HDFC এর শেয়ার আছে নাকি? হতে পারেন মালামাল

HDFC Bank Share: বর্তমানে HDFC ব্যাঙ্কের একটি শেয়ার মূল্য দাঁড়িয়েছে ১৫৩১.৩০ টাকা। শুধুমাত্র শুক্রবারই এক একটি শেয়ারের দাম বেড়েছে ৩৬ টাকারও বেশি। সাম্প্রতিককালে এই ব্যাঙ্কের শেয়ারে লাগাতার ঊর্ধ্বগতি দেখা গিয়েছে।

HDFC এর শেয়ার আছে নাকি? হতে পারেন মালামাল
প্রতীকী ছবি Image Credit source: Facebook
Follow Us:
| Updated on: Apr 20, 2024 | 8:25 PM

কলকাতা: বড় রেকর্ড করে ফেলল HDFC ব্যাঙ্ক। সদ্য HDFC ব্যাঙ্কের জানুয়ারি-মার্চের আর্থিক রিপোর্ট সামনে এসেছে। তাতেই দেখা যাচ্ছে দেশের অন্যতম বৃহৎ এই বেসরকারি ব্যাঙ্ক আয়ের নতুন রেকর্ড তৈরি করে ফেলেছে। সুদ থেকেও আয় বেড়েছে উল্লেখযোগ্যভাবে। শুধু তাই নয়, ব্যাঙ্কটি তার শেয়ারহোল্ডারদের খুশি করে বড়সড় লভ্যাংশ দেওয়ার কথাও ঘোষণা করেছে। সূত্রের খবর, HDFC ব্যাঙ্ক ২০২৩-২৪ আর্থিক বছরের চতুর্থ ত্রৈমাসিকেের জন্য ১৭,৬২২.৩৮ কোটি টাকার নেট মুনাফা ঘরে তুলেছে। যা আগের ত্রৈমাসিকের থেকে ২.১১ শতাংশ বেশি। অক্টোবর-ডিসেম্বর ত্রৈমাসিকে এইচডিএফসি আয় করেছিল ১৭,২৫৭.৮৭ কোটি টাকা। শুধুমাত্র সুদ থেকে ২৯,০৮০ কোটি টাকা। 

এইচডিএফসি ব্যাঙ্ক গত বছরের জুলাইয়ে তার মূল সংস্থা এইচডিএফসি লিমিটেডের সঙ্গে এক হয়ে গিয়েছিল। তারপর থেকে লাভের অঙ্ক ক্রমেই বেড়েছে। সুদ ছাড়া ব্যাঙ্কের অন্যান্য উৎস থেকে আয় বেড়ে দাঁড়িয়েছে ১৮,১৭০ কোটি টাকা। HDFC ব্যাঙ্কের বোর্ড অফ ডাইরেক্টরদের তরফে শেয়ারহোল্ডারদের জন্য একটি বড় লভ্যাংশ ঘোষণা করেছে। ব্যাঙ্ক তার প্রতিটি শেয়ারে ১৯.৫ টাকার বাম্পার লভ্যাংশ দিতে চলেছে। 

বর্তমানে HDFC ব্যাঙ্কের একটি শেয়ার মূল্য দাঁড়িয়েছে ১৫৩১.৩০ টাকা। শুধুমাত্র শুক্রবারই এক একটি শেয়ারের দাম বেড়েছে ৩৬ টাকারও বেশি। সাম্প্রতিককালে এই ব্যাঙ্কের শেয়ারে লাগাতার ঊর্ধ্বগতি দেখা গিয়েছে। গত এক মাসে দাম বেড়েছে ৯১ টাকারও বেশি। তাতেই মুখে হাসি ফুটেছে বিনিয়োগকারীদের। 

বিঃ দ্রঃ – শেয়ার বাজারের বিনিয়োগ সর্বদাই ঝুঁকিুপূর্ণ। এখানে বিনিয়োগের কোনও নির্দিষ্ট ফর্মূলা নেই। তাই এখানে বিনিয়োগ নিজের দায়িত্বে করা উচিত।