DRDO Recruitment 2022: লাখ টাকা বেতন, কেন্দ্রীয় সরকারে চাকরির দারুণ, আবেদন না করলে পস্তাবেন আপনিই…

DRDO Recruitment 2022: ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট সার্ভিস নামক এই বিভাগে কর্মী নিয়োগ করা হবে। এই পদে আবেদনের জন্য অনলাইনে সরাসরি https://rac.gov.in ওয়েবসাইটে লগ ইন করতে হবে।

DRDO Recruitment 2022:  লাখ টাকা বেতন, কেন্দ্রীয় সরকারে চাকরির দারুণ, আবেদন না করলে পস্তাবেন আপনিই...
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jun 18, 2022 | 8:00 AM

নয়া দিল্লি: মন্দার ধাক্কা কাটিয়ে ধীরে ধীরে খুলে যাচ্ছে চাকরির একাধিক দরজা। বেসরকারির পাশাপাশি সরকারি চাকরিরও একাধিক সুযোগ তৈরি হচ্ছে। আপনিও যদি সরকারি চাকরি করতে চান, তবে আপনার জন্য দারুণ সুযোগ দিচ্ছে ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট ওর্গানাইজেশন বা ডিআরডিও। এই কেন্দ্রীয় সংস্থার তরফে জানানো হয়েছে, বিজ্ঞানী সহ গ্রুপ এ-র বিভিন্ন পদে নিয়োগ শুরু হয়েছে। দেশের প্রতিরক্ষা খাতে বৈজ্ঞানিক গবেষণা, ডিজাইন, টেস্টিং ও গুণগত মান পরীক্ষার জন্য টেকনিক্যাল সার্ভিসে কর্মী নিয়োগ করা হবে।

ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট সার্ভিস নামক এই বিভাগে কর্মী নিয়োগ করা হবে। এই পদে আবেদনের জন্য অনলাইনে সরাসরি https://rac.gov.in ওয়েবসাইটে লগ ইন করতে হবে এবং ডিআরডিও-র ডিআরডিএস ক্যাডারের অধীনে বিজ্ঞানী পদে আবেদন জানাতে হবে।

শূন্যপদের সংখ্যা-

ডিআরডিও-র তরফে জানানো হয়েছে, মোট ৫৮টি শূন্যপদ রয়েছে। এরমধ্যে গ্রুপ সি থেকে শুরু করে গ্রুপ এফ অবধি বিভিন্ন শূন্যপদে নিয়োগ করা হবে।

বিজ্ঞানী (এফ)- মোট তিনটি শূন্যপদ রয়েছে। বিজ্ঞানী (ই)- মোট ছয়টি শূন্যপদে নিয়োগ করা হবে। বিজ্ঞানী (ডি)- মোট ১৫টি শূন্যপদ রয়েছে। বিজ্ঞানী (সি)- মোট ৩৪টি শূন্যপদে নিয়োগ করা হবে।

বেতন-

সপ্তম পে কমিশনের অধীনেই সকলের বেতন ধার্য করা হয়েছে। গ্রুপ এফ-এ যে সমস্ত বিজ্ঞানীদের নিয়োগ করা হবে, তাদের বেতন শুরু হবে ১ লক্ষ ৩১ হাজার ১০০ টাকা থেকে। গ্রুপ ই-র বিজ্ঞানীদের মাসিক বেতন হবে ১ লক্ষ ২৩ হাজার ১০০ টাকা। গ্রুপ-ডির বিজ্ঞানীদের ক্ষেত্রে মাসিক বেতন শুরু হবে ৭৮ হাজার ৮০০ টাকা থেকে। গ্রুপ সি-র বিজ্ঞানীদের মাসিক বেতন হবে ৬৭ হাজার ৭০০ টাকা।

অভিজ্ঞতা- গ্রুপ এফ-এ নিয়োগের জন্য যে সমস্ত বিজ্ঞানীরা আবেদন পাঠাবেন, তাদের সংশ্লিষ্ট ক্ষেত্রে ন্যূনতম ১৩ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। গ্রুপ ই-র ক্ষেত্রে বিজ্ঞানীদের ন্যূনতম ১০ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। গ্রুপ-ডির বিজ্ঞানীদের ক্ষেত্রে ন্যূনতম ৭ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। গ্রুপ সি-র বিজ্ঞানীদের ন্যূনতম ৩ বছরের আবেদন করতে হবে।

আবেদনের শেষ তারিখ- ১ জুন থেকে এই শূন্যপদগুলিতে নিয়োগের জন্য আবেদনপত্র জমা নেওয়া শুরু হয়েছে। আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২৮ জুন। বিস্তারিত জানতে আরএসির অফিশিয়াল ওয়েবসাইটে লগ ইন করতে পারেন।