Taiwan: স্বল্প পোশাকের মহিলা বৃদ্ধের মুখে চেপে ধরছেন স্তন, চরম বিতর্কে নার্সিংহোম

Taiwan: তাইওয়ানের অবসরপ্রাপ্ত সেনা কর্মীদের আনন্দ দিতে প্রাপ্তবয়স্ক নর্তকী ভাড়া করল এক নার্সিংহোম। ভিডিয়ো ভাইরাল হতেই চরম বিতর্ক।

Taiwan: স্বল্প পোশাকের মহিলা বৃদ্ধের মুখে চেপে ধরছেন স্তন, চরম বিতর্কে নার্সিংহোম
কামোত্তেজন নাচ উপভোগই করেছেন বৃদ্ধরা
Follow Us:
| Edited By: | Updated on: Sep 14, 2022 | 3:58 PM

তাইপেই: নার্সিং হোমে হুইলচেয়ারে বসে আছেন প্রবীণ নাগরিকরা। আর তাদের মধ্যে ঘুরে বেড়াচ্ছেন অত্যন্ত স্বল্প পোশাক পরিহিতা এক মহিলা। তাঁর মুখে ফেস মাস্ক রয়েছে। আর পরণে রয়েছে লেসের অন্তর্বাস। ওই অবস্থায় বৃদ্ধদের কোলে উঠে তিনি কামোত্তেজক নাচ করছেন, কখনও তাঁর স্তন ঠেসে ধরছেন বৃদ্ধদের মুখে। চিনের সঙ্গে ক্রমবর্ধমান উত্তেজনার মধ্যে তাইওয়ানে এরকম এক ভিডিয়ো ভাইরাল হয়েছে। যা নিয়ে দ্বীপরাষ্ট্রেতাইওয়ানের অবসরপ্রাপ্ত সেনা কর্মীদের আনন্দ দিতে প্রাপ্তবয়স্ক নর্তকী ভাড়া করল এক নার্সিংহোম। ভিডিয়ো ভাইরাল হতেই চরম বিতর্ক। তৈরি হয়েছে তীব্র প্রতিক্রিয়া। ক্ষমা চাইতে হয়েছে ওই নার্সিংহোমকে।

সূত্রের খবর, ঘটনাটি ঘটেছে গত সপ্তাহের বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর)। ‘তাওইউয়ান ভেটেরান্স হোম’ নামে তাওয়াইনের অবসরপ্রাপ্ত সেনা কর্মীদের জন্য সরকারি এক নার্সিংহোমে এই ঘটনা ঘটে। মধ্য-শরৎ উত্সব উদযাপন চিনা সংস্কৃতির এক গুরুত্বপূর্ণ ছুটি। ধান-গম ইত্যাদি ফসল ঘরে তোলার আনন্দে এই উৎসব উদযাপন করা হয়। চলতি বছর ১০ সেপ্টেম্বর এই উৎসবের দিন ছিল। তবে তার দিন কয়েক আগে থেকেই শুরু হয়ে গিয়েছিল উদযাপন। চিনের থেকে যতই নিজেদের আলাদা করতে চাক তাইওয়ান, মধ্য-শরৎ উত্সব এই দেশেও ধুমধাম করে পালন করা হয়। আর এই উৎসবের আনন্দ অবসরপ্রাপ্ত বৃদ্ধ সেনা সদস্যদের কাছেও পৌঁছে দিতে ‘তাওইউয়ান ভেটেরান্স হোম’ এক প্রাপ্তবয়স্ক নর্তকীকে ভাড়া করেছিল। সেই নর্তকীর কামোত্তেজক নাচের ভিডিয়োই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

ভাইরাল ভিডিয়োতে দেখা যাচ্ছে, একটি হল ঘরে হুইলচেয়ারে বসে আছেন তাইওয়ানের অবসরপ্রাপ্ত বৃদ্ধ সেনা সদস্যরা। আর তাদের মধ্যে শুধুমাত্র লেসের অন্তর্বাস পরে কামোত্তেজন নাচ প্রদর্শন করছেন ওই প্রাপ্তবয়স্ক নর্তকী। কোভিড-১৯ সংক্রমণ ঠেকাতে তাঁর মুখে রয়েছে ফেসমাস্ক। ওই অবস্থায় তিনি হুইলচেয়ারে বসা এক বৃদ্ধের কোলে বসে তাঁর ছলা-কলা প্রয়োগ করছেন। বৃদ্ধ পুরুষটিকে দেখে বোঝা যাচ্ছে তিনি বিষয়টি অত্যন্ত উপভোগ করছেন। ভিডিয়োটির এক অংশে তাঁকে ওই প্রাপ্তবয়স্ক নর্তকীর স্তন চেপে ধরতেও দেখা যায়। নার্সিংহোমটির অন্যান্য বাসিন্দারাও অতি উত্সাহের আশপাশে দাঁড়িয়ে হাততালি দিচ্ছেন।

নার্সিংহোমের বৃদ্ধরা ওই আয়োজন উপভোগ করলেও, সেই দেশের সাধারণ মানুষ বিষয়টি মোটেই ভালভাবে নেননি। সোশ্যাল মিডিয়ায় ভিডিয়োটি ভাইরাল হতেই দেখা কড়া প্রতিক্রিয়া দেখা দিয়েছে। এইভাবে অবসরপ্রাপ্ত সেনা কর্মীদের তারা অপমান করেছে, এমন অভিযোগ উঠেছে। এই তীব্র প্রতিক্রিয়ার মুখে এক বিবৃতি প্রকাশ করে দুঃখ প্রকাশ করেছে ওই নার্সিং হোম। তারা বলেছে, ওই আয়োজনের উদ্দেশ্য ছিল শুধুমাত্র নার্সিংহোমটির বাসিন্দাদের বিনোদন দেওয়া এবং তাদের খুশি করা। নার্সিং হোমের একজন মুখপাত্র জানিয়েছেন, কোভিড মহামারিজনিত কারণে আগের কয়েক বছরে নার্সিং হোমে মধ্য-শরতের উৎসব উদযাপন করা যায়নি। তাই বাসিন্দাদের মানসিকভাবে চাঙ্গা করতেই ওই যৌন উদ্দীপক অনুষ্ঠানের ব্যবস্থা করা হয়েছিল। তবে, ভবিষ্যতে এই ধরনের অনুষ্ঠানগুলির পরিকল্পনা করার সময় তারা “আরও সতর্ক” হবে বলে জানিয়েছে।