Ukraine Chopper Crash: কিয়েভের কাছে ভেঙে পড়ল হেলিকপ্টার, মৃত্যু ইউক্রেনের মন্ত্রী সহ ১৬ জনের

Ukraine: দুর্ঘটনায় মন্ত্রীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন বুধবারের দুর্ঘটনায় ইউক্রেনের ন্যাশনাল পুলিশের প্রধান ইগর কিমেঙ্কো। তিনি বলেছেন, “হেলিকপ্টার ভেঙে পড়ার ঘটনায় ১৬ জনের মৃত্যু হয়েছে।”

Ukraine Chopper Crash: কিয়েভের কাছে ভেঙে পড়ল হেলিকপ্টার, মৃত্যু ইউক্রেনের মন্ত্রী সহ ১৬ জনের
Follow Us:
| Edited By: | Updated on: Jan 18, 2023 | 3:31 PM

কিয়েভ: ইউক্রেনের রাজধানী কিয়েভের কাছে ভেঙে পড়ল একটি হেলিকপ্টার। বাচ্চাদের স্কুলের বাইরে হেলিকপ্টার ভেঙে পড়ায় অন্তত ১৬ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। এর মধ্যে রয়েছেন ইউক্রেনের ইন্টেরিয়র মন্ত্রী ডেনিস মনাসিরস্কাই। মৃতদের মধ্যে দুজন শিশুও রয়েছে। দুর্ঘটনায় মন্ত্রীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন বুধবারের দুর্ঘটনায় ইউক্রেনের ন্যাশনাল পুলিশের প্রধান ইগর কিমেঙ্কো। তিনি বলেছেন, “হেলিকপ্টার ভেঙে পড়ার ঘটনায় ১৬ জনের মৃত্যু হয়েছে।” হেলিকপ্টার ভেঙে পড়ার পরই আগুন ধরে যায় ওই এলাকায়। দাউ দাউ করে আগুন জ্বলতে থাকে। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ভিডিয়োয় সেই দৃশ্য সামনে এসেছে। সেই ভিডিয়ো আর্তনাদও শোনা গিয়েছে। ইউক্রেনের রাজধানী কিয়েভ থেকে ২০ কিলোমিটার দূরে রয়েছে ব্রোভারি শহর। সেখানেই এই দুর্ঘটনা ঘটেছে।

কিয়েভ দখল করতে রাশিয়ার সেনা যখন অগ্রসর হচ্ছে, তখন এই ব্রোভারি শহরেই বাধার সম্মুখীন হতে হয়েছিল তাদের। ইউক্রেনের সেনা কড়া জবাব দিয়েছিল রুশবাহিনীকে। গত বছর ফেব্রুয়ারিতে ইউক্রেনে হামলা চালানো শুরু করে রাশিয়া। এপ্রিলে এই অঞ্চল থেকে পিছু হঠেছিল রাশিয়ার সেনা।