Istanbul Blast: চারিদিকে রক্ত, কানে আসছে আর্তনাদ, এক মুহূর্তের জন্য পাথর হয়ে গিয়েছিল গোটা ইস্তিকালাল স্ট্রিট! দেখুন ভিডিয়ো

Istanbul Blast Video: ইস্তিকালাল শপিং স্ট্রিটে বিস্ফোরণের মুহূর্তের যে ভিডিয়োগুলি সামনে এসেছে, তাতে দেখা গিয়েছে, পড়ন্ত বেলায় স্থানীয় বাসিন্দা, পর্যটক, ক্রেতা-বিক্রেতারা হেঁটে যাচ্ছিলেন ভিড় রাস্তা দিয়ে, আচমকাই বিস্ফোরণের শব্দ কানে আসে।

Istanbul Blast: চারিদিকে রক্ত, কানে আসছে আর্তনাদ, এক মুহূর্তের জন্য পাথর হয়ে গিয়েছিল গোটা ইস্তিকালাল স্ট্রিট! দেখুন ভিডিয়ো
বিস্ফোরণের মুহূর্ত।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 14, 2022 | 6:41 AM

ইস্তানবুল: এমনিতেই ব্যস্ত রাস্তা, তার উপরে রবিবার। স্থানীয় বাসিন্দা, পর্যটকদের ভিড়ে জমজমাট ছিল ইস্তিকালাল শপিং স্ট্রিট। হঠাৎই কান ফাটা একটা শব্দ। সাদা ধোঁয়ায় ভর্তি হয়ে গেল গোটা এলাকা। সম্বিত ফিরতেই কানে এল শুধু আর্তনাদ আর আতঙ্কিত মানুষের চিৎকার। রবিবার বিকেলে ভয়াবহ বিস্ফোরণে কেঁপে ওঠে তুরস্কের রাজধানী ইস্তানবুল (Istanbul)। বিস্ফোরণে কমপক্ষে ৬ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন কমপক্ষে ৫৩ জন। বিস্ফোরণের ঠিক আগের মুহূর্তটা কেমন ছিল আর বিস্ফোরণের পরেই বা কী হল, তা ধরা পড়েছে ক্য়ামেরায়। বর্তমানে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল সেই ভিডিয়ো।

ইস্তানবুলের ব্যস্ত রাস্তায় বিস্ফোরণের পরই আতঙ্ক ছড়িয়েছে। বিস্ফোরণের কারণ এথনও জানা না গেলেও, এটিকে আত্মঘাতী হামলা বলেই মনে করছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এর্ডোগান। গোটা ঘটনার তদন্ত শুরু করা হয়েছে, হামলাকারীর খোঁজেও শুরু হয়েছে তল্লাশি অভিযান। বিস্ফোরণের সময় ঘটনাস্থলে যারা উপস্থিত ছিলেন, তাদের জিজ্ঞাসাবাদ ও ভিডিয়ো ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে।

ইস্তিকালাল শপিং স্ট্রিটে বিস্ফোরণের মুহূর্তের যে ভিডিয়োগুলি সামনে এসেছে, তাতে দেখা গিয়েছে, পড়ন্ত বেলায় স্থানীয় বাসিন্দা, পর্যটক, ক্রেতা-বিক্রেতারা হেঁটে যাচ্ছিলেন ভিড় রাস্তা দিয়ে, আচমকাই বিস্ফোরণের শব্দ কানে আসে। সঙ্গে সঙ্গে আগুন ও সাদা ধোঁয়ায় ঢেকে যায় এলাকা। বিস্ফোরণের জেরে ছিটকে পড়েন পথচলতি মানুষ। এই ঘটনার পরই এলাকাজুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

ইস্তিকালাল স্ট্রিটের একটি রেস্তোরাঁর কর্মী মেহমেট আকুস বলেন, “বিস্ফোরণের শব্দ কানে পৌঁছতেই ভয়ে কেঁপে ওঠে ভিতরটা। রেস্তোরাঁয় যারা ছিলেন, তারা সবাই পাথরের মতো হয়ে যান। চোখেমুখে আতঙ্ক, একে অপরের দিকে তাকাচ্ছিলেন শুধু। কয়েক মুহূর্ত পরেই সকলে ছুটে পালিয়ে যান। কীই বা করার ছিল আর তাদের।”

আরেক প্রত্য়ক্ষদর্শী জানান, বিস্ফোরণের শব্দ এতটাই জোরে ছিল যে বেশ কিছুক্ষণ কানে শুনতে পাচ্ছিলেন না।  হুঁশ ফিরতে কোনওমতে ঘটনাস্থল ছেড়ে পালান।

উল্লেখ্য, এর আগেও একাধিকবার ইস্তিকালালে হামলা হয়েছে। ২০১৫-১৬ সালে একাধিকবার হামলা চালায় ইসলামিক স্টেট বা আইসিস সন্ত্রাসবাদী সংগঠন। বছরভর হামলায় কমপক্ষে ৫০০ জনের মৃত্যু ও ২ হাজারেরও বেশি মানুষ আহত হয়েছিলেন।