Bizarre: ঘরের মধ্যে মরে পড়ে রয়েছেন মহিলা, ২ বছর ধরে মৃতের থেকে বাড়ি ভাড়া নিল হাইসিং সোসাইটি

৫৮ বছরের এই মহিলাকে শেষ বার দেখা গিয়েছিল ২০১৯ সালের অগস্ট মাসে। সে সময় এক চিকিৎসকের কাছে গিয়েছিলেন তিনি।

Bizarre: ঘরের মধ্যে মরে পড়ে রয়েছেন মহিলা, ২ বছর ধরে মৃতের থেকে বাড়ি ভাড়া নিল হাইসিং সোসাইটি
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jul 23, 2022 | 9:00 AM

লন্ডন: ঘরেই মরে পড়ে রয়েছেন প্রৌঢ়া মহিলা। ২ বছর আগেই তাঁর মৃত্যু হয়েছে। কিন্তু সে কথা টের পেলেন প্রতিবেশীরা। উল্টে সামাজিক সুরক্ষা অ্যাকাউন্ট থেকে বাড়ি ভাড়া নিয়েছে হাউসিং সোসাইটি। প্রতিবেশীরা অনেক দিন ধরেই জানিয়েছিলেন তিনি নিখোঁজ। কিন্তু তিনি যে মারা গিয়েছেন তা জানতে পারেননি কেউ। সম্প্রতি ওই মহিলার মৃত্যুর বিষয়টি সামনে এসেছে। তাঁর ঘর দেহ কঙ্কাল উদ্ধার হয়েছে। গত ২ বছর মরে পড়ে থাকায় প্রায় পুরোপুরি পচেছে তাঁর দেহ। তাই তা আর ময়নাতদন্তে করার মতো অবস্থায় নেই। এর ফলে কী করে মহিলার মৃত্যু হল তা, এখনও নিশ্চিত করে জানা সম্ভব হয়নি। কিন্তু ঘটনা নিয়ে তদন্ত শুরু করেছে ব্রিটেন পুলিশ।

ব্রিটেনের বাসিন্দা শেইলা সেলেওয়ানে। ৫৮ বছরের এই মহিলাকে শেষ বার দেখা গিয়েছিল ২০১৯ সালের অগস্ট মাসে। সে সময় এক চিকিৎসকের কাছে গিয়েছিলেন তিনি। তখনই তাঁকে শেষ বার দেখতে পেয়েছিলেন তাঁর প্রতিবেশীরা। এর পর থেকে শেইলাকে কখনও দেখেননি তাঁর প্রতিবেশীরা। তাঁরা বিষয়টি পুলিশকেও জানিয়েছিলেন। তাঁর ঘরে পুলিশ এসেওছিল বলে জানা গিয়েছে। কিন্তু তদন্তকারী অফিসারের গফিলতি এবং কোনও ভুলের কারণে, কী অবস্থায় মহিলা রয়েছেন তা সামনে আসেনি।

যদিও গ্যাস সরবহার সংস্থা বার বার এনকয়ারি করেছিল। কিন্তু কোনও প্রত্যুত্তর না পেয়ে গযাস সরবরাহ বন্ধ করে দেওয়া হয়। হাইসিং সোসাইটিও বেশ কিছু দিন ভাড়া না পেয়ে ওই মহিলার সামাজিক সুরক্ষা স্কিম থেক্ ঘর ভাড়ডা নিয়েছিল বলে জানা গিয়েছে। সম্প্রতি এক প্রতিবেশীর অভিযোগ পেয়ে পুলিশ উদ্ধার করেছে ওই মহিলার পচে যাওয়া দেহ। যদিও কী করে ওই মহিলার মৃত্যু হল , তা জানা যায়নি। কারণ, দেহটি এতটাই পচে গিয়েছে, তা আর ময়নাতদন্ত করা সম্ভব নয়।

বিষয়টি সামনে আসার পরই তদন্ত শুরু করেছে পুলিশ। বিভিন্ন সংস্থা এবং ব্যক্তিদের ভূমিকা খতিয়ে দেখছে পুলিশ।