শিক্ষা প্রতিষ্ঠান খোলা মানে জেনেশুনে ছেলেমেয়েদের মৃত্যুর মুখে ঠেলে দেওয়া: হাসিনা

শেখ হাসিনা বলেন, আপনারা জেনেশুনে ছেলেমেয়েদের মৃত্যুর (Deth) মুখে ঠেলে দেবেন কিনা একবার ভেবে দেখুন। নিজের বক্তব্যের আগে শিক্ষা প্রতিষ্ঠান খোলার ব্যাপারে তাকে কটাক্ষ করেন বিরোধীরা।

শিক্ষা প্রতিষ্ঠান খোলা মানে জেনেশুনে ছেলেমেয়েদের মৃত্যুর মুখে ঠেলে দেওয়া: হাসিনা
ছবি: ফেসবুক
Follow Us:
| Updated on: Jul 03, 2021 | 7:33 PM

ঢাকা: গত বছর মার্চ মাসে বন্ধ হয়েছে দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলি। এবার তা খোলার জন্য নানা মহল থেকে দাবি উঠেছে। এমন কি পথে নেমেছে পড়ুয়ারাও। প্রধানমন্ত্রী শেখা হাসিনাও (Sheikh Hasina) ইতিমধ্যেই জানিয়েছেন দ্রুতই খুলে যাবে স্কুল কলেজ বিশ্ববিদ্যালয়। তবে করোনার দাপটে এখন নাজেহাল বাংলাদেশ (Bangladesh)। এমন সময় শিক্ষা প্রতিষ্ঠান খোলা মানেই করোনার সংক্রমণকে বাড়তে দেওয়া বলেই মনে করছেন প্রধানমন্ত্রী।

জাতীয় সংসদের বাজেট অধিবেশনের শেখ হাসিনা বলেন, আপনারা জেনেশুনে ছেলেমেয়েদের মৃত্যুর মুখে ঠেলে দেবেন কিনা একবার ভেবে দেখুন। নিজের বক্তব্যের আগে শিক্ষা প্রতিষ্ঠান খোলার ব্যাপারে তাকে কটাক্ষ করেন বিরোধীরা। হাসিনা আরও বলেন, এর আগেও শিক্ষা প্রতিষ্ঠান খোলার ব্যাপারে সরকার সিদ্ধান্ত নিয়েছিল। কিন্তু সেই সময় সারা দেশে করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ে।

পাশাপাশি তিনি দেশের হাসপাতালগুলিতে সমস্যার কথাও তুলে ধরেন। তার মতে, অক্সিজেনের ঘাটতির সমস্যা আগের চেয়ে অনেকটাই মিটেছে তবে মাঝেমধ্যে কোথাও কোথাও হঠাৎ করেই অসুবিধা এসে পড়ে। এদিন দেশবাসীকে মারণ ভাইরাসের হাত থেকে সতর্ক থাকার পরামর্শ দেন শেখা হাসিনা।

তিনি মনে করেন, জনগণ সাবধানী হলেই আগামী দিনে সংক্রমণ অনেকটা কমবে। মাস্ক, স্যানিটাইজার ব্যবহার বাড়ানোর কথাও বলেন তিনি। আপাতত অনলাইন ক্লাস চলছে। সাড়া দেশে পড়ুয়াদের টিকাকরণ শুরু হয়েছে। দ্রুতই শিক্ষা প্রতিষ্ঠান খলার ব্যাপারে পদক্ষেপ করবেন বলে জানিয়েছেন তিনি।

আরও পড়ুন: আজব ঘটনা, পঞ্চায়েত সদস্যদের পায়ে পড়লেন প্রাক্তন সাংসদ