Joe Biden: চারদিন আগেই রিপোর্ট এসেছিল নেগেটিভ, ঘরের বাইরে বেরতেই ফের করোনা আক্রান্ত বাইডেন

Joe Biden Tested COVID Positive: হোয়াইট হাউসের তরফে জানানো হয়েছে, মার্কিন প্রেসিডেন্টের কোনও রকম করোনার উপসর্গ দেখা যায়নি এবং তিনি সুস্থই রয়েছেন।

Joe Biden: চারদিন আগেই রিপোর্ট এসেছিল নেগেটিভ, ঘরের বাইরে বেরতেই ফের করোনা আক্রান্ত বাইডেন
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 31, 2022 | 8:03 AM

ওয়াশিংটন: এক সপ্তাহও হয়নি করোনামুক্ত হয়েছিলেন, ফের করোনা আক্রান্ত হলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। এই নিয়ে দ্বিতীয়বার করোনা আক্রান্ত হলেন তিনি। হোয়াইট হাউসের তরফে জানানো হয়েছে, আপাতত হোম আইসোলেশনে রয়েছেন মার্কিন প্রেসিডেন্ট। জানা গিয়েছে, শনিবার সকালেই অ্যান্টিজেন টেস্টে জো বাইডেনের করোনার রিপোর্ট পজিটিভ আসে। চলতি সপ্তাহের মঙ্গলবারই তাঁর করোনা রিপোর্ট নেগেটিভ এসেছিল। এরপরও রুটিন চেকআপের মতোই বিগত কয়েকদিন ধরে তাঁর করোনা পরীক্ষা করা হচ্ছিল। বিগত কয়েকদিন রিপোর্ট নেগেটিভ এলেও, শনিবার ফের তাঁর রিপোর্ট পজেটিভ আসে।

মার্কিন প্রেসিডেন্টের চিকিৎসক কেভিন ও’কনর জানান, টানা ৪ দিন ধরে করোনা রিপোর্ট নেগেটিভ এলেও, ৭৯ বছর বয়সী বাইডেনের শনিবার সকালে অ্যান্টিজেন পদ্ধতিতে করোনা পরীক্ষা করা হলে সেই রিপোর্ট পজেটিভ আসে। বর্তমানে তাঁকে কঠোরভাবে একান্তবাসে রাখা হয়েছে। তিনি আরও জানিয়েছেন, এক সপ্তাহের মধ্যেই মার্কিন প্রেসিডেন্টের ফের করোনা আক্রান্ত হওয়া আসলে রিবাউন্ড পজেটিভিটি। এই পরিস্থিতির কারণ হিসাবে তিনি জানিয়েছেন, প্যাক্সলোভিড নামক যে ওষুধ দিয়ে বাইডেনের চিকিৎসা করানো হয়েছিল, তাতে সমস্ত ভাইরাস মরে যায়। কিন্তু ওষুধের কোর্স শেষ হতেই রিপোর্ট ফের পজেটিভ আসে।

জানানো হয়েছে, মার্কিন প্রেসিডেন্টের কোনও রকম করোনার উপসর্গ দেখা যায়নি এবং তিনি সুস্থই রয়েছেন। বর্তমানে তাঁর আলাদাভাবে করোনার জন্য কোনও চিকিৎসার প্রয়োজন নেই বলেই জানানো হয়েছে চিকিৎসকদের তরফে।

উল্লেখ্য, গত ২১ জুলাই প্রথমবার করোনা আক্রান্ত হন জো বাইডেন। সেই সময় তাঁর মৃদু উপসর্গ ছিল। তবে বয়সজনিত কারণে চিকিৎসকদের কড়া নজরদারিতে রাখা হয়েছিল প্রেসিডেন্টকে। হোয়াইট হাউসেই একান্তবাসে ছিলেন তিনি। গত মঙ্গলবার তাঁর করোনা রিপোর্ট নেগেটিভ আসে। চিকিৎসকরা জানান যে, আর একান্তবাসে থাকার প্রয়োজন নেই প্রেসিডেন্টের। কিন্তু চার দেওয়ালের বাইরে বেরতেই চারদিনের মধ্যে তিনি ফের করোনা আক্রান্ত হলেন। ফের একান্তবাসেই পাঠানো হল মার্কিন প্রেসিডেন্টকে।