CRPF Recruitment 2022: মাসে ৭৫ হাজার টাকা বেতন, লিখিত পরীক্ষা ছাড়াই নিয়োগ CRPF-এ, আবেদন করতে পারবেন মহিলারও

CRPF Recruitment 2022: সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের তরফে ডেপুটি কম্য়ান্ডান্ট পদে (ইঞ্জিনিয়ার) পদে নিয়োগ করা হচ্ছে। শুধু আগ্রহী পুরুষেরাই নয়, মহিলারাও এই পদের জন্য আবেদন করতে পারবেন।

CRPF Recruitment 2022:  মাসে ৭৫ হাজার টাকা বেতন, লিখিত পরীক্ষা ছাড়াই নিয়োগ CRPF-এ, আবেদন করতে পারবেন মহিলারও
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Feb 09, 2023 | 4:40 PM

নয়া দিল্লি: ৯টা-৫টার চাকরি নয়, যদি আপনি দেশের সেবা করতে চান, তবে আপনার জন্য দারুণ সুযোগ দিচ্ছে কেন্দ্রীয় বাহিনী। সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের তরফে ডেপুটি কম্য়ান্ডান্ট পদে (ইঞ্জিনিয়ার) পদে নিয়োগ করা হচ্ছে। শুধু আগ্রহী পুরুষেরাই নয়, মহিলারাও এই পদের জন্য আবেদন করতে পারবেন। ১৯ মে থেকে এই পদে নিয়োগের প্রক্রিয়া শুরু হয়েছে। চলবে আগামী ২ জুন অবধি। সবথেকে বড় বিষয় হল, এই পদে চাকরি পাওয়ার জন্য কোনও লিখিত পরীক্ষা দিতে হবে না, ওয়াক-ইন ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্য প্রার্থীদের বেছে নেওয়া হবে। দেশের বিভিন্ন প্রান্তে এই ইন্টারভিউ প্রক্রিয়াগুলি চলবে।

নিয়োগ সংক্রান্ত গুরুত্বপূর্ণ দিনগুলি জেনে নিন-

১৯ ও ২০ মে- নয়া দিল্লিতে ওয়াক-ইন ইন্টারভিউ হবে। ডিআইজিপি, জিসি, ঝারোদা কালান, নয়া দিল্লি-এই ঠিকানায় ইন্টারভিউ হবে।

২৫ ও ২৬ মে- অসমে ইন্টারভিউ প্রক্রিয়া চলবে।  ডিআইজিপি, জিসি,, সিআরপিএফ, গুয়াহাটি -এই ঠিকানায় ইন্টারভিউ নেওয়া হবে।

১ ও ২ জুন- তেলঙ্গানায় ওয়াক-ইন ইন্টারভিউ প্রক্রিয়া চলবে।  ডিআইজিপি, জিসি,, সিআরপিএফ, হায়দরাবাদ- এই ঠিকানায় ইন্টারভিউ নেওয়া হবে।

শূন্যপদের সংখ্যা-

ডেপুটি কম্যান্ডান্ট (ইঞ্জিনিয়ার)- মোট ১১টি শূন্যপদে নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা-

আবেদনকারীর অবশ্যই কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠান থেকে এম.ই বা এম টেক ডিগ্রি থাকতে হবে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে। এছাড়াও ন্যূনতম ৫ বছরের অভিজ্ঞতা থাকতে হবে বিল্ডিং তৈরির পরিকল্পনা, নির্মাণ ও রক্ষণাবেক্ষণে।

বয়সসীমা-

আবেদনকারীর সর্বাধিক বয়স ৪৫ বছর অবধি হতে পারে।

বেতন-

ডেপুটি কম্যান্ডান্ট (ইঞ্জিনিয়ার) পদে মাসিক ৭৫ হাজার বেতন দেওয়া হবে।

কীভাবে আবেদন করবেন?

আগ্রহী আবেদনকারীরা সরাসরি নির্দিষ্ট দিনে নির্দিষ্ট কেন্দ্রে হাজির হতে পারেন ইন্টারভিউয়ের জন্য। আবেদনকারীদের সঙ্গে যাবতীয় প্রয়োজনীয় তথ্যের (ডিগ্রি, বয়সের প্রমাণপত্র, অভিজ্ঞতার সার্টিফিকেট) আসল নথি ও জেরক্স কপি আনতে হবে। ইন্টারভিউয়ের পরে মেডিক্যাল পরীক্ষা করা হবে।

বিস্তারিত তথ্য জানার জন্য ক্লিক করুন এই লিঙ্কে