Soudi Arabia Bans Travel to India: সৌদির বাসিন্দাদের কড়া নির্দেশ, ভারতে যাতায়াতের উপর জারি হল নিষেধাজ্ঞা

Soudi Arabia Bans Travel to India: সৌদি আরবের স্বাস্থ্য উপমন্ত্রী আবদুল্লাহ আসিরি জানান, করোনার পাশাপাশি মাঙ্কিপক্স নিয়েও যথেষ্ট সতর্ক রয়েছে প্রশাসন। নিয়মিত নজরদারি চালানো হচ্ছে।

Soudi Arabia Bans Travel to India: সৌদির বাসিন্দাদের কড়া নির্দেশ, ভারতে যাতায়াতের উপর জারি হল নিষেধাজ্ঞা
ফাইল চিত্র
Image Credit source: istockphoto.com
TV9 Bangla Digital

| Edited By: ঈপ্সা চ্যাটার্জী

May 23, 2022 | 10:51 AM

নয়া দিল্লি: ফের বাড়ছে করোনা সংক্রমণ। বিগত কয়েক মাস ধরেই বিশ্বের বিভিন্ন প্রান্তে সংক্রমণ বাড়তে শুরু করেছে। এবার সৌদি আরবেও করোনা আক্রান্তের সংখ্যা এক ধাক্কায় বেশ অনেকটা বাড়তেই একাধিক দেশে যাতায়াতের উপরে নিষেধাজ্ঞা জারি করা হল। এই তালিকায় রয়েছে ভারতের নামও। সৌদি আরব প্রশাসনের তরফে জানানো হয়েছে,  বিগত কয়েক সপ্তাহ ধরে দেশে যেভাবে করোনা সংক্রমণ বৃদ্ধি পেয়েছে, তার দিকে নজর রেখেই ১৬টি দেশে যাতায়াতের উপরে নিষেধাজ্ঞা জারি করা হল।

যে ১৬টি দেশের উপরে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে, সেগুলি হল ভারত, লেবানন, সিরিয়া, তুরস্ক, আফগানিস্তান, ইয়েমেন, সোমালিয়া, ইথিওপিয়া, ডেমোক্রেটিক রিপাবলিক অব কঙ্গো, লিবিয়া, ইন্দোনেশিয়া, ভিয়েতনাম, আরমেনিয়া, বেলারুস ও ভেনেজুয়েলা। সৌদি আরবের বাসিন্দাদের এই দেশগুলিতে যাতায়াত করার উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তবে বিমান পরিষেবাও সম্পূর্ণরূপে বন্ধ করে দেওয়া হবে কি না, সে বিষয়ে এখনও কিছু জানানো হয়নি।

একইসঙ্গে সৌদি আরবের স্বাস্থ্য মন্ত্রকের তরফে জানানো হয়েছে, দেশে এখনও অবধি কোনও মাঙ্কিপক্সে আক্রান্তের খোঁজ মেলেনি। স্বাস্থ্য উপমন্ত্রী আবদুল্লাহ আসিরি জানান, করোনার পাশাপাশি মাঙ্কিপক্স নিয়েও যথেষ্ট সতর্ক রয়েছে প্রশাসন। নিয়মিত নজরদারি চালানো হচ্ছে। এখনও অবধি মাঙ্কিপক্সে আক্রান্ত কোনও ব্যক্তির খোঁজ মেলেনি। যদি এই নতুন সংক্রমণের খোঁজ মেলে, তবে তা মোকাবিলার জন্য প্রস্তুত রয়েছে প্রশাসন।

মাঙ্কিপক্সের সংক্রমণ নিয়ে আরও তিনি বলেন, “এখনও অবধি মানবদেহে সংক্রমণ সীমিতই রয়েছে। সেই কারণে যে দেশগুলি থেকে মূলত সংক্রমণ ছড়িয়ে পড়ছে, সেখানেও আক্রান্তের সংখ্যা খুবই কম।” এদিকে, গতকালই বিশ্ব স্বাস্থ্য সংস্থার তরফে জানানো হয়েছে, বিগত ১০ দিনে ১২টি দেশ থেকে মোট ৯২ জন মাঙ্কিপক্সে আক্রান্তের খোঁজ মিলেছে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla