১১৮ কোটি টাকায় প্যানাসিয়া বায়োটেকের শেয়ার বিক্রি আদার পুনাওয়ালার, কিনল সেরাম সংস্থাই

মোট ১১৮.০২ কোটি টাকার বিনিময়ে প্যানাসিয়া বায়োটেকের শেয়ার বিক্রি করে দেন আদার পুনাওয়ালা, সেই শেয়ারই একই মূল্যে কিনে নেয় সেরাম ইন্সটিটিউট অব ইন্ডিয়া।

১১৮ কোটি টাকায় প্যানাসিয়া বায়োটেকের শেয়ার বিক্রি আদার পুনাওয়ালার, কিনল সেরাম সংস্থাই
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: May 18, 2021 | 2:13 PM

নয়া দিল্লি: ১১৮ কোটি টাকায় প্যানাসিয়া বায়োটেক(Panacea Biotec)-র শেয়ার বিক্রি করে দিলেন সেরাম ইন্সটিটিউট অব ইন্ডিয়া(Serum Institute of India)-র প্রধান আদার পুনাওয়ালা (Adar Poonawalla)। সোমবার নিজের নামে থাকা ৫.১৫ শতাংশ শেয়ার খোলা বাজারে বিক্রি করে দেন। তবে একই মূল্যে সেই শেয়ার কিনে নেয় সেরাম ইন্সটিটিউটই।

শেয়ার বাজারের তথ্য অনুযায়ী, আদার পুনাওয়ালা মোট ৩১ লাখ ৫৭ হাজার ৩৪টি শেয়ার বিক্রি করে দেন। প্রতিটি শেয়ারের মূল্য ছিল ৩৭৩.৮৫ টাকা। সেই হিসাবেই মোট ১১৮.০২ কোটি টাকার বিনিময়ে প্যানাসিয়া বায়োটেকের শেয়ার নিজের সংস্থা সেরাম ইন্সটিটিউট অব ইন্ডিয়ার কাছে বিক্রি করে দেন তিনি।

চলতি বছরের মার্চ মাসের তথ্য অনুযায়ী, আদার পুনাওয়ালা ও তাঁর সংস্থা সেরাম ইন্সটিটিউট- উভয়ের কাছেই প্যানাসিয়া বায়োটেকের শেয়ার ছিল। পুনাওয়ালার নামে ৫.১৫ শতাংশ এবং সেরাম ইন্সটিটিউটের নামে ৪.৯৮ শতাংশ শেয়ার কেনা ছিল। নিজের নামের শেয়ার বেচলেও তা খোলা বাজারে ছাড়ার সঙ্গে সঙ্গেই সেরাম ইন্সটিটিউট তা কিনে নেয়।

সোমবার বাজার বন্ধের সময় প্যানাসিয়া বায়োটেকের প্রতি শেয়ারের বাজার দর ছিল ৩৮৪.৯ টাকা, যা আগেরদিনের তুলনায় ১.১৬ টাকা বেশি।

আরও পড়ুন: কোভিশিল্ডের টিকা নিয়েছেন? কী কী উপসর্গ দেখা দিলে বুঝবেন রক্ত জমাট বেঁধেছে শরীরে, জানাল স্বাস্থ্যমন্ত্রক