DRDO Recruitment 2023: ইঞ্জিনিয়ারিংয়ের ডিগ্রি আছে? কাজের দারুণ সুযোগ দিচ্ছে DRDO

DRDO Recruitment 2023: ডিআরডিও-র তরফে জানানো হয়েছে, মোট ৭৫টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে অ্যাপ্রেন্টিস হিসাবে। ইতিমধ্যেই শূন্যপদে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। এই শূন্যপদে আবেদনের শেষ তারিখ ৩০ মে।  

DRDO Recruitment 2023: ইঞ্জিনিয়ারিংয়ের ডিগ্রি আছে? কাজের দারুণ সুযোগ দিচ্ছে DRDO
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: May 25, 2023 | 7:50 AM

নয়া দিল্লি: চাকরি প্রার্থীদের জন্য সুখবর। ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের (Defence Research and Development Organization) তরফে প্রকাশ করা হল কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। ডিআরডিও(DRDO)-র তরফে জানানো হয়েছে, অ্যাপেন্ট্রিস (Apprentice) পদে কর্মী নিয়োগ করা হবে। মোট ৭৫টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে।  আগ্রহী আবেদনকারীরা সরাসরি অনলাইনে ডিআরডিও-র ওয়েবসাইট থেকে আবেদন করতে পারবেন।

ডিআরডিও-র তরফে জানানো হয়েছে, মোট ৭৫টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে অ্যাপ্রেন্টিস হিসাবে। ইতিমধ্যেই শূন্যপদে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। এই শূন্যপদে আবেদনের শেষ তারিখ ৩০ মে।

শূন্যপদ-

স্নাতক ইঞ্জিনিয়ার অ্যাপ্রেন্টিস- মোট ৫০টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে।

ডিপ্লোমা অ্যাপ্রেন্টিস- মোট ২৫টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা-

যারা স্নাতক অ্যাপ্রেন্টিস পদে আবেদন করবেন, তাদের সরকার স্বীকৃত কোনও বিশ্ববিদ্যালয় থেকে কমপক্ষে ৬.৩ সিজিপিএ নিয়ে ফার্স্ট ক্লাস ইঞ্জিনিয়ারিং ডিগ্রি থাকতে হবে।

টেকনিসিয়ান অ্যাপ্রেন্টিস- যারা এই পদে আবেদন করবেন, তাদের সরকার স্বীকৃত কোনও বিশ্ববিদ্যালয় থেকে কমপক্ষে ৬০ শতাংশ নম্বর সহ ইঞ্জিনিয়ারিং ডিগ্রি থাকতে হবে।

নির্বাচন পদ্ধতি-

ডিআরডিও-র তরফে লিখিত পরীক্ষার আয়োজন করা হবে। ওই পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতে যোগ্য প্রার্থীদের বেছে নেওয়া হবে।

মেয়াদকাল-

মোট ১২ মাসের জন্য এই অ্যাপ্রেন্টিস পদে নিয়োগ করা হবে।