানা গিয়েছে, পাকিস্তানের রাওয়ালপিন্ডিতে, সেনার হেডকোয়ার্টারের কাছেই একটি পোলট্রি ফার্মে লুঠপাট হয়। প্রায় ৫ হাজার মুরগি, যার বাজার মূল্য ৩০ লক্ষ টাকারও বেশি, তা লুঠ করে পালান কয়েকজন। ওই পোলট্রি ফার্মের মালিক ইতিমধ্য়েই পুলিশে অভিযোগ দায়ের করেছেন। ১২ জন অজ্ঞাতপরিচয় ব্যক্তির বিরুদ্ধে এফআইআর করা হয়েছে।

ওই পোলট্রি ফার্মের মালিক জানান, গত সপ্তাহের বৃহস্পতিবার তার পোলট্রি ফার্মে হামলা চালায় অজ্ঞাত পরিচয় কয়েকজন। তিনটি ছোট ট্রাক ও দুটি মালিকে মোট ১২ জন আসেন। তাদের কাছে অস্ত্রশস্ত্র ছিল। পোলট্রি ফার্মে ঢুকেই তারা প্রথমে তিনজনকে বন্দি বানান। তাদের পোলট্রি ফার্মের অফিসের বাথরুমে হাত-পা বেঁধে আটকে রাখা হয়। পোলট্রি মালিক ভেবেছিলেন, দুষ্কৃতীরা হয়তো টাকা লুঠপাট করতে এসেছিলেন। কিন্তু তারা পোলট্রির দরজা ভেঙে মুরগি চুরি করা শুরু করেন। সঙ্গে আনা ট্রাকগুলিতে তারা মুরগি ভরে নিয়ে পালিয়ে যান। জানা গিয়েছে, প্রায় ৫ হাজারেরও বেশি মুরগি চুরি গিয়েছে, যার বাজারমূল্য ৩০ লক্ষ টাকা। শুক্রবার সকালে পোলট্রির দরজা খোলা দেখতে পেয়েই গ্রামবাসীরা ফার্মের ভিতরে ঢোকেন। তারাই ফার্মের কর্মীদের উদ্ধার করেন।