করোনা সঙ্কটে ভারতকে বড় অঙ্কের আর্থিক সাহায্য টুইটারের

জ্যাক ডোরসে জানিয়েছেন কেয়ার, এইড ইন্ডিয়া ও সেবা ইন্টারন্যাশনাল ইউএসএ-র মাধ্যমে ভারতের হাতে এই টাকা তুলে দিয়েছে তাঁর সংস্থা।

করোনা সঙ্কটে ভারতকে বড় অঙ্কের আর্থিক সাহায্য টুইটারের
ফাইল চিত্র

ওয়াশিংটন: সারা বিশ্বের করোনা (COVID 19) হটস্পট হয়ে উঠছে ভারত। দ্বিতীয় ঢেউয়ে বেসামাল করোনা। এই পরিস্থিতিতে একের পর এক দেশ ভারতের পাশে এসে দাঁড়িয়েছে। সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে গোটা বিশ্ব। এই সঙ্কটময় পরিস্থিতিতে ভারতে আর্থিক সাহায্য করল টুইটার। সংস্থার সিইও জ্যাক ডোরসে টুইট করে এ কথা জানিয়েছেন। ভারতকে ১ কোটি ৫০ লক্ষ মার্কিন ডলার দিয়ে সাহায্য করেছে টুইটার। তিনটি বেসরকারি সংস্থার মাধ্যমে ভারতের হাতে এই সাহায্য তুলে দিয়েছে তারা।

জ্যাক ডোরসে জানিয়েছেন কেয়ার, এইড ইন্ডিয়া ও সেবা ইন্টারন্যাশনাল ইউএসএ-র মাধ্যমে ভারতের হাতে এই টাকা তুলে দিয়েছে তাঁর সংস্থা। যার মধ্যে কেয়ার সংস্থাকে দেওয়া হয়েছে ১ কোটি মার্কিন ডলার ও ২৫ লক্ষ মার্কিন ডলার করে দেওয়া হয়েছে সেবা ইন্টারন্যাশনাল ও এইড ইন্ডিয়াকে। সংস্থা জানিয়েছে, এই টাকায় ভারতকে অক্সিজেন কনসেনট্রেটর-সহ করোনা যুদ্ধের একাধিক অস্ত্র তুলে দেবে সেবা ইন্টারন্য়াশনাল। বিবৃতি অনুযায়ী, ভারতের বিভিন্ন সরকারি হাসপাতাল ও করোনা কেয়ার সেন্টারে পৌঁছে যাবে করোনা যুদ্ধের এই সরঞ্জাম।

সাহায্যের জন্য টুইটারকে ধন্যবাদ জানিয়েছেন সেবা ইন্টারন্যাশনালের মার্কেটিংয়ের ভাইস প্রেসিডেন্ট সন্দীপ খন্দেকর। তিনি সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, তাদের কাছে যে টাকা এসেছে তার ৯৫ শতাংশই ভারতের করোনাযুদ্ধে ব্যয় হবে। এই নিয়ে মোট ১ কোটি ৭৫ লক্ষ মার্কিন ডলারের সাহায্য ভারতের হাতে তুলে দিতে পেরেছে সেবা ইন্টারন্যাশনাল। উল্লেখ্য ভারতের করোনাযুদ্ধে যথাসম্ভব সাহায্যের আশ্বাস দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। সেই মতো ভারতে এসে পৌঁছেছে মার্কিন সাহায্য। এ ছাড়া ভারতের করোনা যুদ্ধে পাশে এসে দাঁড়িয়েছে রাশিয়া, ফ্রান্স, সৌদি আরব থেকে শুরু করে বাংলাদেশ, ভুটানের মতো দেশও।

আরও পড়ুন: ভারত-আমেরিকাকেই সমর্থন, ভ্যাকসিনে মেধাস্বত্ব তুলে নেওয়ার পক্ষে হু